Connect with us

ঢালিউড

অভিনেত্রী নিপুণের বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা হচ্ছে!

Avatar of author

Published

on

চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯ সংগঠনের সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন অভিনেতা ডিএ তায়েব। ছবি: বায়ান্ন টিভি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অভিনেত্রী নিপুণ আক্তারের বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা হবে। শিল্পী সমিতি নির্বাচন নিয়ে চলমান পরিস্থিতিতে তার মানহানিকর বক্তব্যের পরিপ্রেক্ষিতে মামলা হচ্ছে বলে জানিয়েছেন বর্তমান কমিটির সহ-সভাপতি ডি এ তায়েব।

বুধবার(২২ মে) বিকেলে চলচ্চিত্রের সাম্প্রতিক সংকট নিয়ে এফডিসিতে মতবিনিময় সভায় বসে চলচ্চিত্রের ১৯ সংগঠনের সদস্যরা। সভাশেষে সন্ধ্যার দিকে সাংবাদিকদের মুখোমুখি হন ১৯ সংগঠনের প্রতিনিধি প্রযোজক এমডি ইকবাল এবং ডিএ তায়েব।  এসময় নিপুণের বিষয়টি উঠে আসলে তার বিরুদ্ধে মামলা করার কথা বলেন।

বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন  চিত্রনায়িকা নিপুণ। দেশে ফিরে ডিএ তায়েবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের কথাও বিভিন্ন মিডিয়ার কাছে বলেছেন তিনি।

বুধবার সন্ধ্যায় এফডিসিতে উপস্থিত সাংবাদিকদের একজন অভিনেত্রী নিপুণের বিষয়ে শিল্পী সমিতির নতুন কমিটির সহ-সভাপতি ডিএ তায়েবকে জিজ্ঞেস করলে জবাবে তিনি নিপুণের বিরুদ্ধে পাল্টা অভিযোগের কথা বলেন।

ডিএ তায়েব ওই সাংবাদিককে বলেন, “নিপুণকে সাবধান করে দেন, তার নামে ৬৪ জেলায় মামলা হচ্ছে। আমরা ফ্যানরা তার নামে মানহানির মামলা করতে প্রস্তুত। আমি মত দেয়ার সাথে সাথে মামলা করে দিবে। আমি মত না দিলেও তারা মামলা করে দিবে।”

Advertisement

ফ্যানরা কেন মামলা করবেন? বিষয়টি জানতে চাইলে  ডি এ তায়েব বলেন, “কারণ নিপুণ আমার মানহানি করেছেন। যারা আমার ভক্ত, এবং আমার সংগঠন করেন, আমাকে নিয়ে বিভিন্ন পোস্ট করে; তারা নিজ নিজ এলাকায় মানহানির পর্যায়ে গেছে। তারা তাদের মানহানির কারণেই মামলা করবে। ৫০১ ধারায় সেই মামলা করা হবে। ক্লিয়ার?”

চলচ্চিত্রের সাম্প্রতিক সংকট নিয়ে বুধবার বিকেলে মতবিনিময় সভায় বিভিন্ন বিষয়ে আলোচনায় হয়। এরমধ্যে শিল্পী কিংবা চলচ্চিত্র ব্যক্তিত্বদের মধ্যে পারস্পারিক বোঝাপড়া নিয়ে কথা হয়। সাধারণ মানুষের কাছে হাস্যরসে পরিণত হয়, এমন কাজ থেকে বিরত থাকারও আহ্বান জানানো হয় ১৯ সংগঠনের সদস্যদের।

এর আগে, এফডিসি চত্ত্বরে অভিনেত্রী নিপুণ আক্তারকে বয়কটের দাবিতে মিছিল করছেন সমিতির সদস্যরা। বুধবার (২২ মে) দুপুর ৩টা থেকে এফডিসি চত্বরে এই বিক্ষোভ মিছিল হয়। এসময় সমিতির সদস্যরা নিপুনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

প্রসঙ্গত, চলতি বছরের ১৯ এপ্রিল আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। নির্বাচনে সভাপতি পদে মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল নির্বাচিত হন। ফলাফল শেষে সবার আগে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারই ফুলের শুভেচ্ছা জানান।

এসময় সাধারণ সম্পাদক হিসেবে ডিপজলের প্রতিদ্বন্দ্বী হয়েও তার কাছাকাছি ভোট পাওয়ায় মিডিয়ার কাছে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন নিপুণ। নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানও সম্পন্ন হয়ে গেছে অনেকদিন আগেই।

Advertisement

নির্বাচনের ফলাফল মেনে নেওয়ার ২৫ দিন পর নিপুণ আদালতে যান। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিত কমিটি মিশা সওদাগর-মনোয়ার হোসেন ডিপজল প্যানেলের ফল স্থগিত চেয়ে  রিট করেন।

আদালতে রিট করা প্রসঙ্গে নিপুণ গণমাধ্যমকে জানান, ভোটের রাতের অনিয়মের অনেক প্রমাণই রয়েছে তার কাছে। অভিযোগ করে তিনি বলেন, নির্বাচন কমিশন বাতিল হওয়া ভোটের সংখ্যা সঠিকটি দেননি। আমার জানামতে ৮১টি ভোট বাতিল হয়েছে। কিন্তু তারা ভোট বাতিল দেখিয়েছে ৪১টি। আর এ ব্যাপারে আমার প্যানেলকে নির্বাচন কমিশন স্পষ্ট কিছুই জানায়নি।

নিপুণের  রিটের প্রেক্ষিতে সমিতির সাধারণ সম্পাদক পদটিতে স্থগিতাদেশ দিয়েছেন আদালত। ফলে আপাতত ডিপজল এ পদে দায়িত্ব পালন করতে পারবেন না।

এমআর//

Advertisement
Advertisement

ঢালিউড

বিয়ের আগেই শ্রীলংকায় হবু বরের সঙ্গে অভিনেত্রী চমক!

Published

on

ছবি অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের ফেসবুক ওয়াল থেকে নেওয়া

বাগদানের পরই হবু বরের সঙ্গে শ্রীলংকায় উড়াল দিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। এবারের ঈদও তারা উদযাপন করছেন সেখানে। নিজেদের মতো করে সময় কাটাচ্ছেন অভিনেত্রী ও তার হবু স্বামী।

শ্রীলংকা থেকেই এক ভিডিও বার্তায় চমক বলেন, জীবন খুব অপ্রত্যাশিত। আগামীকাল কী হবে তা আমরা কেউ জানি না। আমি একজন রাজাকে বিয়ে করছি, রাস্তার ছেলেকে বিয়ে করছি, ক্রিমিনালকে বিয়ে করছি কিংবা অসম্ভব ভালো মানুষকে বিয়ে করছি- এটা মনে হয় অন্য কারো চিন্তার বিষয় হতে পারে না। অনেক বছর একসঙ্গে থাকার পরেও কিন্তু অনেক সময় জানা যায় না মানুষটা ভালো না খারাপ। অল্প সময়ের মধ্যে আমি কী করে মানুষটাকে বিচার করব? তবে এই মুহূর্তে মানুষটার সঙ্গে আমি সুখী।

ছোট পর্তার জনপ্রিয় এই অভিনেত্রী আরও বলেন, ‘এটাও সত্যি, সামনের বছর এই মানুষটার সঙ্গে আমি ভালো থাকব কিনা, সে আমাকে এভাবে ভালোবাসবে কিনা বা আমিও বাসব কিনা, জানি না। তাই ভবিষ্যৎ নিয়ে চিন্তা না করে, মানুষ নিয়ে চিন্তা না করে আসুন এই মুহূর্তে ভালো থাকার চেষ্টা করি। জীবন খুব ছোট, প্রতি মুহূর্তে ভালো থাকা গুরুত্বপূর্ণ।’

এর আগে, সোমবার ফেসবুকে হবু স্বামীর সঙ্গে দুটি ছবি প্রকাশ করে বাগদানের খবর নিশ্চিত করেন অভিনেত্রী চমক। তবে কবে বাগদান হয়েছে তা জানাননি।

নিজের ফেসবুকে পোষ্ট করা ছবিতে দেখা গেছে, লাল শাড়ি ও লাল পাঞ্জাবিতে সেজেছেন চমক ও তার হবু স্বামী। শুধু তা–ই নয়, দুজনের হাতে পরা ছিল বিশেষ দিনের আংটিও।

Advertisement

ছবির ক্যাপশনে অভিনেত্রী চমক লিখেছিলেন, ‘বন্ধুরা, আমরা একে অপরের প্রেমে পড়েছি! আমাদের স্বর্গীয় ভালোবাসা আর তোমাদের প্রার্থনায় আমরা আনুষ্ঠানিকভাবে আংটি বদল করেছি। শিগগিরই আমরা বিয়ে করতে যাচ্ছি। আমাদের জন্য দোয়া করবেন।’’

অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের হবু বর আজমান নাসির। ব্যবসার পাশাপাশি অভিনয়ও করেছেন তিনি। চলতি বছর এপ্রিলে ‘দ্য লাস্ট হানিমুন’ নাটকে চমকের সঙ্গে হবু স্বামীকে দেখা গেছে। আজমান নাসিরের গ্রামের বাড়ি কুষ্টিয়ায়।

প্রসঙ্গত, বরিশালে জন্মগ্রহণ করলেও রুকাইয়া জাহান চমকের বেড়ে ওঠা ও পড়াশোনা ঢাকায়। সাংস্কৃতিক পরিবারে ঢাকায় বেড়ে উঠেছেন তিনি। শৈশব থেকেই নাচের তালিম নিয়েছেন।

মানিকগঞ্জ সরকারি মেডিক্যাল কলেজ (বর্তমান নাম কর্নেল মালেক মেডিক্যাল কলেজ মানিকগঞ্জ) থেকে এমবিবিএস সম্পন্ন করেছেন।

২০১৭ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়েছিলেন তিনি। এরপর তিন বছরের বিরতি নিয়ে ২০২০ সালে অভিনয়ে নাম লেখান চমক। কাজ করেন টেলিভিশন নাটকে।

Advertisement

এরপর বেশ অল্প দিনেই ছোট পর্দার পরিচিত মুখ হয়ে উঠেছেন তিনি। ‘হায়দার’, ‘হাউস নম্বর-৯৬’, ‘মহানগর’, ‘সাদা প্রাইভেট’, ‘অসামপ্ত’, ‘ভাইরাল হ্যাজব্যান্ড’-এর মতো বেশকিছু একক নাটক, ধারাবাহিক ও ওয়েব সিরিজে কাজ করে অল্প সময়ে আলোচনায় এসেছেন চমক।

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

এবার সিংগাপুরে উষ্ণতা ছড়াচ্ছেন অভিনেত্রী অধরা খান

Published

on

ছবিগুলো অধরা খানের ফেসবুক পোস্ট থেকে নেওয়া

নিজের আবেদনময়ী ছবি তুলে সেগুলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আলোচনায় থাকতে ভালবাসেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেত্রী অধরা খান। পারিবারিক ব্যবসার কাজে বছরের বেশির ভাগ সময় বিদেশ ভ্রমণে দেখা যায় এই অভিনেত্রীকে।

গত ঈদেও সংযুক্ত আরব আমিরাতের মরুর বুকে আবেদনময়ী ছবি পোস্ট করে উত্তাপ ছড়িয়ে ছিলেন। এবার সিংগাপুরে ঈদুল আজহার ছুটি কাটাচ্ছেন ঢাকাই সিনেমার এই আলোচিত নায়িকা।

ঈদের চতুর্থ দিন মঙ্গলবার (১৯ জুন) সেখান থেকে নিজের সোশ্যাল হ্যান্ডেলে শরীরী আবেদনময়ী কিছু ছবি শেয়ার করেছেন ভ্রমণপ্রিয় এই চিত্রনায়িকা।

সিঙ্গাপুরের লাভেন্ডার স্ট্রিট থেকে ছবিগুলো পোস্ট করে ক্যাপশনে লেখেন- “ঈদের ছুটি…”। ছবিগুলো পোস্ট করার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়েছে।ছবিতে ধেখা যায়, সিঙ্গাপুরে কোনো এক সুইমিং পুলের পাশে দাঁড়িয়ে ছবি তুলছেন এ নায়িকা।

এর আগে, চলতি বছরের মে মাসে রোজার ঈদের পরপরই ছুটি কাটাতে উড়ে যান সংযুক্ত আরব আমিরাত। সেখানে গিয়ে শখের বশে কিছু ছবি তোলেন। পরে কিছু আকর্ষণীয় ছবি তার সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেন। যা নিয়ে দেশি-বিদেশে বেশ শোরগোল পড়ে যায়।

Advertisement

ছবিতে অধরাকে এলিগ্যান্ট লুজ কটন লিনেন লং ডিপ নেক ল্যান্টার্ন ফুল স্লিভ ড্রেসে দেখা গেছে।  অভিনেত্রী ওইসময় জানিয়েছিলেন, ম্যাট গোল্ডেন কালারের ড্রেসটি তিনি আমেরিকার লাসভেগাস থেকে কিনেছিলেন।

উরু থেকে গোড়ালি পর্যন্ত খোলা এই ড্রেসের সঙ্গে অধরা পরেছিলেন স্পোর্টস কেডস। একের পর এক পোজ দিয়ে ছবি তুলে গেছেন মরুর বুকেই।

অধরার এসব ছবি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক তোলপাড় সৃষ্টি করে। অনেক গণমাধ্যম তখন অধরা খান মরুভূমিতে উত্তাপ ছড়াচ্ছে বলে খবর প্রকাশ করে। নেটিজেনরাও তা নিয়ে মজা করা বন্ধ করেননি।

 

বর্তমান প্রজন্মের চিত্রনায়িকাদের মধ্যে গ্ল্যামারাস অধরা খান।  তার অভিনীত একাধিক সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়।  এবার ‘ঋতুকামিনী’ নামে নতুন একটি সিনেমার শুটিং শেষ করেছেন এ নায়িকা।  ‘ঋতুকামিনী’ ছবিটি পরিচালনা করছেন জাহিদ হোসেন। রাজধানীর অদূরে গাজীপুর পূবাইলের গ্রামীণ লোকেশনে দৃশ্য ধারণ হয়েছে।

সিনেমার গল্পও গ্রামীণ পটভূমিতে লেখা। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন অধরা খান। তার চরিত্র একজন সহজ-সরল গ্রামের মেয়ে। বিপরীতে রয়েছেন জনপ্রিয় অভিনেতা আব্দুন নূর সজল।

Advertisement

এদিকে, অধরা কিছুদিন আগে সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ডের পরিচালনায় ‘দখিন দুয়ার’ নামে একটি সিনেমার কাজ শেষ করেছেন। এ ছাড়াও তার হাতে আরও একাধিক সিনেমার কাজ রয়েছে। যেগুলোর শুটিংও শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন এ অভিনেত্রী।

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

বিয়ের পিঁড়িতে বসছেন চমক, সারলেন বাগদান

Published

on

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। সংগৃহীত ছবি

বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। এরই মধ্যে নিজের পছন্দের মানুষটির সঙ্গে বাগদান সেরে ফেলেছেন।বিশেষ দিনের বেশ কয়েকটি ছবি নিজের ফেসবুকে প্রকাশ করে এমনটা নিজেই জানিয়েছেন অভিনেত্রী।

নিজের ফেসবুকে পোষ্ট করা ছবিতে দেখা গেছে, লাল শাড়ি ও লাল পাঞ্জাবিতে সেজেছেন চমক ও তার হবু স্বামী। শুধু তা–ই নয়, দুজনের হাতে পরা ছিল বিশেষ দিনের আংটিও।

ছবির ক্যাপশনে অভিনেত্রী চমক লিখেছেন, ‘বন্ধুরা, আমরা একে অপরের প্রেমে পড়েছি! আমাদের স্বর্গীয় ভালোবাসা আর তোমাদের প্রার্থনায় আমরা আনুষ্ঠানিকভাবে আংটি বদল করেছি। শিগগিরই আমরা বিয়ে করতে যাচ্ছি। আমাদের জন্য দোয়া করবেন।’’

বাগদান সারলেও কবে বিয়ে করতে যাচ্ছেন সে বিষয়ে কিছুই জানান নি চমক। তাছাড়া পাত্র কে বা তার সঙ্গে কবে থেকে পরিচয় সে বিষয়েও কিছু জানা যায়নি।

বরিশালে জন্মগ্রহণ করলেও রুকাইয়া জাহান চমকের বেড়ে ওঠা ও পড়াশোনা ঢাকায়। সাংস্কৃতিক পরিবারে ঢাকায় বেড়ে উঠেছেন তিনি। শৈশব থেকেই নাচের তালিম নিয়েছেন।

Advertisement

মানিকগঞ্জ সরকারি মেডিক্যাল কলেজ (বর্তমান নাম কর্নেল মালেক মেডিক্যাল কলেজ মানিকগঞ্জ) থেকে এমবিবিএস সম্পন্ন করেছেন।

২০১৭ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়েছিলেন তিনি। এরপর তিন বছরের বিরতি নিয়ে ২০২০ সালে অভিনয়ে নাম লেখান চমক। কাজ করেন টেলিভিশন নাটকে। 

এরপর বেশ অল্প দিনেই ছোট পর্দার পরিচিত মুখ হয়ে উঠেছেন তিনি। ‘হায়দার’, ‘হাউস নম্বর-৯৬’, ‘মহানগর’, ‘সাদা প্রাইভেট’, ‘অসামপ্ত’, ‘ভাইরাল হ্যাজব্যান্ড’-এর মতো বেশকিছু একক নাটক, ধারাবাহিক ও ওয়েব সিরিজে কাজ করে অল্প সময়ে আলোচনায় এসেছেন চমক।

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত