Connect with us

ঢাকা

বাসচাপায় অটোরিকশার দুই যাত্রী নিহত

Avatar of author

Published

on

বাসচাপা

গাজীপুরের কালীগঞ্জের নলছাটা এলাকায় বাসচাপায় অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় এক নারী গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৬ জুন) দুপুর ১২টায় উপজেলার কালীগঞ্জ-টঙ্গী-ঘোড়াশাল বাইপাস সড়কে এদুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম পরিচয় জানাতে পারেনি পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মারুফ আহমেদ।

এই পুলিশ কর্মকর্তা বলেন, বৃহস্পতিবার দুপুরে চলনবিল পরিবহনের একটি বাস টঙ্গীর দিকে যাচ্ছিল। বাসটি কালীগঞ্জ-টঙ্গী-ঘোড়াশাল বাইপাস সড়কের নলছাটা এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশার চালক ঘটনাস্থলে নিহত ও দুইজন আহত হন। আহতদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর সেখানে এক যাত্রী মারা যান। দুর্ঘটনার পর ঘাতক বাসটি আটক করা গেলেও চালক পালিয়ে গেছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, সড়ক দুর্ঘটনায় আহত দুইজনকে হাসপাতালে আনা হয়েছিল। এর মধ্যে একজনকে মৃত অবস্থায় আনা হয়েছে। গুরুতর আহত অপর জনকে উন্নত চিকিৎসার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

কেএস/

Advertisement
Advertisement

ঢাকা

যেভাবে লুকানো ছিলো ১৫ লাখ টাকার সেই ছাগল

Published

on

১৫-লাখ-টাকার-ছাগল

ছেলের একটি ছাগল কেনাকে কেন্দ্র করে এখন দেশজুড়ে বিপুল আলোচিত ব্যক্তি হলেন রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান। গণমাধ্যমে উঠে আসছে তার বিপুল পরিমাণ অবৈধ সম্পদের নতুন নতুন তথ্য। বাবার অবৈধ টাকায় ছেলের বিলাসিতার মুখরোচক গল্পও এখন টক অব দ্য কান্ট্রি।

বহুল আলোচিত উন্নত জাতের সেই ছাগলটি বর্তমানে সাভারে সাদিক অ্যাগ্রোর খামারে রাখা হয়েছে। গেলো সোমবার (১ জুলাই) সাভারের ভাকুর্তায় অবস্থিত সাদিক অ্যাগ্রোর ওই খামারে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সহকারী পরিচালক আবুল কালাম আজাদের নেতৃত্বে দুদকের ৯ সদস্যের একটি দল এ অভিযান পরিচালনা করে।

তারা জানান, এসময় খামারটিতে ৭টি নিষিদ্ধ ব্রাহামা জাতের গরুর বাছুর এবং খামারের একটি অংশে নীল রংয়ের পলিথিন দিয়ে চারপাশ ঢাকা অবস্থায় আলোচিত ১৫ লাখ টাকার ছাগলটি দেখতে পান।

অভিযান শেষে আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, ‘অভিযানে আমরা খামারের বীজ (স্পার্ম) দেয়ার হিসাব খাতা ও কসাই খাতা দুটি জব্দ করেছি। সেখানে দেখা গেছে গেলো মাসে ৫টি ব্রাহামা জাতের গাভীকে স্পার্ম দেয়া হয়েছে। যদিও খামারে ওই পাঁচটি ব্রাহামা জাতের গাভী দেখা যায়নি। তবে এসময় কাপড় দিয়ে ঘিরে রাখা একটি ছোট কক্ষে ১৫ লাখ টাকা দামের আলোচিত সেই ছাগলটি দেখা গেছে।’

Advertisement

‘এছাড়াও আমরা ৭ টি ব্রাহামা জাতের বাছুর পেয়েছি। সেগুলো বিক্রি বা স্থানান্তর করতে নিষেধ করা হয়েছে।’

সাদিক অ্যাগ্রোর মালিক ইমরান হোসেনের বিরুদ্ধে অবৈধভাবে দেশের গরু আনার অভিযোগ রয়েছে। আমদানির এলসি (ঋণপত্র) না খুলেই ২০২১ সালে ১৮টি ব্রাহমা জাতের গরু জাল কাগজপত্র তৈরি করে দেশে আনেন তিনি। যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা এসব গরু শাহীওয়াল জাতের বলে নথিতে উল্লেখ করেছিল সাদিক অ্যাগ্রো।

আমদানি নিষিদ্ধ উন্নত জাতের ওই গরুগুলো হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জব্দ করেন কাস্টমস কর্মকর্তারা। একটি গরু তখনি মারা যায়। অন্য গরুগুলো পাঠানো হয় সাভারের গো প্রজনন কেন্দ্রে।

২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত গরুগুলো সাভারের গো প্রজনন ও দুগ্ধ খামারেই লালন পালন হয়। পরে গরুর মাংসের চাহিদা মেটাতে দরপত্রের মাধ্যমে নিলামের বিজ্ঞপ্তি দেয় প্রতিষ্ঠানটি।

আবুল কালাম আজাদ গণমাধ্যমকে জানান, ‘তখন মূলত মাংসের চাহিদা পূরণে একটি কমিটি করে ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের কাছে ১৬টি গরু সূলভমূল্যে হস্তান্তর করা হয়। কিন্তু ওই গরুগুলো পরে কীভাবে সাদিক অ্যাগ্রোর কাছে গেল এ বিষয়েই মূলত আজকের অভিযান।’

Advertisement

তিনি আরো বলেন, এখন আমরা কমিশনের কাছে এব্যাপারে প্রতিবেদন জমা দেব। এরপর কমিশনের নির্দেশনা অনুসারে ব্যবস্থা নেয়া হবে। আমরা তাদের (সাদিক অ্যাগ্রো) দুটি খামারের বিষয়ে তথ্য পেয়েছিলাম। এখন আরো দুটি খামার তাদের রয়েছে বলে জানতে পেরেছি।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

কলেজ ছাত্র হত্যা মামলায় চেয়ারম্যান কারাগারে

Published

on

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় কলেজ ছাত্র হত্যা মামলায় নারান্দি ইউপি চেয়ারম্যান মুসলেহ উদ্দিনকে কারাগারে পাঠিয়েছে আদালত। হাইকোর্টের দেয়া ৬ সপ্তাহের জামিনের মেয়াদ শেষ হওয়ার পরে আজ কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে আদালত এর রায় দেন।

সোমবার (১ জুলাই) কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বিচারক জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ আদেশ দেন।

জানা যায়, গেলো ২৫ এপ্রিল রাতে নারান্দি ইউনিয়নের পোড়াবাড়িয়া গ্রামের বৈশাখী মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানের গান বন্ধ হয়ে যাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ হয়। এক পযার্য়ে কুষাকান্দা গ্রামের  আবুল হোসেনের ছেলে কিশোরগঞ্জ সরকারী গুরুদয়াল কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র শরীফ উদ্দিন (২৩) নিহত হন।

এ ঘটনায় মেলা কমিটির সাধারণ সম্পাদক চেয়ারম্যান মুসলেহ উদ্দিনকে প্রধান আসামী করে ২৭ এপ্রিল ২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০-৩০জনকে আসামী করে পাকুন্দিয়া থানায় একটি মামলা করেন নিহতের বাবা আবুল হোসেন।

পরে রাজন মিয়া, সোহেল মিয়া, মাহমুদুল হাসান রাজন ও দেলোয়ার হোসেন শাহীনসহ কয়েকজনকে গ্রেপ্তার করা হলেও চেয়ারম্যান মুসলেহ উদ্দিন হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিন নিয়েছিলেন।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

দুই বোন একসঙ্গে নিখোঁজ, থানায় জিডি

Published

on

নিখোঁজ

নারায়নগঞ্জের বন্দরে একসঙ্গে নিখোঁজ হয়েছে দুই বোন। রোববার (৩০ জুন) বন্দর থানায় পৃথক দুইটি জিডি হয়েছে।

এর আগে, শনিবার (২৯ জুন)  বিকেল ৪টায় বন্দর থানার পুরান বন্দর চৌধুরী বাড়ী (হাবিব নগর) এলাকা থেকে গৃহবধূ সাথী আক্তার (১৮) ও তার ছোট বোন মীম (১১) নামে এক কিশোরী টেইলার্সে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়ে নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে রোববার দুপুরে নিখোঁজ গৃহবধূর স্বামী ও নিখোঁজ কিশোরী পিতা বাদী হয়ে বন্দর থানায় পৃথক ২টি নিখোঁজ জিডি এন্ট্রি করে। যার জিডি নং- ১৩ ৭৩ ও অপর জিডি নং- ১৩৭৪।

থানা সূত্রে জানা গেছে, গেলো শনিবার বিকেল ৪টায় পুরান বন্দর চৌধুরী বাড়ি (হাবিব নগর) এলাকার শাওন মিয়ার স্ত্রী সাথী আক্তার ও তার ছোট বোন মীম ট্রেইলার্স যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়। নিখোঁজ গৃহবধূ সাথী আক্তার ও মীম উল্লেখিত এলাকার দেলোয়ার হোসেন কাজী মেয়ে। অনেক স্থানে খোজাখুজি করে নিখোঁজ দুই বোনের কোনো হদিস না পেয়ে এ ব্যাপারে বন্দর থানায় পৃথক দুইটি নিখোঁজ জিডি এন্ট্রি করা হয়।

এদিকে পুলিশ জিডি পেয়ে নিখোঁজ দুই বোনকে খুঁজে পাওয়ার জন্য উদ্ধার অভিযান অব্যহত রেখেছে।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত