Connect with us

হলিউড

কান উৎসবের সূচনা করলেন মেরিল স্ট্রিপ,নজর কেড়েছেন ভাবনা!

Avatar of author

Published

on

অস্কারজয়ী-অভিনেত্রী-মেরিল-স্ট্রিপ

সমুদ্র পাড়ের শহর কানে পর্দা উঠেছে ৭৭তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। মঙ্গলবার (১৪ মে) স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে জমকালো এই আয়োজনের উদ্বোধন করেন ৩ বারের অস্কারজয়ী অভিনেত্রী মেরিল স্ট্রিপ। এদিন তার হাতে তুলে দেয়া হয় সম্মানসূচক স্বর্ণপাম।

উদ্ধোধনী অনুষ্ঠানে সবার চোখ ছিল মেরিল স্ট্রিপের দিকেই। এ নিয়ে মাত্র দু’বার কান উৎসবে দেখা দিয়েছেন মেরিল স্ট্রিপ। দীর্ঘ ৩৫ বছর পর আবারও কান সৈকতে ফিরলেন তিনি। এর আগে ১৯৮৯ সালে ‘এভিল অ্যাঞ্জেলস’ চলচ্চিত্রের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছিলেন এই মার্কিন অভিনেত্রী।

উদ্বোধনী দিনে লাল গালিচায় হেঁটে ব্যাপক আলোচিত হয়েছে মেসি নামের কুকুর! গেলো বছর কানে স্বর্ণপাম জয় করা ‘অ্যানাটমি অব আ ফল’ ছবিতে দুর্দান্ত অভিনয় করেছিলো এই কুকুর’টি। এবারের কান উৎসবে উদ্ধোধনী সিনেমা হিসেবে গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ফরাসি নির্মাতা কোয়ান্তাঁ দ্যু পিয়ো পরিচালিত ‘দ্য সেকেন্ড অ্যাক্ট’ ছবি’টির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়।

ভাবনা

বিগত কয়েক বছর বাংলাদেশ থেকে অনেকেই কান চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছেন। যার ধারাবাহিকতায় এবার কান সৈকতে হাজির হয়েছেন বাংলাদেশী অভিনেত্রী আশনা হাবিব ভাবনা।

তবে কোনো ছবি নিয়ে নয়,অভিনেত্রী সেখানে হাজির হয়েছেন নিজ উদ্যোগে। দক্ষিণ এশিয়ার একজন অভিনেত্রী হিসেবে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ পেয়ে বেশ উচ্ছ্বসিত ভাবনা। জমকালো এই চলচ্চিত্র উৎসবের পর্দা নামবে আগামী ২৫ মে।

Advertisement

 

 

 

Advertisement

বিনোদন

প্যারিস অলিম্পিকের মঞ্চে গাইবেন সেলিন ডিওন

Published

on

বছরখানেক আগে জানা গিয়েছিল, বিরল এক স্নায়ুরোগে ভুগছেন বিশ্বখ্যাত পপ তারকা সেলিন ডিওন, যার নাম ‘স্টিফ পার্সন সিনড্রোম’। সেই সময় তাঁর একাধিক লাইভ কনসার্ট বাতিল করতে হয়েছিল। চলছিল চিকিৎসা। তবে এবার দীর্ঘ বিরতির পর মঞ্চে ফিরছেন ‘টাইটানিক’-এর ‘মাই হার্ট উইল গো অন’ খ্যাত গায়িকা।

প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন সেলিন। এই মুহূর্তে অলিম্পিক্সের জন্য প্যারিসে সাজ সাজ রব। তার মধ্যেই প্যারিস শহরের রয়্যাল মোনাকো হোটেলের সামনে পাপারাজ্জিদের ক্যামেরা‍য় বন্দি হন সেলিন। ফলে গুঞ্জন আরও জোরালো হয়েছে।

বিরল স্নায়ুরোগে ভোগার খবর নিজেই জানিয়েছিলেন সেলিন। রোগ ধরা পড়ার পর থেকেই চিকিৎসার মধ্যে ছিলেন জনপ্রিয় এই গায়িকা। ৫৬ বছর বয়সী সেলিনের বিরল রোগের প্রেক্ষাপটে পরিচালক ইরিন টেলর তৈরি করেছিলেন তথ্যচিত্র ‘আই অ্যাম: সেলিন ডিওন’। তার প্রোমোতে দেখা গিয়েছিল, সেলিনকে চেপে ধরে রয়েছেন চিকিৎসকেরা। খিঁচুনিতে কেঁপে কেঁপে উঠছে তার শরীর। কথা বলতে গেলে জড়িয়ে যাচ্ছে জিভ।

গেল এপ্রিল মাসে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে সেলিন জানান, তিনি ফেরার প্রস্তুতি নিচ্ছেন। তারপর থেকেই ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষার প্রহর গুনছেন, প্রিয় তারকাকে মঞ্চে দেখার জন্য।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বিনোদন

ইসকনে শিশুদের খাবার পরিবেশন করলেন কিম কার্দাশিয়ান

Published

on

অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়েতে অংশ নিতে নিজের বোনকে নিয়ে মুম্বাই এসেছিলেন হলিউড তারকা কিম কার্দাশিয়ান। দুই বোনই তাঁদের নিজেদের ইনস্টাগ্রামে ভারতে ভ্রমণের নানান মুহূর্তের ছবি পোস্ট করেছেন। অনন্ত আম্বানি-রাধিকা মার্চেন্টের বিবাহ অনুষ্ঠান এবং আশীর্বাদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিম ও ক্লোয়ি।

তবে মঙ্গল উৎসবে অবশ্য তাদের দেখা যায়নি। বিয়ের পর্ব মিটতেই মুম্বাইয়ের ইসকন মন্দিরে পৌঁছে গেলেন কিম ও ক্লোয়ি। তবে এবার আর খোলামেলা শরীরে নয়, পাশ্চাত্যের পোশাক পরলেও রঙিন ওড়না দিয়ে শরীর ঢেকেছিলেন কার্দাশিয়ান বোনদ্বয়। কিমের গায়ে কমলা পোশাকের সঙ্গে মিলিয়ে ছিল কমলা ও গোলাপি ওড়না। পোশাকের সঙ্গে মিলিয়ে চুলে খোঁপা করে নিয়ে তাতে ফুল লাগিয়েছিলেন। আর ক্লোয়ি সাদা গাউনের সঙ্গে সাদা ও নীলাভ ওড়না পরেছিলেন।

ইসকন মন্দিরে গিয়ে নিজের হাতে শিশুদের খাবার পরিবেশন করেন কিম ও ক্লোয়ি। হাঁটু গেড়ে বসে বাচ্চাদের সঙ্গে হাসিমুখে কথা বলতেও দেখা যায় কিমকে। ব্রিটিশ লাইফ কোচ ও ইসকনের অনুগামী জে শেঠির সঙ্গেও আড্ডা দিতে দেখা গেছে কার্দাশিয়ান বোনেদের।

এদিকে বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে মুম্বাই শহর জুড়ে রিকশা ভ্রমণও করেছিলেন কিম ও ক্লোয়ি। দুজনের সেই ভিডিও ব্যাপক ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

আম্বানিদের অনুষ্ঠানে কিম ও ক্লোয়ি কার্দাশিয়ানের পোশাক ডিজাইন করেন মণীশ মালহোত্রা। আম্বানির বিয়ের পাট চুকিয়ে ইতালিতেেউড়ে গেছেন কিম, যেখানে তাকে তার বন্ধুদের সাথে পার্টি করতে দেখা গেছে এবং এমন কি ফ্লোরেন্সের একটি ফ্যাশন শোতেও দেখা গেছে।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বিনোদন

অলিম্পিকের মশাল বহণ করলেন বিটিএস তারকা জিন

Published

on

আগামী ২৬ জুলাই পর্দা উঠছে প্যারিসে অলিম্পিকের। এ উপলক্ষে অলিম্পিকের মশাল বহনের আয়োজন করেছে অলিম্পিক কর্তৃপক্ষ। এবার অলিম্পিকে মশাল বহন করলেন বিটিএস তারকা জিন। জিন তার ফেসবুক পেজে মশাল হাতে ছবি প্রকাশ করে ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন।

রোববার রাত আটটার দিকে ফ্রান্সের ল্যুভর জাদুঘরের সামনে মশাল বহন করেছেন জিন। মশাল বহনের পর এক বিবৃতিতে জিন জানান, ‘আজকে মশাল বহনের আয়োজনে অংশ নিতে পেরে আমি ভীষণভাবে সম্মানিত বোধ করছি। আমি ভক্ত-অনুরাগী ধন্যবাদ জানাই, তাদের জন্যই আজ আমি এখানে এসেছি।’

এদিকে জিনকে অভিবাদন জানাতে বিশ্বের নানা প্রান্ত থেকে বিটিএস আর্মি অর্থাৎ অনুরাগীরা ফ্রান্সের ল্যুভর জাদুঘরের সামনে হাজির হয়েছিলেন। এ সময় ‘আমি তোমাকে ভালোবাসি জিন, ‘শুভকামনা জিন’—এমন প্ল্যাকার্ড হাতে দেখা গেছে তাদের।

৩১ বছর বয়সী জিন বিটিএসের প্রথম সদস্য হিসেবে গেল মাসে সামরিক প্রশিক্ষণ শেষ করে ফিরেছেন। এই বছরের শেষভাগে জিনের গানে নিয়মিত হওয়ার কথা রয়েছে।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত