Connect with us

বাংলাদেশ

দুটি ওয়ান শুটারগানসহ অস্ত্র ব্যবসায়ী আটক

Published

on

রাজশাহী মোল্লাপাড়া ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে ২টি ওয়ান শুটাগানসহ মাইনুল ইসলাম (২৩) অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটলিয়ান (র‌্যাব-৫)।

আজ বুধবার (২৪ আগস্ট) দুপুর আড়াইটার দিকে রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা থানার সেনাপুকুর এলাকায় এ অভিযান চালায় র‌্যাব।

র‌্যাব জানায়, নগরীর কাশিয়াডাঙ্গা থানার সেনাপুকুর এলাকায় এক যুবক অস্ত্র বিক্রির জন্য অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব ওই এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন হিসাবে মাইনুল ইসলামকে আটক করে। পরে তার কাছে তল্লাশী চালিয়ে প্লাস্টিকের ব্যাগে মোড়ানো দুটি ওয়ান শুটারগান উদ্ধার হয়। মাইনুল ইসলাম একজন শীর্ষ অস্ত্র ব্যবসায়ী বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব আরো জানায়, এসব অস্ত্র চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে বাংলাদেশে আমদানি করে দেশের বিভিন্নস্থানে বিক্রি করা হয়। আটক মাইনুলের নামে অস্ত্র আইনে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থানায় একাধিক মামলা রয়েছে।

Advertisement

জাতীয়

পদ্মা সেতুর সমাপনী অনুষ্ঠান ৫ জুলাই

Published

on

আগামী ৫ জুলাই শুক্রবার পদ্মা বহুমুখী সেতুর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে উপস্থিত থাকবেন। এই অনুষ্ঠান আয়োজনে যে ব্যয় হবে তা সরাসরি ক্রয় পদ্ধতিতে করার অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (৩ জুলাই) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই অনুমোদন দেয়া হয়েছে। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের এ তথ্য জানান।

সচিব বলেন, গেলো ২০২২ সালের ২৫ জুন আমাদের গর্বের, অহংকারের পদ্মা সেতুতে ওই দিন যান চলাচলের জন্য উন্মুক্ত করা হয়। এই পদ্মা বহুমুখী সেতুর নির্মাণের মেয়াদ ২০২৪ সালের ৩০ জুন শেষ হয়েছে। এই সমাপ্তি উপলক্ষে মাওয়া প্রান্তে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। এই সুধী সমাবেশে প্রধানমন্ত্রী থাকার সম্মতি জ্ঞাপন করেছেন।

মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খানমন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান

তিনি বলেন, আগামী ৫ জুলাই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান যেখানে হয়েছিল সেখানেই সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Advertisement

তিনি আরও বলেন, এই অনুষ্ঠান উপলক্ষে যে কার্যক্রমগুলো নেয়া হবে, ইভেন্ট ম্যানেজমেন্টের মাধ্যমে তা সরাসরি ক্রয় পদ্ধতিতে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সময় কম, সে কারণে ওপেন টেন্ডারের মাধ্যমে করা সম্ভব হবে না। সেজন্য সরাসরি ক্রয় পদ্ধতিতে কাজটি করার জন্য বিষয়টি এখানে উত্থাপন করা হয়েছে এবং মন্ত্রিসভা কমিটি সেটি অনুমোদন দিয়েছে।

সমাপনী অনুষ্ঠানের বাজেট প্রসঙ্গে সচিব বলেন, বাজেট ৫ কোটি টাকার ওপরে বিধায় এখানে এসেছে। ৫ কোটি টাকার কম হলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা অনুমোদন করতে পারেন। খরচ না হওয়া পর্যন্ত প্রকৃত খরচ বলা সম্ভব না।

তিনি বলেন, গত দুই বছরে পদ্মা সেতু দিয়ে ১ কোটি ২৭ লাখ যানবাহন চলাচল করেছে। ২৯ জুন পর্যন্ত রাজস্ব আদায় হয়েছে ১ হাজার ৬৬১ কোটি টাকা। প্রতিদিন গড়ে যান চলাচল করেছে প্রায় ১৯ হাজার। প্রতিদিন গড়ে টোল আদায় হয়েছে ২ কোটি ৩০ লাখ টাকা।

এএম/

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

নেশা ও জুয়ার টাকা জোগাড় করতে রিকশাচালককে হত্যা

Published

on

নেশার-টাকা-জোগাড়-করতে-রিকশাচালককে-খুন

নরসিংদী জেলার শিবপুর থানায় অটোরিকশা চালক রবিউলকে হত্যায় জড়িত সাত জনকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (৩ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে পিবিআই সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, আসামিরা নেশা ও জুয়ার টাকা জোগাড় করতে রিকশাচালক রবিউলকে হত্যা করেন।

আসামিরা রিকশাচালক রবিউলের পূর্ব পরিচিত হওয়ায় তারা প্রথমে তাকে আড্ডা দেয়ার কথা বলে নির্জন জায়গায় নিয়ে যায়। পরে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে পালিয়ে যায়। এরপর ৩০ হাজার টাকায় রবিউলের অটোরিকশাটি বিক্রি করে দেয়।

পিবিআইয়ের দাবি, এই হত্যাকাণ্ডটি ক্লুলেস ছিল। ফেসবুকের মাধ্যমে ভিকটিমের পরিচয় শনাক্ত করে অটোরিকশা ছিনতাই ও হত্যা মামলার রহস্য উদ্‌ঘাটন করা হয়। পরে অটোরিকশা বিক্রির সূত্র ধরেই হত্যাকাণ্ডে জড়িতদের আটক করে পিবিআই।

পুরো পরতিবেদনটি পড়ুন

বাংলাদেশ

শিক্ষকদের অনাহারের দিকে ঠেলে দিচ্ছে সরকার: রিজভী

Published

on

শিক্ষকদের পেনশন বিরোধী প্রতিবাদকে বিএনপি সমর্থন জানায়। এই সরকার প্রত্যয় স্কিমের নামে শিক্ষকদের অনাহারের দিকে ঠেলে দিচ্ছে। অভিযোগ করলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (৩ জুলাই) দুপুর ১২ টার দিকে রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, ভারতের সঙ্গে রেল করিডোর চুক্তি করে বাংলাদেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্বকে অবজ্ঞা করেছে সরকার। ভারতের সঙ্গে করা এসব চুক্তি বাংলাদেশকে চিরদিনের জন্য ক্রীতদাস বানাবে। এ সময় সরকার যাই করুক, বাংলাদেশের জনগণ দিল্লির দাসত্ব মেনে নেবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

এদিন সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ এই যুগ্ম মহাসচিব খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঘোষিত সারাদেশের জেলা সদরের সমাবেশে বিভিন্ন স্থানে হামলা চালানো হয়েছে বলেও অভিযোগ করেন।

টিআর/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত