Connect with us

খেলাধুলা

আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ভারত

Avatar of author

Published

on

ভারতের বিপক্ষে সিরিজের পঞ্চম টি-টোয়েন্টিতে আজ মাঠে নামবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এছাড়া আজকের দিনের যত খেলা আপনি ঘরে বসেই দেখতে পাবেন।

৫ম নারী টি-টোয়েন্টি
বাংলাদেশ-ভারত
বিকেল ৪টা, টি স্পোর্টস

আইপিএল
পাঞ্জাব-বেঙ্গালুরু
রাত ৮টা, টি স্পোর্টস ও গাজী টিভি

সৌদি প্রো লিগ
আল ওখদুদ-আল নাসর
রাত ১২টা, সনি স্পোর্টস ৫

ইউরোপা লিগ
আতালান্তা-মার্শেই
রাত ১টা, সনি স্পোর্টস ১

Advertisement

লেভারকুসেন-রোমা
রাত ১টা, সনি স্পোর্টস ২

টিআর/

Advertisement

ক্রিকেট

হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ বাংলাদেশের সামনে

Published

on

বাংলাদেশকে এমন শঙ্কায় পড়তে হবে, কে জানতো! যুক্তরাষ্ট্রের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানো এখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে টাইগারদের সামনে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে বাংলাদেশকে হারের স্বাদ দিয়েছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। আজ বাংলাদেশ সময় রাত ৯ ঘটিকায় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে দুই দল।

বাংলাদেশের বিপক্ষে জয়, এটা ‘আকস্মিক’ মানতে নারাজ যুক্তরাষ্ট্র ফাস্ট বোলার আলী খান। তিনি মনে করেন, তাদের দল বেশ ভারসাম্যপূর্ণ, তার বেশ ক্ষুধার্ত। দলটির অধিনায়ক বলেছেন, আমরা যদি (শনিবার) জিততে পারি, প্রেরণা নিয়ে বিশ্বকাপে যেতে পারবো। এটা অবশ্যই আমাদের সাহায্য করবে।

বোঝা যায় যুক্তরাষ্ট্র দলটি আত্মবিশ্বাসের তুঙ্গে অবস্থান করছে। তারা যে সুযোগ হাতছাড়া করতে চায় না, তা খুব স্পষ্ট। বাংলাদেশকে শক্তভাবেই প্রতিহত করেছে দুইটি ম্যাচেই। নিজেদের মাঠে যেভাবে খেলতে হয়, তাই করে দেখিয়েছে তারা।

এমন অবস্থায় বাংলাদেশের খেলোয়াড়েরা বেশ সমালোচনার মুখে পড়েছে। বিশ্বকাপ শুরুর আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে যে এই হাল হবে, তা নিশ্চয়ই কেউ ভাবেনি। তাই আজ পরিস্থিতি এমন দাঁড়িয়েছে, বিপদ অর্থাৎ টানা সিরিজের ৩ ম্যাচে হার এড়ানো হয়ে দাঁড়িয়েছে সবচেয়ে বড় কর্তব্য।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বিশ্বকাপ দল ঘোষণা করলো পাকিস্তান

Published

on

সবার শেষে দল ঘোষণা করলো পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সবগুলো দল অবশেষে নিজেদের স্কোয়াড দেওয়া সম্পন্ন করলো। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বিবৃতি থেকে দেখা যায়, তারা কোনো সহ-অধিনায়ক দেয়নি। কোনো ট্রাভেলিং রিজার্ভ দলের সাথে রাখেনি।

পাকিস্তান এখন ইংল্যান্ড সফর করছে। সেই দলটিতে যারা সদস্য হিসেবে ছিলেন, তারাই বিশ্বকাপে সুযোগ পেয়েছেন। দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে হাসান আলীকে। তাই হাসানকে বিশ্বকাপ স্কোয়াডেও রাখা হয়নি।

পাকিস্তান সবসময় পেস নির্ভর হয়ে থাকে। সেটাই প্রাধান্য দিয়েছে বিশ্বকাপ দলেও। বিশেষায়িত ৫ জন পেসার নিয়ে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যাবে দলটি। পিসিবির বিবৃতিতে জানা যায়, “এটা খুবই মেধাবী ও ভারসাম্যপূর্ণ একটি দল, যেখানে তরুণ ও অভিজ্ঞতার সম্মিলন হয়েছে।“

পাকিস্তান এখন ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে। প্রথম ম্যাচটি পরিত্যক্ত হওয়ার পর, আজ (শনিবার) দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

 

Advertisement

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সাইম আইয়ুব, ফখর জামান, ইফতিখার আহমেদ, উসমান খান, আজম খান, শাদাব খান, ইমাদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, হারিস রউফ, আব্বাস আফ্রিদি, আবরার আহমেদ।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

খেলাধুলা

হোয়াইটওয়াশ এড়াতে রাতে মাঠে নামছে বাংলাদেশ

Published

on

বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি মাচে ৫ উইকেটের ব্যবধানে হেরেছিল টাইগাররা। এরপর দ্বিতীয় ম্যাচে ৬ রানের ব্যবধানে হেরে সিরিজ খুইয়েছে টাইগাররা। তাই সিরিজের শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য কেবলই মান বাঁচানোর।

শনিবার (২৫ মে) যুক্তরাষ্ট্রের হিউস্টনের প্রেইরি ভিউ কমপ্লেক্সে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

তুলনামূলক খর্ব শক্তির দলের বিপক্ষে টানা হারে চারদিকেই সমালোচনা হচ্ছে বাংলাদেশ দলকে নিয়ে। অবশ্য সিরিজ হারের পর সাকিব আল হাসান জানান, যথেষ্ট প্রস্তুতি নিতে না পারার কারণে সেরাটা দিতে পারছে না ক্রিকেটাররা। তার মতে, এখানকার উইকেট সম্পর্কেও যথেষ্ট ধারণা নেই বাংলাদেশি ক্রিকেটারদের।

সাকিব বলেন, ‘আসলে এটা যদি বিশ্বকাপের প্রস্তুতি ধরে থাকি তাহলে আমাদের ব্যাটিং-বোলিংয়ের আরও বেশি সেশন হওয়া দরকার ছিল। ফ্যাসিলিটি আরও বেশি থাকা দরকার ছিল। এগুলার কিছুই আমরা পাইনি। একদিন প্রপার নেট সেশন হয়েছে। যেখানে ব্যাটাররা পুরোপুরি সুযোগ পায়নি। এখানে দুই দিকেরই ব্যর্থতা আছে।’

সাকিব আরও বলেন, ‘এক দিন বৃষ্টির জন্য পারিনি। এখানে ৪টা মাঠ আছে। আমরা ৩টা পিচে ব্যাট করতে পেরেছি। এই জিনিসগুলা আরও বেটার হতে পারত।’

Advertisement

সাকিব জানালেন কোনো দলকে হালকাভাবে নেওয়ার কিছু নেই, ‘টি-টোয়েন্টিতে সব দলই সমান। আমি ওয়েস্ট ইন্ডিজ-এ দল ও নেপালের খেলা দেখেছি তারা ভালো খেলেছে। আয়ারল্যান্ড-স্কটল্যান্ড ভালো খেলছে। পাকিস্তানের মতো দল আয়ারল্যান্ডের কাছে হেরে গেছে।’

‘টি-টোয়েন্টিতে খেলা যে কারও হতে পারে। নির্দিষ্ট দিনে যে ভালো করবে সে জিতবে। এখানে কোনো কিছু হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। ১-২ ওভারেই খেলা ঘুরে যায় এখানে। সবসময় এখানে চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে আপনাকে।’

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত