Connect with us

বিনোদন

কান থেকে ফিরেই হাসপাতালে ভর্তি হচ্ছেন ঐশ্বরিয়া!

Avatar of author

Published

on

ঐশ্বরিয়া

প্রাক্তন বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চন যে পেশাদার, তার পরিচয় বার বার পাওয়া গেছে। এ বার ৭৭তম কান চলচ্চিত্র উৎসবে তিনি আবার তার পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন।

কয়েকদিন আগেই হাতে চোট পান অভিনেত্রী। প্লাস্টার হাতে বেঁধেই কান উৎসবের লাল গালিচায় হাঁটলেন প্রাক্তন এই বিশ্বসুন্দরী।  জানা গেছে, অভিনেত্রী চিকিৎসকদের পরামর্শ নিয়ে তবেই ফ্রান্সের খ্যাতনামা ওই চলচ্চিত্র উৎসবে গিয়েছিলেন। আগামী সপ্তাহের শেষের দিকে অভিনেত্রীর অস্ত্রোপচার হওয়ার কথা রয়েছে।

কান চলচ্চিত্র উৎসব থেকে রোববার সকালে মুম্বাই ফিরেছেন ঐশ্বরিয়া। এ বার হাসপাতালে ছুটতে হবে তাকে।

ঐশ্বরিয়ার ঘনিষ্ঠ সূত্রের খবর, গেলো সপ্তাহে কব্জির হাড় ভেঙে যায় তার। সেই কারণেই প্লাস্টার করতে হয়েছিল। তবে কান-এর ঐতিহ্যর কথা মাথায় রেখে শারীরিক অবস্থাকে আমল না দিয়ে সেখানে যান।

তাতে আবারও স্পষ্ট হয়, তিনি কতটা পেশাদার! যদিও কানে যাওয়ার সময় থেকে লাল গালিচায় হাঁটা ঐশ্বরিয়ার ছায়াসঙ্গী ছিল মেয়ে আরাধ্যা।

Advertisement

কান চলচ্চিত্র উৎসবে প্রত্যেক বারই নজর কাড়েন বলি-অভিনেত্রী। তার পোশাক থেকে মোহময়ী ভঙ্গিমায় হেঁটে যাওয়া, সব কিছুতেই জানান দেয় তিনি অদ্বিতীয়া। সম্প্রতি পারিবারিক গোলযোগ ও অভিষেকের সঙ্গে দাম্পত্যে ফাটল প্রসঙ্গে বার বার শিরোনামে এসেছেন তিনি। এর মধ্যেই জখম হন তিনি। কান যাওয়ার সময় ছবিশিকারিরা আহত হওয়ার কারণ জিজ্ঞেস করলেও, উত্তর দেননি অভিনেত্রী। আলাদা করে কোনও বিবৃতিও মেলেনি অভিনেত্রীর তরফে।

কেএস/

Advertisement

ঢালিউড

টরন্টো চলচ্চিত্র উৎসবে মেহজাবীনের প্রথম সিনেমা

Published

on

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। টেলিভিশন ও ওটিটি জগতে জনপ্রিয়তার শীর্ষে থাকলেও বড় পর্দায় দেখা যায়নি এই অভিনেত্রীকে। এবার ক্যারিয়ারে প্রথমবারের মতো বড় পর্দায় অভিনয় করেছেন মেহজাবীন। মাকসুদ হোসেন পরিচালিত ‘সাবা’ সিনেমায় দেখা যাবে এই অভিনেত্রীকে। সিনেমাটি দেশে মুক্তি পাওয়ার আগেই জায়গা করে নিয়েছে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (টিআইএফএফ) ডিসকভারি প্রোগ্রামে। সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে এই উৎসবেই। আগামী ৫ সেপ্টেম্বর শুরু হবে উৎসবের ৪৯তম আসর, চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। ডিসকভারি প্রোগ্রামে ‘সাবা’ ছাড়াও জায়গা পেয়েছে ২৩টি সিনেমা।

টরন্টো উৎসবের ডিসকভারি প্রোগ্রামে জায়গা করে নিয়েছে ‘সাবা’, এমন খবরে উচ্ছ্বসিত মেহজাবীন। নিজের প্রতিক্রিয়া জানিয়ে অভিনেত্রী বলেন, ‘আমার প্রথম ছবি এটি। খুব ইচ্ছা ছিল বাংলাদেশে যখন মুক্তি পাবে, তখন আপনজন, সহশিল্পীরা মিলে একসঙ্গে প্রেক্ষাগৃহে বসে ছবিটি দেখব। কিন্তু তার আগে ছবিটি আন্তর্জাতিক অঙ্গনে মুক্তির সুযোগ পেয়ে গেল। পৃথিবীর বিভিন্ন দেশের ছবির সঙ্গে প্রতিযোগিতা করে টরন্টোর মতো বড় উৎসবে মনোনীত হয়েছে, এটি আমার কল্পনার বাইরে ছিল। তবে যা হয়, ভালোর জন্য হয়। এটি আমাদের পুরো টিমের জন্য বড় পাওয়া।’

মেহজাবীন আরও বলেন, ‘ছবিটির গল্প শোনার পর থেকে নিজেই বুঝতে পারছিলাম, এটাই হবে আমার প্রথম ছবি। সেভাবেই সিদ্ধান্ত নিয়েছিলাম। দীর্ঘ অপেক্ষার পর প্রথম ছবি হিসেবে এটি করার সিদ্ধান্ত যে ভুল ছিল না, সেটির প্রমাণ এখন পাচ্ছি।’

যৌথভাবে ‘সাবা’র গল্প ও চিত্রনাট্য করেছেন মাকসুদ হোসেন ও ট্রিলোরা খান।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

টলিউড

ঐশ্বরিয়ার সঙ্গে অন্তরঙ্গ দৃশ্য নিয়ে মুখ খুললেন প্রসেনজিৎ

Published

on

প্রয়াত ভারতীয় নির্মাতা ঋতুপর্ণ ঘোষ পরিচালিত বহুল প্রশংসিত সিনেমা ‘চোখের বালি’। ২০০৩ সালে মুক্তির পর ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অনেক পুরস্কারই জিতেছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঐশ্বরিয়া রাই, রাইমা সেন অভিনীত সিনেমাটি।

এই সিনেমায় বেশ কয়েকটি অন্তরঙ্গ দৃশ্যে দেখা যায় প্রসেনজিৎ ও ঐশ্বরিয়াকে। দুই দশক পর এবার সেই দৃশ্যগুলো নিয়ে মুখ খুললেন প্রসেনজিৎ।

ঐশ্বরিয়ার সঙ্গে সাহসী দৃশ্যগুলোতে অভিনয় সম্পর্কে নিজের অভিজ্ঞতা নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, দৃশ্যগুলো ছিল ‘ম্যাজিকাল’ ও ‘অবিশ্বাস্য’। তিনি ঐশ্বরিয়ার কাজের প্রতি নিষ্ঠা ও অভিনেত্রীর পেশাদারত্বেরও প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘যখনই আমরা সেটে যেতাম, একটা ম্যাজিক হতো। ছবিতে আমাদের অনেক সাহসী দৃশ্য ছিল, তবে ঋতু সেখানে থাকায় সবকিছু ঠিকঠাকভাবে করা হয়ে যেত।’

কথায় কথায় প্রসেনজিৎ ঐশ্বরিয়ার স্বামী ও অভিনেতা অভিষেক বচ্চনেরও প্রশংসা করেন। তিনি বলেন, ‘অভিষেক আমার দেখা সবচেয়ে মিষ্টি ছেলেদের মধ্যে একজন। তাঁরা দুজনই খুব ভালো।’

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

‘বিষাক্ত মানুষদের জীবন থেকে ছুঁড়ে ফেলা উচিত’ কেন বললেন পরিণীতি

Published

on

বলিউডে বর্তমানে তার কাজের সংখ্যা হাতেগোনা। মাসখানেক আগেই ‘চমকিলা’ সিনেমায় চমক দেখিয়েছিলেন। তবে এখন আপ সাংসদ রাঘব চাড্ডার সঙ্গে সুখের ঘরকন্নায় ব্যস্ত বলিউড অভিনেত্রী। ওদিকে দিদি প্রিয়াঙ্কা চোপড়া যখন মার্কিন মুলুকের এপ্রান্ত থেকে ওপ্রান্ত ছুটে বেড়াচ্ছেন নিত্যনতুন কাজে, তখন বোন পরিণীতি খানিক থিতু। এবার তাঁ পোস্টে জীবন দর্শনের পাঠ। অভিনেত্রী বলছেন, ‘বিষাক্ত মানুষদের জীবন থেকে ছুঁড়ে ফেলা উচিত! দুনিয়া কী ভাবছে, যায় আসে না।,

একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। সেখানে আনমনা পরিণীতি চোপড়ার মন্তব্য- ‘‘এই মাসে একটু বিরতি নিয়ে ভেবে দেখলাম, যা কিনা আমার জীবনের ভাবধারাই বদলে দিল। যা বুঝলাম, জীবনে নিজের চিন্তাধারাটাই আসল। গুরুত্বহীন জিনিস বা মানুষকে গুরুত্ব দেবেন না। এক মুহূর্ত সময়ও নষ্ট কোরো না। জীবন একটা ঘড়ি। প্রতিটা মুহূর্ত নিজের পছন্দে বাঁচো। নিজের মতো লোক খোঁজো, আর বিষাক্ত মানুষদের জীবন থেকে ছেঁটে ফেলতে ভয় পেও না। আর দুনিয়া কী ভাবছে, সেটা নিয়ে চিন্তা কোরো না। যে কোনও পরিস্থিতি তুমি কীভাবে নিচ্ছ বা কী প্রতিক্রিয়া দিচ্ছ? সেটা পরিবর্তন করো। জীবন সীমাবদ্ধ। আজ আছে। তাই যেভাবে বাঁচতে চাও, সেভাবেই বাঁচো…।”

আচমকাই কেমন এমন পোস্ট পরিণীতি চোপড়ার? উৎসুক অনুরাগীগের ভিড় কমেন্ট বক্সে। একাংশ আবার অভিনেত্রীর জন্য উদ্বেগ প্রকাশ করেছেন। কেউ তো আবার সন্দিহান স্বামী রাঘব চাড্ডার সঙ্গে দাম্পত্য কলহ বাঁধল কিনা? তবে এই প্রসঙ্গে উল্লেখ্য, দিন পাঁচেক আগেই স্বামীর প্রশংসায় পঞ্চমুখ হয়ে একটি পোস্ট করেছিলেন পরিণীতি। যেখানে সাফ লেখা- ‘তোমার মতো কেউ নেই।’ অতঃপর দাম্পত্য অশান্তি যে নয়, এই পোস্টের নিশানা অন্য কেউ, সেটা বলাই বাহুল্য। কিন্তু কাকে নিশানা করে পরিণীতি চোপড়া এমন জীবনদর্শন শেয়ার করলেন? সেই উত্তর অধরা।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত