Connect with us

বলিউড

১০ হাজার ঘণ্টায় তৈরি ইশা আম্বানির মেট গালার শাড়ি

Avatar of author

Published

on

ইশা-আম্বানি

ফ্যাশন দুনিয়ার সবচেয়ে বড় রাতে নজর কাড়লেন দুই ভারতীয় নারী। কিম কার্ডিশিয়ান, জেনিফার লোপেজদের ভিড়ে ‘আলিয়া’ এবং ‘ইশা’র পোশাকের ভারতীয় ছোঁয়া এখন টক অফ দ্য ইন্টারনেট। মেট গালার মঞ্চে শাড়ি আর ফুলের সাজে ভারতীয় সংস্কৃতিকে মেলে ধরলেন এই দুই নারী। যার মধ্যে বিশেষভাবে নজর কেড়েছে ইশার শাড়ি গাউনটি। এককথায় ‘The Garden of Time’ থিমে মুকেশ কন্যার শাড়ি স্টাইল গাউনটি ছিল অত্যাশ্চর্য। জানেন কী এমন রয়েছে এই পোশাকে?

অনেকে ভাবতেই পারেন যে, তিনি হচ্ছেন ইশা আম্বানি। তার পোশাক নিয়ে তো আলোচনা হবেই। এ আর নতুন কী? তবে এবারের ব্যাপারটা ঠিক তেমনটা না। রাহুল মিশ্রর ডিজাইন করা এই গোল্ডেন গাউনটি সত্যিই নজরকাড়ার মত। বিশেষ করে গাউনের সাথে শাড়ির ফিউশনের তারিফ না করে পারা যায়না। এক ঝলক দেখলে মনে হবে, যেন কোনো ফুলের বাগান। যে বাগানের মধ্যে ভেসে বেড়াচ্ছে প্রজাপতি এবং ড্রাগনফ্লাই। আর সেই বাগানের মালকিন ইশা যেন কোনও স্বপ্নে দেখা রাজকন্যা।

ইশার এই শাড়ি গাউনের উপর ফুটিয়ে তোলা হয়েছে প্রকৃতির জীবনচক্রকে। শোনা যাচ্ছে, এই গোটা পোশাকটিই নাকি হাতে বোনা। একাধিক দক্ষ শিল্পীর অক্লান্ত পরিশ্রমের ফল এই শাড়ি গাউন। পোশাকটিতে রয়েছে নকশি, জরদৌসি ও অ্যাপ্লিকের কাজ। ইশার এই একটি পোশাক তৈরী করতে সময় লেগেছে প্রায় ১০ হাজার ঘন্টারও বেশি। তাহলেই ভাবুন কতটা পরিশ্রম রয়েছে এই একটা শাড়িতে?

যদিও এই পোশাকের দাম এখনও জানা যায়নি, তবে সংশ্লিষ্ট মহল বলছে, কয়েক কোটি টাকার হতে পারে ইশার এই পোশাকের দাম।

পোশাকের পাশাপাশি এইদিন  নজর কেড়েছে আম্বানি কন্যার অ্য়াকসেসরিজও। তিনি সঙ্গে নেন শাড়ির সঙ্গে মানানসই একটি জেড ক্লাচ ব্যাগ, ট্র্যাডিশনাল পদ্ম শেপের ব্রেসলেট, তোতা পাখির মতো দেখতে কানের দুল এবং একটি ফুলের জিজাইনের চোকার।

Advertisement

আর মেকআপ হিসেবে হিসেবে ইশাকে দেখা গিয়েছে মোটা ভ্রু, গালে রুজ, ব্রোঞ্জার, এবং গোলাপি লিপস্টিকে। আইমেকআপে প্রাধান্য পেয়েছে সোনালি রং। ব্যবহার করা হয়েছে বেশ গাঢ় করে মাস্কারা।

এককথায় বলাই যায় যে, রক্ত মাংসের মানুষ নয়, সোম-সন্ধ্যায় ইশা যেন হয়ে উঠেছিলেন কোনও রূপকথার পরী।

Advertisement

বলিউড

মা হারা ফারাহ খানের পাশে বন্ধু শাহরুখ

Published

on

মা হারিয়েছেন ভারতীয় নির্মাতা ও কোরিওগ্রাফার ফারাহ খান ও তার ভাই টেলিভিশন উপস্থাপক ও পরিচালক সাজিদ খান। শুক্রবার (২৬ জুলাই) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাদের মা মেনকা ইরানি। বন্ধুর খারাপ সময়ে পাশে থাকতে শুক্রবার রাতেই ছুটে গিয়েছেন শাহরুখ। সঙ্গে ছিলেন স্ত্রী গৌরী ও মেয়ে সুহানা। এদিন শাহরুখকে সাদা শার্ট এবং নীল ডেনিম জিন্সে দেখা যায়। শাহরুখ যখন ফারহা খানের বাড়িতে পৌঁছলেন তখন তাকে বেশ বিমর্ষ দেখাচ্ছিল। শাহরুখের সঙ্গে ছিলেন তার ম্যানেজার পূজা দাদলানিও।

ফারাহ খানের বাড়িতে প্রবেশের সময় ছবি তোলার জন্য সেখানে শাহরুখের গাড়ি ঘিরে ধরেন ফটোগ্রাফাররা। তবে তাদের এড়িয়ে, শুধুমাত্র গৌরীর জন্য গাড়ির দরজা খুলে দেন শাহরুখ, স্ত্রী নামতেই তারা দুজনে সোজা লিফটে উঠে যান। সঙ্গে দেখা যায় শাহরুখ তনয়া সুহানাকেও।

ফারাহ খানের সঙ্গে শাহরুখের বন্ধুত্ব বহু পুরনো। ১৯৯৪ সালে শাহরুখ যখন কুন্দন শাহের ‘কাভি হা কাভি না’তে প্রথম একসঙ্গে কাজ করেছিলেন তারা। সেই থেকে বন্ধুত্ব তাদের।

ফারাহ খানের মা মেনকা ইরানিকে শেষ শ্রদ্ধা জানাতে আরও গিয়েছিলেন রানি মুখার্জি, শিল্পা শেঠি, ভূষণ কুমার এবং এমসি স্ট্যান সহ বেশ কয়েকজন তারকা।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

টলিউড

ঐশ্বরিয়ার সঙ্গে অন্তরঙ্গ দৃশ্য নিয়ে মুখ খুললেন প্রসেনজিৎ

Published

on

প্রয়াত ভারতীয় নির্মাতা ঋতুপর্ণ ঘোষ পরিচালিত বহুল প্রশংসিত সিনেমা ‘চোখের বালি’। ২০০৩ সালে মুক্তির পর ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অনেক পুরস্কারই জিতেছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঐশ্বরিয়া রাই, রাইমা সেন অভিনীত সিনেমাটি।

এই সিনেমায় বেশ কয়েকটি অন্তরঙ্গ দৃশ্যে দেখা যায় প্রসেনজিৎ ও ঐশ্বরিয়াকে। দুই দশক পর এবার সেই দৃশ্যগুলো নিয়ে মুখ খুললেন প্রসেনজিৎ।

ঐশ্বরিয়ার সঙ্গে সাহসী দৃশ্যগুলোতে অভিনয় সম্পর্কে নিজের অভিজ্ঞতা নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, দৃশ্যগুলো ছিল ‘ম্যাজিকাল’ ও ‘অবিশ্বাস্য’। তিনি ঐশ্বরিয়ার কাজের প্রতি নিষ্ঠা ও অভিনেত্রীর পেশাদারত্বেরও প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘যখনই আমরা সেটে যেতাম, একটা ম্যাজিক হতো। ছবিতে আমাদের অনেক সাহসী দৃশ্য ছিল, তবে ঋতু সেখানে থাকায় সবকিছু ঠিকঠাকভাবে করা হয়ে যেত।’

কথায় কথায় প্রসেনজিৎ ঐশ্বরিয়ার স্বামী ও অভিনেতা অভিষেক বচ্চনেরও প্রশংসা করেন। তিনি বলেন, ‘অভিষেক আমার দেখা সবচেয়ে মিষ্টি ছেলেদের মধ্যে একজন। তাঁরা দুজনই খুব ভালো।’

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

‘বিষাক্ত মানুষদের জীবন থেকে ছুঁড়ে ফেলা উচিত’ কেন বললেন পরিণীতি

Published

on

বলিউডে বর্তমানে তার কাজের সংখ্যা হাতেগোনা। মাসখানেক আগেই ‘চমকিলা’ সিনেমায় চমক দেখিয়েছিলেন। তবে এখন আপ সাংসদ রাঘব চাড্ডার সঙ্গে সুখের ঘরকন্নায় ব্যস্ত বলিউড অভিনেত্রী। ওদিকে দিদি প্রিয়াঙ্কা চোপড়া যখন মার্কিন মুলুকের এপ্রান্ত থেকে ওপ্রান্ত ছুটে বেড়াচ্ছেন নিত্যনতুন কাজে, তখন বোন পরিণীতি খানিক থিতু। এবার তাঁ পোস্টে জীবন দর্শনের পাঠ। অভিনেত্রী বলছেন, ‘বিষাক্ত মানুষদের জীবন থেকে ছুঁড়ে ফেলা উচিত! দুনিয়া কী ভাবছে, যায় আসে না।,

একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। সেখানে আনমনা পরিণীতি চোপড়ার মন্তব্য- ‘‘এই মাসে একটু বিরতি নিয়ে ভেবে দেখলাম, যা কিনা আমার জীবনের ভাবধারাই বদলে দিল। যা বুঝলাম, জীবনে নিজের চিন্তাধারাটাই আসল। গুরুত্বহীন জিনিস বা মানুষকে গুরুত্ব দেবেন না। এক মুহূর্ত সময়ও নষ্ট কোরো না। জীবন একটা ঘড়ি। প্রতিটা মুহূর্ত নিজের পছন্দে বাঁচো। নিজের মতো লোক খোঁজো, আর বিষাক্ত মানুষদের জীবন থেকে ছেঁটে ফেলতে ভয় পেও না। আর দুনিয়া কী ভাবছে, সেটা নিয়ে চিন্তা কোরো না। যে কোনও পরিস্থিতি তুমি কীভাবে নিচ্ছ বা কী প্রতিক্রিয়া দিচ্ছ? সেটা পরিবর্তন করো। জীবন সীমাবদ্ধ। আজ আছে। তাই যেভাবে বাঁচতে চাও, সেভাবেই বাঁচো…।”

আচমকাই কেমন এমন পোস্ট পরিণীতি চোপড়ার? উৎসুক অনুরাগীগের ভিড় কমেন্ট বক্সে। একাংশ আবার অভিনেত্রীর জন্য উদ্বেগ প্রকাশ করেছেন। কেউ তো আবার সন্দিহান স্বামী রাঘব চাড্ডার সঙ্গে দাম্পত্য কলহ বাঁধল কিনা? তবে এই প্রসঙ্গে উল্লেখ্য, দিন পাঁচেক আগেই স্বামীর প্রশংসায় পঞ্চমুখ হয়ে একটি পোস্ট করেছিলেন পরিণীতি। যেখানে সাফ লেখা- ‘তোমার মতো কেউ নেই।’ অতঃপর দাম্পত্য অশান্তি যে নয়, এই পোস্টের নিশানা অন্য কেউ, সেটা বলাই বাহুল্য। কিন্তু কাকে নিশানা করে পরিণীতি চোপড়া এমন জীবনদর্শন শেয়ার করলেন? সেই উত্তর অধরা।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত