Connect with us

বিনোদন

শাহরুখের থেকে আমার পারিশ্রমিক অনেক বেশি : ফারহা খান

Avatar of author

Published

on

পারিশ্রমিক

সারা বিশ্বে ছড়িয়ে রয়েছেন বলিউডের ‘কিং খান’-এর অনুরাগী। এই সফরের শুরুটা মোটেই খুব সহজ ছিল না। ১৯৯২ সালে শাহরুখ খানের প্রথম ছবি ‘দিওয়ানা’ মুক্তি পায়। মুখ্য নায়কের চরিত্রে ছিলেন ঋষি কাপুর। কিন্তু প্রথম ছবিতেই নজর কেড়েছিলেন শাহরুখ।

‘দিওয়ানা’ ছবিটি প্রথমে মুক্তি পেলেও তার আগেই অন্য একটি ছবির কাজ হাতে নিয়েছিলেন শাহরুখ। সেই ছবির নাম ‘কভি হাঁ কভি না’। এই ছবির চুক্তিতেই প্রথম সই করেছিলেন বলি তারকা। পরিচালক ছিলেন কুন্দন শাহ।

‘কভি হাঁ কভি না’ ছবির গানগুলির কোরিয়োগ্রাফি করেছিলেন ফারহা খান। শাহরুখ নাকি ফারহার থেকে বেশ অনেকটাই কম পারিশ্রমিক পেয়েছিলেন সেই ছবিতে। সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন পরিচালক তথা কোরিয়োগ্রাফার ফারহা। সেখানেই গর্বের সঙ্গে তিনি বলেন যে, শাহরুখের থেকেও অনেক বেশি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন তিনি।

সেই সাক্ষাৎকারে ফারহা বলেছিলেন, ‘‘ওই ছবির বাজেট খুব কম ছিল। মাত্র ২৫ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন শাহরুখ। কিন্তু ওই ছবিতে সবচেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছিলাম আমি। প্রতিটি গানের জন্য আমি পাঁচ হাজার টাকা করে পেয়েছিলাম। ছ’টি গানের কোরিয়োগ্রাফি করেছিলাম আমি। মোট ৩০ হাজার টাকা পেয়েছিলাম। আমাদের এক জন সহকারী রাখারও ক্ষমতা ছিল না।’’

এই ছবির সময় থেকে শাহরুখ ও ফারহার বন্ধুত্ব। এর পরে একসঙ্গে বেশ কিছু কাজ করেছেন দু’জনে। ফারহার প্রথম পরিচালিত ছবি ‘ম্যায় হুঁ না’। সেই ছবিতেও নায়কের চরিত্রে ছিলেন শাহরুখই। এর পরে ‘ওম শান্তি ওম’, ‘হ্যাপি নিউ ইয়ার’-এর মতো ছবিতে একসঙ্গে কাজ করেছেন শাহরুখ-ফারহা।

Advertisement

কেএস/

Advertisement

বলিউড

অবশেষে সাতপাকে বাঁধা পড়লেন অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট

Published

on

এ যেনো এক স্বপ্নের বিয়ে। এমন রাজকীয় বিয়ের সাক্ষী নিকট অতীতে হয়নি গোটা ভারত। রাজনীতি থেকে গ্ল্যামার ইন্ডাস্ট্রি এবং বিশ্বের বড় বড় ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন বিয়ের অনুষ্ঠানে। গেল ১২ জুলাই, শুক্রবার অনন্ত আম্বানির সঙ্গে সাতপাকে বাঁধা পড়লেন রাধিকা মার্চেন্ট।

বলিউড থেকে শুরু করে পশ্চিমা বিনোদন জগতের সবাই বিয়ের অনুষ্ঠান আলোকিত করেন। এ দিন ছাদনাতলায় যাওয়ার আগে দাদা ধীরুভাই আম্বানির থেকে আশীর্বাদ নেন অনন্ত । পারিবারিক ও ধর্মীয় রীতি-রেওয়াজ মেনে আম্বানি ছেলে ‘শেহেরাবন্দি’ অনুষ্ঠান পালন করেন। দাদা-বউদি আকাশ-শ্লোক এবং বোন-জামাই ইশা-আনন্দ সকলেই অনন্ত-রাধিকার বিয়েতে আগত অতিথিদের আপ্যায়ণে কড়া নজর রেখেছিলেন।

অনন্ত-রাধিকার বিয়ের থিম ছিল ‘অ্যান অড টু বারাণসী। যা উৎসর্গ করা হয়েছে বারাণসীকে। বিয়ের থিমের সঙ্গে মিলিয়ে গোলাপি পোশাকে সেজেছিলো আম্বানি পরিবার। অতিথি আপ্যায়ণে বিশেষ মেন্যুর ব্যবস্থা ছিলো। অনন্তের মা নীতা আম্বানির প্রিয় বারাণসী স্ট্রিট ফুড প্রাধান্য পেয়েছিলো নৈশভোজের তালিকায়। এলাহি বারাণসী স্পেশাল চাট, মিষ্টি, লস্যি, চা, খারি, পান এবং মুখসুদ্ধির মতো নানান পদ ছিল। সোনার মঙ্গল প্রদীপ হাতে ছেলের বরযাত্রীতে দেখা গিয়েছে নীতা আম্বানিকে। গেল দেড় বছর ধরে অনন্ত-রাধিকার স্বপ্নের বিয়ের প্রস্তুতি নিয়েছিল আম্বানি পরিবার। কখনও দেশে কখনও বিদেশে তারকাখচিত পার্টির ঝলক দেখেছে নেট দুনিয়া। এবার জীবনের নতুন ইনিংস শুরু করলেন অনন্ত-রাধিকা।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

বিয়ের গুঞ্জন নিয়ে যা বললেন রায়হান রাফি

Published

on

বর্তমান সময়ে ঢাকাই সিনেমার জনপ্রিয় ও আলোচিত নির্মাতা রায়হান রাফি। এখন পর্যন্ত তার নির্মিত সব সিনেমাই জনপ্রিয়তার শীর্ষে। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত বক্স অফিস হিট করা সিনেমা ‘তুফান’।

ব্যক্তিগত জীবনে চিত্রনায়িকা তমা মির্জার সঙ্গে প্রেমের সম্পর্ক রয়েছে বলে গণমাধ্যমে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। প্রায় সময়েই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ছবি দেখে অনেকের মনেই প্রশ্ন জাগে তাদের সম্পর্ক নিয়ে। গুঞ্জন উঠেছে তারা নাকি বিয়েও করেছেন। যদিও এই এ সম্পর্কের কথা কখনো স্বীকার করেননি তমা-রাফি জুটি। নেটিজনের অনেকেই বলছে, চলতি বছর বিয়ে করবেন তারা। আসলে কি তাই ?

‘তুফান’ সিনেমার আলোচনা-সমালোচনা নিয়ে ভারতীয় একটি গণমাধ্যমে কথা বলেছেন রায়হান রাফি। এ আলাপচারিতার এক পর্যায়ে উঠে আসে তমা-রাফির প্রেম-বিয়ের প্রসঙ্গ। জানতে চাওয়া হয়, আপনি নাকি অভিনেত্রী তমা মির্জাকে চলতি বছরে বিয়ে করছেন? এ প্রশ্নের উত্তরে রায়হান রাফি বলেন, এখনো এরকম কোনো পরিকল্পনা নেই। আরও কয়েকটা হিট সিনেমা পরিচালনা করি। তারপর বিয়ে নিয়ে ভাবা যাবে।

বেশ কয়েক বছর ধরেই পরিচালক রায়হান রাফি ও চিত্রনায়িকা তমা মির্জার প্রেমের গুঞ্জন চলছে । তবে এই ব্যাপারে কেউই সরাসরি মুখ না খুললেও কেউ বলছেন ‘উই আর জাস্ট ফ্রেন্ড’—এর চেয়ে একটু বেশি, অন্যজন বলছেন, একই বয়সের হওয়ায় বন্ধুত্ব জমে উঠেছে।

জেড/এস

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

ঢাকা মাতাবেন রাহাত ফাতেহ আলী খান

Published

on

গুণী তারকাদের আগমনে বার বার মুখরিত হয়ে ওঠে রাজধানী। সেই ধারাবাহিকতায় এবার ঢাকায় আসছেন পাকিস্তানের জনপ্রিয় সংগীতশিল্পী রাহাত ফাতেহ আলী খান। আগামী ২০ জুলাই ঢাকায় আসবেন এই গুনী সংগীতশিল্পী।

ফেসবুক পোস্টের মাধ্যমে ই-কমার্স সাইট বাই হেয়ার নাউ (বিএইচএন) নিশ্চিত করেছে ফাতেহ আলী খান আসার বিষয়টি।

ওই পোস্টে জানানো হয় , আগামী ২০ জুলাই ২০২৪-এ রাহাত ফাতেহ আলী খানের মায়াবী সুরে মুগ্ধ হতে চলে আসুন। রাহাত ফাতেহ আলী খানের একটি ভিডিও জুড়ে দেয়া হয়েছে ওই স্ট্যাটাসের সঙ্গে। সেখানে প্রি-রেজিস্টেশনের জন্য যোগ করা হয়েছে ইভেন্ট লিঙ্ক। তার গান উপভোগ করতে চাইলে প্রি-রেজিস্টেশন করতে হবে। পরে টিকিট মূল্য ও ভেন্যু জানিয়ে দেয়া হবে।

এর আগেও ব্যাপক সফলতা রয়েছে এই প্রতিষ্ঠানটির। গেলো মাসে বলিউড অভিনেতা অর্জুন রামপালকে দিয়ে রাজধানীতে একটি আয়োজন করেছিল তারা। সংগীতশিল্পী লাকী আলীকেও ঢাকায় এনেছিল তারা।

প্রসঙ্গত, দক্ষিণ এশিয়ার অন্যতম জনপ্রিয় ও সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া গায়ক রাহাত ফাতেহ আলী খান । বলিউডেও বিভিন্ন গানে কণ্ঠ দিয়েছেন তিনি। ক্যারিয়ারের শুরুর দিকে মুসলিম সুফি হিসেবে ভক্তিমুলক গান গাইতেন। ওস্তাদ নুসরাত ফাতেহ আলী খানের ভাস্তে রাহাত ফাতেহ আলী খান এবং ওস্তাদ ফররুখ ফাতেহ আলী খানের পুত্র।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত