বিশ্বে করোনায় একদিনে মৃত্যু আট হাজারের বেশি

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মারা গেছে আট হাজারের বেশি মানুষ। একই সময়ে সংক্রমণ শনাক্ত হয়েছে পাঁচ লাখ সাত হাজারের বেশি মানুষের শরীরে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, প্রতিদিনের সংক্রমণ ও মৃত্যুতে এখনও শীর্ষে ব্রাজিল। একদিনে ল্যাটিন অ্যামেরিকার দেশটিতে মারা গেছে ২৩শ’জনের বেশি। করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৭৩ হাজারের বেশি মানুষের শরীরে। সংক্রমণ বেড়ে যাওয়ায় সমুদ্র সৈকত ভ্রমণে নাগরিকদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে ব্রাজিল সরকার।

শনিবার দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় মারা গেছে ৭৯২ জন। করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ৫৩ হাজারের বেশি মানুষের শরীরে।

এদিকে, করোনায় উত্তর অ্যামেরিকার আরেক দেশ মেক্সিকোয় মারা গেছে আরও ৬১৩ জন।

করোনা পরিস্থিতি খারাপ হচ্ছে ইউরোপে। শনিবার ইতালিতে ৪শ’ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। সংক্রমণ প্রতিরোধে নতুন করে লকডাউন ঘোষণা করা হয়েছে পোল্যান্ডে।

পরিস্থিতি খারাপের দিকে ভারতেও। দেশটিতে গেল ২৪ ঘন্টায় মারা গেছে ১৯৬ জন। পাশাপাশি নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে প্রায় ৪৪ হাজার মানুষের শরীরে। যা গেল চার মাসের মধ্যে সর্বোচ্চ। ভাইরাস প্রতিরোধে মুম্বাইয়ের কোলাহলপূর্ণ এলাকায় সবার জন্য করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। কেউ অস্বীকৃতি জানালে শাস্তির বিধান রাখা হয়েছে।

বর্তমানে বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছে ১২ কোটি ৩৪ লাখের বেশি মানুষ। ভাইরাসে প্রাণ হারিয়েছে ২৭ লাখ ২২ হাজারের বেশি। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছে নয় কোটি ৯৪ লাখের বেশি মানুষ।

 

এসএন

Recommended For You