Connect with us

ঢালিউড

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন অভিনেতা টুটুল চৌধুরী

Avatar of author

Published

on

ব্যাংক এবং মিডিয়া দুই মাধ্যমেই কলিগরা আমাকে যথেষ্ট সাপোর্ট করেছেন। তাদের কাছে সবসময় কৃতজ্ঞতা জানাই। অভিনয় নিয়েও আমার ব্যস্ততা কম নয়। চারটি বেসরকারি টিভি আমার সিরিয়াল প্রচার হচ্ছে। সেই সঙ্গে সিঙ্গেল নাটকও নিয়মিত করে যাচ্ছি। দীর্ঘ অভিনয় জীবনে দর্শক আমাকে অভিনেতা হিসেবে আপন করে নিয়েছেন, এই ভালোবাসা সবসময় পেতে চাই। গণমাধ্যমে বললেন অভিনেতা খাইরুল আলম টুটল চৌধুরী। সম্প্রতি পঞ্চম পদন্নোতি পেয়ে বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন খাইরুল আলম টুটল চৌধুরী।

রোববার (৯ জুন) বাংলাদেশ ব্যাংক থেকে টুটুল চৌধুরীকে পরিচালক পদে পদোন্নতি পত্র দেয়া হয়েছে। টুটুল চৌধুরী টেলিভিশন নাটক এবং থিয়েটারের দর্শকদের কাছে অভিনেতা হিসেবে সু-পরিচিত। এর আগে তিনি ব্যাংকটির অতিরিক্ত পরিচালক (জিএম) পদে কর্মরত ছিলেন।

টুটুল চৌধুরী বলেন, অফিসার পদে যোগদান করেছিলাম। ছোটবেলা থেকে প্রয়াত আবদুল্লাহ আল মামুন ভাইয়ের থিয়েটারে যুক্ত ছিলাম। ব্যাংকে চাকরী করলেও অভিনয়ের প্রতি আমি সবসময় প্যাশনেট। অফিস থেকে অনুমতি নিয়ে অভিনয় করছি। অফিস করে শুটিং করতে হয়। ছুটির দিনে বিশ্রাম না নিয়ে শুটিং করেছি। দুটো মেইনটেইন করতে যথেষ্ট পরিশ্রম করতে হয়েছে; এখনো করে যাচ্ছি।

পাঁচ শতাধিক সিঙ্গেল নাটকের এ অভিনেতা বলেন, ব্যাংকের বড় পদে কাজ করলেও অভিনয়কে আমি প্রচণ্ড ভালোবাসি। এ কারণে ছোটবেলা থেকে মঞ্চ থিয়েটারের সঙ্গে যুক্ত। আমার এই ভালোবাসার জায়গাটাকে আমার কলিগরাও উৎসাহ করেন। তারা বলেন, আপনি আমাদের ব্যাংকের গর্ব। বিষয়টি আমারও ভালো লাগে। কাজের প্রেরণা পাই এবং মনের মধ্যে অন্যরকম এক আত্ম তৃপ্তি অনুভব করি।

উল্লেখ্য, ১৯৯৯ সালে সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেছিলেন টুটুল চৌধুরী। এরপর তিনি উপ-পরিচালক, যুগ্ম পরিচালক, অতিরিক্ত পরিচালক পদগুলোতে দীর্ঘ দুই যুগের বেশি সময় ধরে কর্মরত আছেন।

Advertisement

এএম/

Advertisement

ঢালিউড

এবার সিংগাপুরে উষ্ণতা ছড়াচ্ছেন অভিনেত্রী অধরা খান

Published

on

ছবিগুলো অধরা খানের ফেসবুক পোস্ট থেকে নেওয়া

নিজের আবেদনময়ী ছবি তুলে সেগুলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আলোচনায় থাকতে ভালবাসেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেত্রী অধরা খান। পারিবারিক ব্যবসার কাজে বছরের বেশির ভাগ সময় বিদেশ ভ্রমণে দেখা যায় এই অভিনেত্রীকে।

গত ঈদেও সংযুক্ত আরব আমিরাতের মরুর বুকে আবেদনময়ী ছবি পোস্ট করে উত্তাপ ছড়িয়ে ছিলেন। এবার সিংগাপুরে ঈদুল আজহার ছুটি কাটাচ্ছেন ঢাকাই সিনেমার এই আলোচিত নায়িকা।

ঈদের চতুর্থ দিন মঙ্গলবার (১৯ জুন) সেখান থেকে নিজের সোশ্যাল হ্যান্ডেলে শরীরী আবেদনময়ী কিছু ছবি শেয়ার করেছেন ভ্রমণপ্রিয় এই চিত্রনায়িকা।

সিঙ্গাপুরের লাভেন্ডার স্ট্রিট থেকে ছবিগুলো পোস্ট করে ক্যাপশনে লেখেন- “ঈদের ছুটি…”। ছবিগুলো পোস্ট করার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়েছে।ছবিতে ধেখা যায়, সিঙ্গাপুরে কোনো এক সুইমিং পুলের পাশে দাঁড়িয়ে ছবি তুলছেন এ নায়িকা।

এর আগে, চলতি বছরের মে মাসে রোজার ঈদের পরপরই ছুটি কাটাতে উড়ে যান সংযুক্ত আরব আমিরাত। সেখানে গিয়ে শখের বশে কিছু ছবি তোলেন। পরে কিছু আকর্ষণীয় ছবি তার সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেন। যা নিয়ে দেশি-বিদেশে বেশ শোরগোল পড়ে যায়।

Advertisement

ছবিতে অধরাকে এলিগ্যান্ট লুজ কটন লিনেন লং ডিপ নেক ল্যান্টার্ন ফুল স্লিভ ড্রেসে দেখা গেছে।  অভিনেত্রী ওইসময় জানিয়েছিলেন, ম্যাট গোল্ডেন কালারের ড্রেসটি তিনি আমেরিকার লাসভেগাস থেকে কিনেছিলেন।

উরু থেকে গোড়ালি পর্যন্ত খোলা এই ড্রেসের সঙ্গে অধরা পরেছিলেন স্পোর্টস কেডস। একের পর এক পোজ দিয়ে ছবি তুলে গেছেন মরুর বুকেই।

অধরার এসব ছবি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক তোলপাড় সৃষ্টি করে। অনেক গণমাধ্যম তখন অধরা খান মরুভূমিতে উত্তাপ ছড়াচ্ছে বলে খবর প্রকাশ করে। নেটিজেনরাও তা নিয়ে মজা করা বন্ধ করেননি।

 

বর্তমান প্রজন্মের চিত্রনায়িকাদের মধ্যে গ্ল্যামারাস অধরা খান।  তার অভিনীত একাধিক সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়।  এবার ‘ঋতুকামিনী’ নামে নতুন একটি সিনেমার শুটিং শেষ করেছেন এ নায়িকা।  ‘ঋতুকামিনী’ ছবিটি পরিচালনা করছেন জাহিদ হোসেন। রাজধানীর অদূরে গাজীপুর পূবাইলের গ্রামীণ লোকেশনে দৃশ্য ধারণ হয়েছে।

সিনেমার গল্পও গ্রামীণ পটভূমিতে লেখা। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন অধরা খান। তার চরিত্র একজন সহজ-সরল গ্রামের মেয়ে। বিপরীতে রয়েছেন জনপ্রিয় অভিনেতা আব্দুন নূর সজল।

Advertisement

এদিকে, অধরা কিছুদিন আগে সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ডের পরিচালনায় ‘দখিন দুয়ার’ নামে একটি সিনেমার কাজ শেষ করেছেন। এ ছাড়াও তার হাতে আরও একাধিক সিনেমার কাজ রয়েছে। যেগুলোর শুটিংও শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন এ অভিনেত্রী।

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

বিয়ের পিঁড়িতে বসছেন চমক, সারলেন বাগদান

Published

on

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। সংগৃহীত ছবি

বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। এরই মধ্যে নিজের পছন্দের মানুষটির সঙ্গে বাগদান সেরে ফেলেছেন।বিশেষ দিনের বেশ কয়েকটি ছবি নিজের ফেসবুকে প্রকাশ করে এমনটা নিজেই জানিয়েছেন অভিনেত্রী।

নিজের ফেসবুকে পোষ্ট করা ছবিতে দেখা গেছে, লাল শাড়ি ও লাল পাঞ্জাবিতে সেজেছেন চমক ও তার হবু স্বামী। শুধু তা–ই নয়, দুজনের হাতে পরা ছিল বিশেষ দিনের আংটিও।

ছবির ক্যাপশনে অভিনেত্রী চমক লিখেছেন, ‘বন্ধুরা, আমরা একে অপরের প্রেমে পড়েছি! আমাদের স্বর্গীয় ভালোবাসা আর তোমাদের প্রার্থনায় আমরা আনুষ্ঠানিকভাবে আংটি বদল করেছি। শিগগিরই আমরা বিয়ে করতে যাচ্ছি। আমাদের জন্য দোয়া করবেন।’’

বাগদান সারলেও কবে বিয়ে করতে যাচ্ছেন সে বিষয়ে কিছুই জানান নি চমক। তাছাড়া পাত্র কে বা তার সঙ্গে কবে থেকে পরিচয় সে বিষয়েও কিছু জানা যায়নি।

বরিশালে জন্মগ্রহণ করলেও রুকাইয়া জাহান চমকের বেড়ে ওঠা ও পড়াশোনা ঢাকায়। সাংস্কৃতিক পরিবারে ঢাকায় বেড়ে উঠেছেন তিনি। শৈশব থেকেই নাচের তালিম নিয়েছেন।

Advertisement

মানিকগঞ্জ সরকারি মেডিক্যাল কলেজ (বর্তমান নাম কর্নেল মালেক মেডিক্যাল কলেজ মানিকগঞ্জ) থেকে এমবিবিএস সম্পন্ন করেছেন।

২০১৭ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়েছিলেন তিনি। এরপর তিন বছরের বিরতি নিয়ে ২০২০ সালে অভিনয়ে নাম লেখান চমক। কাজ করেন টেলিভিশন নাটকে। 

এরপর বেশ অল্প দিনেই ছোট পর্দার পরিচিত মুখ হয়ে উঠেছেন তিনি। ‘হায়দার’, ‘হাউস নম্বর-৯৬’, ‘মহানগর’, ‘সাদা প্রাইভেট’, ‘অসামপ্ত’, ‘ভাইরাল হ্যাজব্যান্ড’-এর মতো বেশকিছু একক নাটক, ধারাবাহিক ও ওয়েব সিরিজে কাজ করে অল্প সময়ে আলোচনায় এসেছেন চমক।

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

ওনার নাম মুখে নিতে ‘ঘেন্না’ লাগে: অপু বিশ্বাস

Published

on

অপু-বিশ্বাস,-বুবলি

ঢালিউডের জনপ্রিয় দুই নায়িকা অপু বিশ্বাস ও শবনম বুবলি। তাদের মধ্যকার দা-কুমড়া সম্পর্কের বিষয়টা কারোই অজানা নয়। সুপারস্টার শাকিব খানের সঙ্গে তাদের দাম্পত্য সম্পর্কের ইতি টেনেছেন অনেক আগেই। তবে এখনও গণমাধ্যমে শাকিবের সঙ্গে তাদের ব্যক্তিগত সম্পর্ক নিয়ে কথা বলেন দুই নায়িকাই। সম্প্রতি এক সাক্ষাৎকারে শবনম বুবলিকে ইঙ্গিত করে নানাবিধ মন্তব্য করেছেন অপু বিশ্বাস।

যদিও ওই সাক্ষাৎকারে বুবলির প্রসঙ্গে কথা বলতে একরকম অনিচ্ছা প্রকাশ করছিলেন অপু। নায়িকার কথায়, ‘ঈদের এত সুন্দর মুহূর্তকে অসুন্দর করতে চাই না। আসলে ওনার (বুবলির) নামটাই মুখে নিতে ইচ্ছা হয় না। ওকে পচা আলু বলছি, ঘেন্না লাগে ওর নামটা নিতে। একটা মানুষের স্ট্যাটাস লেভেলটা কেমন, সে জানার পরও যখন ধুলা উড়িয়ে ঘোরে, তাকে আসলে যোগ্য-অযোগ্য বলতেও বিবেকে বাধে।’

বুবলিকে ঘৃণা করলেও তার ছেলে শেহজাদ খান বীরকে ভালোবাসেন অপু বিশ্বাস। কিন্তু বুবলি সাংবাদিকদের কাছে দাবি করেন, ছেলে বীরকে বিরক্ত করেন অপু। অথচ বীরকে নিয়ে কখনও নেতিবাচক কথা তোলেননি অপু।

এ প্রসঙ্গে বুবলিকে ইঙ্গিত করে অপু বলেন, ‘সে আমার ছেলের সঙ্গে সম্পর্কের বিষয়েও প্রশ্ন তুলেছে। ওই জায়গা থেকে তাকে নিয়ে কোনো কথা বলার ইচ্ছাই আমার নেই। কারণ, অযোগ্য মানুষের কথা নিয়ে যুক্তি দেওয়া মানে নিজের যোগ্যতাকে প্রশ্নবিদ্ধ করা। তাকে নিয়ে কথা বলে সময় নষ্ট করতে চাই না।’

অপু কীভাবে শাকিবের স্ত্রী হলেন বুবলির এমন দাবির প্রেক্ষিতে অপু বলেন, ‘সেটা উনিই (বুবলি) ভালো জানতে পারবেন। ওনার বক্তব্যের কোনো উত্তর দেওয়ার রুচি আমার নেই। যদি প্রশ্নটা ওনার থাকে, তাহলে প্রশ্নটা ওনাকেই করবেন। দ্যাটস ইট।’

Advertisement

চিত্রনায়ক শাকিব খানের দুই স্ত্রী অপু বিশ্বাস ও শবনম বুবলির মধ্যে পারস্পরিক কোনো সম্পর্ক নেই বলে বিভিন্ন সময়ে জানিয়েছেন এই নায়ক। তবে তাদের সন্তান জয় ও বীরের সঙ্গে সুসম্পর্ক রয়েছে। মাঝেমাঝেই দুই সন্তান বাবা শাকিব খানের সঙ্গে দেখা করেন। এদিকে গণমাধ্যমে বিভিন্ন সাক্ষাৎকারে কাদা ছোড়াছুড়ি করেন অপু-বুবলি।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত