Connect with us

ফুটবল

মাদ্রিদ স্কোয়াডের প্রতিফলন হোসেলু, মন্তব্য আনচেলত্তির

Avatar of author

Published

on

হোসেলুর কাছে স্বপ্নের মতো এক রাত কেটেছে। রিয়াল মাদ্রিদের হয়ে মাঠে নেমেছেন ৮১ মিনিটে। তখন বায়ার্ন মিউনিখের কাছে ১ গোলে পিছিয়ে মাদ্রিদ। সেখান থেকে ৮৮ মিনিটে সমতা, এরপর আরও এক গোলে দলের জয়- হোসেলুর কাছে স্বপ্নের চেয়েও বেশি কিছু মনে হওয়ার কথা। স্পেনের এই ফুটবলারকে নিয়ে মন্তব্য করেছেন মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।

হোসেলুর জন্য একেবারেই সহজ ছিল না। যেখানে বেশিরভাগ সময় বেঞ্চেই বসে থাকতে হয়েছে তাকে। তবে এমন এক মুহূর্ত জানান দিতে যতটুকু প্রতিজ্ঞা থাকতে হয়, নিজের মধ্যে তা লালন করেন এই স্প্যানিশ ফরোওয়ার্ড।

চলতি মৌসুমে এস্পানিওল থেকে লোনে মাদ্রিদে এসেছেন। নানা ক্লাবে ঘোরাঘুরি করছিলেন। তবে নিজের ভেতরে মাদ্রিদের জৌলুস ঠিকই অনুভব করেন তিনি। আর নিজেকে আরও বেশি প্রকাশ করতে এমন কিছু দরকার ছিল হোসেলুর জন্য।

মাদ্রিদের ইতালিয়ান কোচ আনচেলত্তি হোসেলু সম্পর্কে বলেন, “ সে একজন চমৎকার প্রতিফলন। কারণ এই মৌসুমে খেলোয়াড় হিসেবে অনেক বেশি অবদান রেখেছেন তিনি। যদিও খুব বেশি মিনিট তিনি খেলেননি।“

স্কোয়াডের প্রতিফলন হিসেবে হোসেলুকে উল্লেখ করেছেন আনচেলত্তি। বেঞ্চে থাকলে সাধারণত আত্মবিশ্বাসে ছেদ পড়ার কথা। তবে হোসেলুর ক্ষেত্রে তেমনটি ঘটেনি। মাদ্রিদ কোচ মনে করেন, এই স্প্যানিশের আরও অনেক কিছু দেওয়ার রয়েছে।

Advertisement

 

এম/এইচ

Advertisement

ফুটবল

রোনালদোকে কাঁদিয়ে নেইমারদের শিরোপা উদযাপন

Published

on

ইয়াসিন বনুর ম্যাচ জয়ী সেইভ দিতেই গ্যালারি থেকে নেইমারের দৌড়। এসেই লাফ দিলেন সতীর্থদের মাঝে।  অন্যদিকে কান্না আটকিয়ে রাখার চেষ্টায় রোনালদো। তবে তা পারলেন না পর্তুগিজ মহাতারকা।

সৌদি কিংস কাপের ফাইনালে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসরকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নেইমার জুনিয়রের আল নাসর। যদিও ইনজুরির কারণে খেলতে না পারা নেইমারকে থাকতে হয়েছে গ্যালারির দর্শক হয়ে।

রোনালদো খেলেছিলেন পুরো ম্যাচে। তবে শেষ পর্যন্ত আসেনি দলের জয়। মৌসুম জুড়ে ট্রফি না পাওয়ার কষ্টটা তাই স্পষ্ট রোনালদোর চোখের পানিতে।

খেলার মাত্র ৭ মিনিটেই মিত্রোভচের গোলে এগিয়ে গিয়েছিলো আল হিলাল। এরপর ম্যাচের একদম শেষ মুহূর্তে গোল করে ম্যাচে সমতা আনেন আয়মান ইয়াহিয়া।

এরপর ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ালে সেখানেও গোল করতে ব্যর্থ হয় দুই দলই, ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

Advertisement

পেনাল্টি শ্যুট আউটে প্রথম শটই মিস করে দুই দলই। এরপর বাকি চারটি শটে গোল করে আল হিলাল ও আল নাসর। আবার ষষ্ঠ শট মিস হয় দুই দলের। তবে সপ্তম শটে আল হিলাল গোল করতে পারলেও আল নাসর ব্যর্থ হয় গোল করতে।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

চ্যাম্পিয়নস লিগ ও বাংলাদেশ-ভারতের ম্যাচ সহ টিভিতে আজকের খেলা

Published

on

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদ মাঠে নামবে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে।  রাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত।

এছাড়াও আজ শনিবার (১ জুন) টিভিতে যতো খেলা।

 

উয়েফা চ্যাম্পিয়নস লিগ

ফাইনাল

Advertisement

রিয়াল মাদ্রিদ-বরুসিয়া ডর্টমুন্ড

রাত ১টা, সনি স্পোর্টস টেন ২

 

টি-টোয়েন্টি বিশ্বকাপ

প্রস্তুতি ম্যাচ

Advertisement

বাংলাদেশ-ভারত

রাত ৮-৩০ মিনিট, স্টার স্পোর্টস ১ ও নাগরিক টিভি

 

ফ্রেঞ্চ ওপেন

৩য় রাউন্ড

Advertisement

বিকেল ৩টা, সনি স্পোর্টস টেন ২ ও ৫

 

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি

গ্রুপ পর্ব

বিকেল ৪টা, টি স্পোর্টস

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

শত ধাপ এগিয়ে থাকা চাইনিজ তাইপের কাছে হারলো বাংলাদেশ

Published

on

ছবি; ফিরোজ আহমেদ

চাইনিজ তাইপের কাছে প্রীতি ম্যাচে হারের স্বাদ পেল বাংলাদেশ নারী দল। দুই দলের র‍্যাংকিং অবশ্য পার্থক্য বলে দেয়। তাইপে ও বাংলাদেশের র‍্যাংকিংয়ে ব্যবধানের পার্থক্য এক’শ। অর্থাৎ বাংলাদেশ যেখানে ১৪০ নম্বরে অবস্থান করছে, তাইপে সেখানে ৪০তম অবস্থানে। ফলাফল বলছে ফিফা প্রীতি ম্যাচে চাইনিজ তাইপের কাছে ৪-০ গোলে হেরেছে বাংলাদেশ।

বসুন্ধরা কিংস অ্যারেনাতে মুখোমুখি হয়েছিল দুই দল। তাইপে ম্যাচের শুরু থেকেই নিজেদের শক্তির জানান দেয়। যার প্রমাণ আসে স্কোরলাইনেও। ম্যাচের ২৬ মিনিটের মধ্যে ৩ টি গোল হজম করে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটের মাথায় চতুর্থ গোল হজম করে স্বাগতিক দল। আর তাতে হ্যাটট্রিক পূরণ করেন সু ইউ-সুয়ান। তাইপের পক্ষে অন্য গোলটি করেন সু সিন ইউন।

বাংলাদেশ দল প্রায় ৭ মাস পর নতুন কোচ জেমস বাটলারের অধীনে আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামে। তবে সুখকর হলো না সময়টা। আগামী ৩ জুন বসুন্ধরা কিংসের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে দুই দল মুখোমুখি হবে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত