Connect with us

দেশজুড়ে

ট্রেনের ২৪ জুনের ফিরতি টিকিট পাওয়া যাচ্ছে আজ

Avatar of author

Published

on

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঢাকা ফেরার উদ্দেশ্যে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ থেকে জানানো হয়, আজ (শুক্রবার) সকাল ৮ টা থেকে মিলবে ২৪ জুনের ফিরতি টিকিট। যাত্রীরা অনলাইন থেকেই নিজেদের টিকিট কিনতে পারবেন।

জুনের ২ তারিখ থেকে শুরু হয়েছে ঈদ যাত্রার অগ্রীম টিকিট বিক্রি। এরপর থেকে প্রতিদিন বিভিন্ন তারিখের টিকিট বিক্রি হয়েছে। আর ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে ১০ জুন থেকে। আজ ২৪ জুনের ফিরতি টিকিট বিক্রির মাধ্যমে শেষ হবে ঈদের অগ্রীম টিকিট বিতরণ।

বাংলাদেশ রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, যাত্রীদের টিকিট কেনা সহজতর করতে পশ্চিমাঞ্চলে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টায় এবং পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে বিক্রি শুরু হয়েছে। আজই ঈদ যাত্রার অগ্রিম টিকিট বিক্রির শেষ দিন।

টিকিট কালোবাজারি প্রতিরোধে প্রতিবার টিকিট ক্রয়ের সময় নিবন্ধিত মোবাইল নম্বরে ওটিপি (ওটিপি) পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

রেলওয়ের নীতিমালা অনুযায়ী, একজন যাত্রী ঈদযাত্রার জন্য সর্বোচ্চ একবারে ৪টি আসনের টিকিট ক্রয় করতে পারবেন এবং এতে সহযাত্রীদের নাম ইনপুট দেয়ার ব্যবস্থা থাকবে। ঈদযাত্রার টিকিট ফেরত দেওয়ার ব্যবস্থা নেই।

Advertisement

 

এম/এইচ

Advertisement

রাজশাহী

ছোট ভাইদের বাঁচাতে গিয়ে প্রাণ গেলো বড় ভাইয়ের

Published

on

পাবনা সদর উপজেলায় পদ্মা নদীতে গোসলে নেমে ডুবন্ত দুই ভাইকে বাঁচাতে গিয়ে তাদের বড় ভাইসহ তিনজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, আলাল প্রামানিকের দুই ছেলে নতুন বাজার উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছাব্বির হোসেন (১৪) ও গোহাইল বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র সিয়াম হোসেন (১০) এবং তাদের প্রতিবেশি নূর হোসেন (১০)।

সোমবার (২৪ জুন) দুপুরে উপজেলার চরতারাপুর ইউনিয়নের ভাদুরিয়া ডাঙ্গী এলাকায় পদ্মা নদীতে এ ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রওশন আলী।

স্থানীয়রা জানান, দুপুর ১টার দিকে বাড়ির পাশের একটি আম গাছের সঙ্গে কয়েকজন আর্জেন্টিনার পতাকা টানাচ্ছিল। রোদের সময়ে পতাকা টানাতে নিষেধ করা হলে তখন তারা গাছ থেকে নেমে বাড়ি থেকে গামছা নিয়ে নদীতে গোসল করতে যায়। এসময়ে ছোট দুইজনকে বাঁচাতে গিয়ে বড় ভাই ছাব্বিরেরও মৃত্যু হয়। স্থানীয়রা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে একজনকে জীবিত উদ্ধার করে। অপর তিনজনকে মৃত অবস্থায় পাওয়া যায়।

নিহত দুই শিশুর বাবা  বলেন, তিনি এখন কেমন করে বাচবেন! তিনি একেবারে শেষ হয়ে গেলেন। দুই ছেলে একই সঙ্গে দুনিয়া ছেড়ে চলে গেল। একজন বাবার পক্ষে এমন মৃত্যু কোনোভাবেই মেনে নেওয়া সম্ভব নয়।

৬ নং ওয়ার্ডের ইউপি  সদস্য মোস্তাফিজুর রহমান বাবু বলেন, অল্প কয়েক মিনিটের ব্যবধানে একসঙ্গে তিনজনের মৃত্যুতে আমরা হতভম্ব হয়ে পড়েছে। পুরো গ্রাম এখন শোকে কাতর। এমন মৃত্যু তাঁরা মেনে নিতে পারছেন না।

Advertisement

সদর থানার ওসি জানান, একসঙ্গে গোসলে নেমে তিনজনের মৃত্যুর বিষয়টি খুবই বেদনাদায়ক। এখন নদীতে পানি বৃদ্ধি পাচ্ছে। তাই সন্তানদের দেখে রাখার পরামর্শ দেন তিনি।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

দুই শিশুকে কামড়, সাপ নিয়ে হাসপাতালে স্বজনরা

Published

on

রাজবাড়ীর পাংশার কসবামাজাইলে সাপে কামড় দেয়া দুই ভাই-বোনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় ছোবল দেয়া সাপটি মেরে হাসপাতালে হাজির হন তাদের স্বজনরা। চিকিৎসকরা জানিয়েছেন কামড় দেয়া সাপটি বিষধর নয়।

রোববার (২৩ জনু) রাত সাড়ে ৮টার দিকে তাদেরকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন আহমেদ তিথী।

এ চিকিৎসক জানান, রিফাত (১৫) ও  জান্নাতি (৬) নামের দুই ভাইবোনকে তাদের স্বজনেরা হাসপাতালে নিয়ে আসেন। সাপ ও রোগীদের পরীক্ষা করার পর কর্তব্যরত চিকিৎসক ডা. এনাম নিশ্চিত হন, এটি বিষধর সাপ নয়। তবে রোগী সম্পূর্ণ বিপদমুক্ত কি না তা নিশ্চিত হতে রোগীদের হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

তিনি বলেন, রোগীদের পর্যবেক্ষণ করে উপযুক্ত চিকিৎসা দেয়া হচ্ছে। সাপ বিষধর হোক বা না হোক সাপের কামড়ের চিকিৎসার জন্য ওঝা নয়, দ্রুত হাসপাতালে আসার পরামর্শ দেন তিনি।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

পঞ্চগড়ে বজ্রপাতে নারীর মৃত্যু

Published

on

বজ্রপাতে

পঞ্চগড় সদর উপজেলায় বজ্রপাতে শল্য বালা (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

সোমবার (২৪ জুন) সকালে সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়াপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে। নিহত শল্য বালা একই গ্রামের জগেস চন্দ্র রায়ের স্ত্রী।

নিহতের ছোট ভাই একই ইউনিয়নের ইউপি সদস্য গোবিন্দ চন্দ্র রায় বলেন, সকালে তার নিজ বাড়ির কাজ করে বৃষ্টির মাঝে টিউবওয়েল পাড়ে যায় আমার বোন (শল্য বালা)। এ সময় পাশে থাকা কলার গাছের উপর বজ্রপাত হলে সেও আহত হয়। তখন সে চিৎকার দিয়ে মাটিতে লুটিয়ে পড়লে বাড়ির অন্য সদস্যরা চিৎকার শুনে তাকে দ্রুত উদ্ধার করে। পরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেয়া হলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাড়িভাসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইয়েদ নূর-ই-আলম বলেন, ঘটনার পর বিষয়টি থানা পুলিশকে অবগত করা হয়েছে।

এদিকে পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় বলেন, বজ্রপাতে নিহতের ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে।

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত