Connect with us

ক্রিকেট

বিশ্বকাপের ধারাভাষ্যকার প্যানেলে আতহার

Avatar of author

Published

on

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ধারাভাষ্যকর প্যানেল ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। আগামী ২ জুন থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে বেশ বড় কিছু নাম আছে। যাদের কণ্ঠ শুনতে পারবে টেলিভিশনে খেলা দেখা দর্শকেরা। বাংলাদেশ থেকেও এই তালিকায় যাচ্ছেন একজন, আতহার আলী খান।

বড় নামগুলোর দিকে তাকালে দেখা যায়; রবি শাস্ত্রী, নাসির হুসাইন, ইয়ান স্মিথ, মেল জোনস, হার্শা ভোগলে, ইয়ান বিশপ। এছাড়াও পূর্বের নারী ও পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে এমন সদস্যরাও আছেন। যেমন; দীনেশ কার্তিক, ইবোনি রেনফর্ড-ব্রেন্ট, স্যামুয়েল বাদ্রি, কার্লোস ব্রাথওয়েট, স্টিভ স্মিথ, অ্যারন ফিঞ্চ, লিসা স্থলাকার।

Advertisement

সাবেক ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের সদস্যদেরও দেখা যাবে নিজেদের বিশ্লেষণ ছড়িয়ে দিতে। তাদের মধ্যে আছেন; রিকি পন্টিং, সুনীল গাভাস্কার, ম্যাথু হেইডেন, রমিজ রাজা, এউইন মরগান, টম মুডি, ওয়াসিম আকরাম।

এছাড়াও আরও কিছু বড় নাম আছে ধারাভাষ্য ও ব্রডকাস্টিং এর দলে। এদের মধ্যে আছেন; ডেল স্টেইন, গ্রায়েম স্মিথ, মাইকেল আথারটন, ওয়াকার ইউনুস, সাইমন ডাল, শন পলক, কাটেই মার্টিন, মপুমেলেলো এমবানগওয়া, নাতালি গারমানোস, ড্যানি মরিসন, আলিসন মিচেল, অ্যালান উইলকিনস, ব্রায়ান মারগাটরোইড, মাইক হাইসম্যান, ইয়ান ওয়ার্ড, রাসেল আর্নোল্ড, নিয়েল ও ব্রায়েন, কাস নাইডু, ড্যারেন গঙ্গা।

 

এম/এইচ

Advertisement
Advertisement

ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজে টাইগারদের ঈদ পালন

Published

on

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজে রয়েছে। সেখানেই ঈদুল আজহা পালন করেছে টাইগাররা।

রোববার (১৬ জুন) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল পেজে সাকিব-মাহমুদউল্লাহদের ঈদুল আজহা পালনের ছবি ও ভিডিও প্রকাশ করেছে।

 

সেখানে দেখা যায় একটি কক্ষে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা ঈদের নামাজে অংশগ্রহণ করেন।  একই সঙ্গে খাওয়া দাওয়া করছেন।

আগামীকাল (সোমবার) ভোরে বাংলাদেশ গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামবে।  বাংলাদেশ সময় ভোর ৫টা ৩০মিনিটে শুরু হবে ম্যাচটি।  মাঠে নামবে টাইগাররা।

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

পাকিস্তানের বিদায়ে খারাপ লাগছে তামিমের  

Published

on

২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনাল খেলেছিলো পাকিস্তান। অথচ এবছর গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

পাকিস্তানের এমন বিদায়ে খারাপ লাগছে বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবালের।  সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তানের বিদায়ে খারাপ লাগা নিয়ে তামিম ইকবাল লিখেছেন, ‘বিশ্বকাপ থেকে পাকিস্তান বাদ পড়ায় খারাপ লাগছে। আশা করছি তারা পরেরবার ভালো করবে, শহীদ আফ্রিদির মতো সিনিয়র ক্রিকেটার পথ দেখাবেন।’

যুক্তরাষ্ট্রের বিপক্ষে হার দিয়ে এবারের বিশ্বকাপ শুরু করে পাকিস্তান।  প্রথমে ব্যাট করে ক্রিকেটের নবাগত দলটিকে ১৫৯ রানের লক্ষ্য দেয় পাকিস্তান। পরে ব্যাট করতে নেমে সেই ম্যাচ যুক্তরাষ্ট্র টাই করলে ম্যাচ গড়ায় সুপার ওভারে।  এরপর সুপার ওভারে এবারের বিশ্বকাপের আয়োজক দেশটির কাছে হেরে যায় তারা।

পাকিস্তান তাদের দ্বিতীয় ম্যাচে পরাজিত হয় চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে।  সেই ম্যাচটিতেও প্রায় জয়ের কাছাকাছি গিয়েছিলো তারা।  শেষ পর্যন্ত হেরে যায় ৬ রানে।

দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে কানাডার বিপক্ষে জয় পায় বাবর আজমের দল।  এই জয়ের পর সুপার এইটের আশা কিছুটা জেগে থাকলেও যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ড ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় বিদায় নিশ্চিত হয় পাকিস্তানের।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

জিততে জিততে হেরে গেলো নেপাল

Published

on

প্রথম ইনিংসে দারুণ বলিংয়ে দক্ষিণ আফ্রিকাকে ১১৫ রানে আটকে দেয় নেপাল। এরপর দ্বিতীয় ইনিংসে দারুণ ব্যাটিং শুরু করে দলটি। কিন্তু ইতিহাস গড়তে শেষ বলে ব্যর্থ হয় নেপাল। শেষ বলে ১ রান নিতে পারলেই হয়ে যেত ড্র। কিন্তু সেই ১ রান নিতে গিয়ে রান আউট হন গুলশান। স্বপ্ন ভেঙে যায় নেপালের।

১৮ বলে ১৮ রানের সমীকরণ নেমে আসে ১২ বলে ১৬ রানে। নরকিয়ার করা ১৯তম ওভারে ফেরেন কুশাল মাল্লা। এরপরেই সোমপাল কামির ১০৫ মিটারের ছক্কা বদলে দেয় দৃশ্যপট। সেই ওভারে আসে ৮ রান। শেষ ওভারে নেপালের দরকার ছিল আরও ৮ রান। ওটনিয়েল বার্টম্যানের সেই ওভারের প্রথম দুই বল ছিল ডট। পরের বলেই গুলশান ঝায়ের চার।

শেষ বলে দরকার ছিল দুই রান। কিন্তু বার্টম্যানের শেষ বলে ব্যাটে বলে হয়নি। সেখানেই রানআউট হয়ে ১ রানে হারের হতাশায় ডুবতে হয় নেপালকে। সেইসঙ্গে এবারের বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয় তাদের।

এর আগে প্রথমে টস হেরে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকাকে শুরু থেকেই চেপে ধরেন কুশাল ব্র‍ুটালরা। প্রথম ১০ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে আসে ৫৭ রান। এরপর ১১.২ ওভারে এসে দ্বিতীয় উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। কুশালের শিকার হয়ে ফেরেন প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করাম। ২২ বলে ১৫ রানে ফেরেন তিনি। এর আগে ৩.৪ ওভারে উদ্বোধনী জুটি ভাঙে ডি কক ফিরলে, দীপেন্দ্রর প্রথম শিকার হয়ে ফেরেন ১০ রানে।

তবে এরপরই প্রোটিয়াদের আরও চেপে ধরেন নেপালের স্পিনাররা। হেনরিখ ক্লাসেন ৩ ও মার্কো জানসেন ফেরেন ১ রানে। একপাশ আগলে রাখা রেজা হেনড্রিকসও ফেরেন এর মাঝেই। ১৫.৩ ওভারে ৪৯ বলে ৪৩ রানে দীপেন্দ্রর বলে আউট হন তিনি।

Advertisement

ডেভিড মিলার বিতর্কিতভাবে জীবন পেলেও তা কাজে লাগাতে পারেননি, ৭ রানেই শেষ হয় তার ইনিংস। তবে প্রোটিয়ারা তিন অংকের ঘরে পৌঁছে মূলত ট্রিস্টান স্টাবসের ব্যাটে। ১৮ বলে অপরাজিত ২৭ রান তুলে দলকে পৌঁছান ১১৫ রানে।

দীপেন্দ্র সিং ৩ ও কুশাল ব্রুটাল নেন ৪ উইকেট। উইকেট না পেলেও দারুণ বল করেন সন্দিপ লামিচানে।

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত