Connect with us

খেলাধুলা

টিভিতে আজকের খেলা

Avatar of author

Published

on

খেলা

খেলা দেখতে কার না ভালো লাগে। দেখে নিই কোন কোন স্যাটেলাইট চ্যানেল আজ কোন কোন খেলা দেখাবে-

ক্রিকেট

৩য় টি-টোয়েন্টি

ইংল্যান্ড-পাকিস্তান

রাত ১১-৩০ মি. সনি স্পোর্টস ৫

Advertisement

টেনিস

ফ্রেঞ্চ ওপেন

১ম রাউন্ড

বেলা ৩টা, সনি স্পোর্টস ২ ও ৫

কাবাডি

Advertisement

বঙ্গবন্ধু কাপ

বিকেল ৪টা, টি স্পোর্টস

কেএস/

Advertisement

ফুটবল

অস্বস্তিতে থাকা মেসিকে নিয়ে শঙ্কা

Published

on

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। উদ্বোধনী ম্যাচের পর চিলির বিপক্ষে ১-০ গোলের জয়- দলটিকে কোয়ার্টারে নিয়ে গেছে। তবে দলীয় অধিনায়ক লিওনেল মেসিকে নিয়ে কিছুটা ধোঁয়াশা তৈরি হয়েছে। ম্যাচের ২৪ মিনিটে আর্জেন্টিনা চিকিৎসকের কাছে যেতে হয় মেসিকে। আর পুরো ম্যাচ জুড়েই তাকে ‘আনফিট’ বলেই মনে হয়েছে।

মেসি ভুগছিলেন কিছু সমস্যায়। জ্বর ও গলাব্যথার কিছু উপসর্গ ছিল। তা নিয়েই খেলেছেন ম্যাচ। আবার চিলির বিপক্ষে মাঠে নেমেও চোট পেয়েছেন। ম্যাচ শেষে গণমাধ্যমের সাথে যখন কথা বলেছেন মেসি, তখনো জানিয়েছেন; তার পেশিতে অস্বস্তি হওয়ার কথা।

ইন্টার মিয়ামির হয়েও চলতি মৌসুমে খেলতে ভুগেছেন মেসি। যেখানে মাংস পেশির সমস্যাতেই ভুগেছেন এই তারকা খেলোয়াড়। এখন আবার দলের হয়ে খেলতে নেমেও একইরকম পরিস্থিতি বোধ করছেন।

মেসির পেশিতে স্ক্যান করার কথা রয়েছে। গণমাধ্যমের সূত্র তেমনটি বলছে। স্ক্যান শেষে হয়তো জানা যাবে, কতটা ভালো বা মন্দ পরিস্থিতিতে আছেন তিনি। এরপর কোপা আমেরিকার বাকি ম্যাচগুলো স্বস্তির সাথে মাঠে থাকতে পারবেন কি না, সেটিও হয়তো পরিষ্কার হয়ে যাবে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

প্রোটিয়া-আফগান লড়াইয়ের মঞ্চ প্রস্তুত

Published

on

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মাঠে নামতে যাচ্ছে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা। আফগানিস্তানের জন্য এক স্বপ্নপূরণ হতে যাচ্ছে। প্রথমবারের মতো বিশ্বকাপ সেমিফাইনাল খেলছে দলটি। এমন মুহূর্ত আর আসেনি আফগানদের সামনে। আর দক্ষিণ আফ্রিকার সামনেও প্রথমবারের মতো ফাইনালে ওঠার মঞ্চ প্রস্তুত। এখন পর্যন্ত সেই সৌভাগ্য ধরা দেয়নি এই দলটির ওপর। আগামীকাল (২৭ জুন) বাংলাদেশ সময় সাড়ে ৬ টায় ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে মাঠে নামবে দুই দল।

বাংলাদেশকে সুপার এইটের ম্যাচে হারিয়ে সেমিতে পৌঁছে যায় আফগানিস্তান। সমীকরণের মারপ্যাঁচে পড়তে হয়নি আফগানদের। ম্যাচ জিততে পারলেই নিশ্চিত হবে সেমিফাইনাল। এই ছিল আফগানিস্তানের সহজ হিসাব। যা সহজভাবেই পেরিয়ে গেছে তারা।

দেশটিতে আনন্দের বন্যা বয়ে গেছে। রশিদ খান, মোহাম্মদ নবীদের চোখে মুখে আনন্দের উজ্জ্বল ঝলমলে বিচ্ছুরণ দেখা গেছে। প্রাপ্তির অনেকটুকু পাওয়া হয়ে গেছে দলটির। তাই চাপের প্রসঙ্গ এলে হয়তো দক্ষিণ আফ্রিকার ওপর তা ফেলা যায়।

আর আফগানিস্তানকে নির্ভার বলেই বিবেচনায় রাখা যেতে পারে। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দক্ষিণ আফ্রিকা কোচ রব ওয়াল্টারও সেই কথা জানিয়েছেন। সংবাদকর্মীর উপস্থিতি ছিল না কক্ষে। কেবল নাকি একজন ছিলেন সেখানে। এই দৃশ্য দেখে ওয়াল্টার বেশ খুশি হয়ে উঠেছিলেন।

প্রোটিয়ারা যে চাপ অনুভব করারা কথা, তা নাকি কম মনে হচ্ছে এতে। গণমাধ্যমের যেহেতু তেমন আগ্রহ নেই, তাই এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন কোচ। আর তাদের সাথে তো ‘চোক’ শব্দের এক তুমুল যোগাযোগ রয়েছে।

Advertisement

সেমিফাইনাল আর চোক- দক্ষিণ আফ্রিকার জন্য পরিচিত ও পুরনো সম্পর্ক। এবার অন্তত সেই দল হিসেবে নিজেদের পরিচিতি করিয়ে দিতে চায় না তারা। এইডেন মার্করামের অধীনে ফাইনাল খেলার আশা দেখছে দক্ষিণ আফ্রিকা। ব্যাটিং ও বোলিংয়ে দারুণ প্রতিদন্দিতাপূর্ণ ক্রিকেট খেলে আজ সেমিতে এসেছে দলটি।

আর ওদিকে স্বপ্ন বুনছে আফগানিস্তান। আর দলটির কোচ জোনাথন ট্রট আফগানদের অনেকটুকু এগিয়ে রাখছেন। এই জায়গাই তো নতুন দলটির জন্য। এর আগে কখনো বিশ্বকাপ সেমিতে আসা হয়নি তাদের। ফলে নেই কোনো সাফল্য ও ব্যর্থতা। সেভাবে কোনো চাপ অনুভব করছে আফগানরা।

টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজেয় দল দক্ষিণ আফ্রিকা। আফগানদের হারাতে পারলে অপরাজেয় হিসেবেই ফাইনাল নিশ্চিত হবে তাদের। আর আফগানরা যদি সবকিছু ছাপিয়ে নিজেদের দিন করে নিতে পারে, তবে প্রথমবারের মতো বিশ্বকাপ ফাইনাল খেলার অভাবনীয় এক স্বপ্ন তাদের সামনেও হাতছানি দিয়ে ডাকছে।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

ভারতীয় বোলারদের বিপক্ষে ইনজামামের ঘোরতর অভিযোগ

Published

on

ভারতীয় বোলারদের দিকে পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও অধিনায়ক ইনজামাম-উল-হক অভিযোগ তুলেছেন। বিশেষ করে পেসার আর্শদ্বীপ সিংয়ের কথা আলাদা করে বলেছেন ইনজামাম। মূলত বল টেম্পারিং করার দিকে ইঙ্গিত দিয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ম্যাচে একটি নির্দিষ্ট সময়ের কথা উল্লেখ করেছেন।

ভারতীয় বোলাররা দারুণ করে যাচ্ছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। বিশেষ করে জাসপ্রীত বুমরাহ, আর্শদ্বীপদের কথা বলতে হয়। যারা ভারতের জয়ে একের পর এক ভূমিকা রেখেছেন। এখন পর্যন্ত টুর্নামেন্টে অপরাজিত রোহিত শর্মার দল।

পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেলে কথা বলতে গিয়ে ইনজামাম বলেন, ‘আর্শদ্বীপ সিং, সে যখন ১৫তম ওভারে বল করছিল, বল রিভার্স করছিল। এটা কী নতুন বলে জন্য খুব বেশি তাড়াতাড়ি ছিল না? এর মানে হচ্ছে বলটা ১২ বা ১৩তম ওভারের দিকে রিভার্স সুইং হওয়ার জন্য প্রস্তুত হচ্ছিল। আম্পায়ারদের এই ব্যাপারগুলোর দিকে চোখ খোলা রাখা দরকার, এটা যদি পাকিস্তানি বোলারদের ক্ষেত্রে হতো, এটা অনেক বড় এক ইস্যু হতো। আমরা রিভার্স সুইং খুব ভালোই জানি। আর্শদ্বীপ যদি ১৫তম ওভারে বল করতে আসে এবং বল রিভার্স করানোর শুরু করে, মানে হচ্ছে এর আগে বিশেষ কিছু কাজ হয়ে গেছে।’

ইনজামাম এর সাথে একই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার সেলিম মালিক। মালিকও একই প্রসঙ্গে নিজের মতামত দেন। পাশাপাশি বলেন, ভারতের মতো দল খেললে এসব জিনিস কেউ দেখে না। বরং চোখ বন্ধ করে রাখা হয়।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত