Connect with us

ক্রিকেট

সুরিয়াকুমারের ডিএনএ টেস্ট করতে বললেন পারনেল

Avatar of author

Published

on

মুম্বাই ইন্ডিয়ান্স ব্যাটার সুরিয়াকুমার যাদব দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন সোমবার (৬ মে) রাতে। সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে সুরিয়াকুমারের ব্যাটে ভর দিয়ে সহজে ম্যাচ জিতেছে মুম্বাই। তাঁর ৫১ বলে শত রানের ইনিংস নিয়ে নানা আলোচনা চলছে। এরমধ্যে দক্ষিণ আফ্রিকা পেসার ওয়েইন পারনেল কিছুটা মজা করে সুরিয়াকুমারের ডিএনএ টেস্ট করার কথা জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে হায়দ্রাবাদ। জবাব দিতে নেমে দলীয় ৩১ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে ছিল মুম্বাই। সেখান থেকে সুরিয়াকুমারের শুরু। দলের প্রয়োজনে যেন ভয়ানক হয়ে উঠলেন এই ব্যাটার।

সঙ্গী হিসেবে তিলক ভার্মাকে বেছে নিলেন। যখন মাঠ ছেড়েছেন অপরাজিত ৫১ বলে ১০২ রান সুরিয়াকুমারের নামের পাশে। দল জিতেছে ১৭.৩ ওভারে ৭ উইকেটে। অন্যদিকে তিলক অপরাজিত ছিলেন ৩২ বলে ৩৭ রানে।

হায়দ্রাবাদের বোলারদের ডেলিভারি করা বলগুলো ফানুসের মতো ভাসছিল, আছড়ে পড়ছিল গ্যালারিতে। নিজেকে প্রমাণ করলেন আবারও, কেন তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে শীর্ষ ব্যাটার। তাঁর ১০২ রানের ইনিংসে ছিল ১২ টি চার, ৬ টি ছক্কা।

এমন ইনিংসে ক্রিকেট-পাড়ায় শোরগোল উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সুরিয়াকুমারকে নিয়ে নানা লেখা ভাসছে। প্রোটিয়া পেসার পারনেল ‘এক্স’ এ একটি পোস্ট করেছেন। যেখানে তিনি লিখেছেন, “কেউ কী কখনো সুরিয়াকুমারের (যাদব) ডিএনএ টেস্ট করেছেন? এই লোকটা আলাদা, আলাদা।”

সুরিয়াকুমারের শত রানের ইনিংস আরও অনেক সাবেক ক্রিকেটারদের মুখ খুলতে বাধ্য করেছে। চলতি আইপিএলে দলগুলো নিজেদের রান ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতা করছে। যদিও মুম্বাই ইন্ডিয়ান্স টুর্নামেন্ট-জুড়ে বেশ খারাপ পারফরম্যান্সের মধ্য দিয়ে যাচ্ছে। এখন পর্যন্ত ১২ ম্যাচ খেলে ৮ টি হার, ৪ টি জয় নিয়ে টেবিলের নবম দল মুম্বাই।

 

Advertisement

এম/এইচ

Advertisement

ক্রিকেট

তাসকিনকে নিয়ে শঙ্কা নেই

Published

on

আজ (শনিবার) যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। টাইগার শিবিরে ভালো কোন খবর নেই। আজকের ম্যাচ জিতে অন্তত হোয়াইটওয়াশ এড়ানো এখন চ্যালেঞ্জ দলের সামনে। তবে তাসকিন আহমেদকে নিয়ে কিছুটা স্বস্তির খবর জানা গেল। বাংলাদেশি পেসারকে নিয়ে যে চোটের শঙ্কা, তা নেই। আশা করা যাচ্ছে বিশ্বকাপে প্রথম ম্যাচ থেকেই মূল একাদশে থাকবেন তাসকিন।

তাসকিনের চোটের বিষয় নিশ্চিত হয় জিম্বাবুয়ে সিরিজে। এরপর যুক্তরাষ্ট্র সিরিজে খেলা হচ্ছে না তার। আজ শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু কথা বলেছেন গণমাধ্যমের সাথে। তিনি বাংলাদেশি পেসারের সর্বশেষ অবস্থা জানিয়েছেন।

গাজী আশরাফ বলেন, “তাসকিনের আরেকটা এমআরআই হয়েছে। যে গতিতে তার অগ্রগতি হবে প্রত্যাশা করা হয়েছিল, তার চেয়ে ভালো করছে সে। ৩০-৩১ তারিখের দিকে আরেকবার তাকে দেখবে। এরপর ১ তারিখ হয়তো বোলিং শুরু করবে। তার আগে এখন থেকেই ট্রেনিং শুরু করবে। আশা করা যায় ৫ তারিখ থেকে তাসকিন ফুল রানআপে বোলিং করবে।“

বাংলাদেশ দল বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে আগামী ৮ জুন, শ্রীলঙ্কার বিপক্ষে।

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বিশ্বকাপে সহ অধিনায়ক হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করলেন শাহীন

Published

on

পাকিস্তান ঘোষণা করেছে বিশ্বকাপ স্কোয়াড। সবার শেষে দল জানিয়েছে তারা। অবশ্য দলে কোনো সহ-অধিনায়ক রাখা হয়নি।শুক্রবার (২৪ মে) ঘোষিত স্কোয়াডে দেখা যায়, সহ-অধিনায়কের পাশাপাশি রাখা হয়নি কোনো ট্রাভেলিং রিজার্ভ। ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদন থেকে জানা যায়, শাহীন শাহ আফ্রিদিকে সহ-অধিনায়ক হওয়ার প্রস্তাব দিয়েছিল বোর্ড, তবে আফ্রিদি তা প্রত্যাখ্যান করেছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাথে শাহীনের নানা দিক থেকে মিলছে না। সম্প্রতি তেমনটি প্রকাশ্যে এসেছে। যা একটি সিরিজ পরেই, তার থেকে অধিনায়কত্ব নিয়ে বাবর আজমকে পুনরায় নির্ধারণ করা থেকে শুরু করে তাকে নিয়ে প্রচারিত বিবৃতি। সবকিছুর মধ্যেই প্রশ্ন উঠেছিল।

মূলত পিসিবি ওডিআই বিশ্বকাপের পরপর দলে নানা পরিবর্তন নিয়ে আসে। যা কোচিং স্টাফ থেকে শুরু করে নির্বাচক প্যানেল- প্রায় প্রতিটি জায়গায়। পরিবর্তনগুলো খুব দ্রুত নেওয়ার পাশাপাশি, সেই পরিবর্তনেও পরিবর্তন করেছে তারা।

শাহীন সহ-অধিনায়ক হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় বিকল্প খেলোয়াড়ের দিকে যাবে পিসিবি। যেখানে শাদাব খান হতে পারে দ্বিতীয় নাম। যিনি এর আগেও এই দায়িত্ব পালন করেছেন।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

পাকিস্তান দুইশো’র লক্ষ্যে খেলবে, বললেন ফখর জামান

Published

on

নিজেদের মানসিকতা নিয়ে কাজ করছে পাকিস্তান ক্রিকেট। খুব সম্প্রতি আয়ারল্যান্ডের বিপক্ষে ২-১ সিরিজ জিতেছে দলটি। তবে ঠিকই হেরে বসেছিল সিরিজের প্রথম ম্যাচটি। সেখান থেকে ফিরে আসার ব্যাপারটি ছিল কিছুটা পরিকল্পনা আর মানসিকতার পরিবর্তন। যা বললেন পাকিস্তানি ব্যাটার ফখর জামান। তিনি জানিয়েছেন, প্রথমে ব্যাট করতে নামলে ২০০ থেকে ২০০ এর বেশি রান করার লক্ষ্য এখন তাদের।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে সেই দেশে এখন অবস্থান করছে পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেছে। আজ (শনিবার) দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে দুই দল। এরমধ্যে বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান দল

পাকিস্তানের লক্ষ্য নিয়ে কথা বলেছেন ফখর। তিনি বলেন, “আমরা যখন আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি হারলাম, এরপর আমরা মানসিকতা নতুনভাবে তৈরি করলাম। আমাদের শরীরি ভাষা ছিল আলাদা। আমরা যদি সেটা ধরে রাখি, আপনি একটা পরিবর্তিত দল হিসেবে আমাদের দেখবেন।“

“আমরা প্রতিটি ম্যাচ শেষে বৈঠক করি। আর এখন আমাদের যে ভাবনা, সেখানে প্রথমে ব্যাট করতে নামলে ২০০ থেকে দুইশো’র বেশি রান করার চিন্তা থাকবে। আমি এটা নিয়েই কথা বলছিলাম, এমন অবস্থা ধরে রেখে যদি আমরা বিশ্বকাপে যেতে পারি।“

ফখর পরবর্তীতে আরও জানিয়েছেন, পাকিস্তান দলটি ২০০ এর বেশি রানের লক্ষ্য নিয়ে ব্যাট করবে। দর্শকরা এই চেষ্টা দেখতে পারবে বলে তিন পরিস্কার করে দিয়েছেন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত