Connect with us

ঢালিউড

অভিনেতা জীবন ও শিমুল শর্মাকে আইনি নোটিশ

Avatar of author

Published

on

অভিনয়শিল্পী শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মা। সংগৃহীত ছবি

সম্প্রতি কোমলপানীয় ব্র্যান্ড কোকাকোলার একটি ‘বিতর্কিত’ বিজ্ঞাপন নিয়ে সমালোচনার ঝড় যেন থামছেই না। এবার এই ইস্যুতে অভিনয়শিল্পী শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মাকে  লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন ময়মনসিংহের এক আইনজীবী।শুক্রবার (১৪ জুন) রাতে লিগ্যাল নোটিশ পাঠানোর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন এম. আহসান উদ্দিন নামে ওই আইনজীবি।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে ময়মনসিংহের বলাশপুর এলাকার বাসিন্দা সাকিব আহমেদ তুহিনের পক্ষে রেজিস্ট্রি ডাকযোগে এই আইনি নোটিশ পাঠানো হয়।

অভিনেতা শরাফ আহমেদ জীবন ময়মনসিংহের তারাকান্দা উপজেলার লাউটিয়া গ্রামের বাসিন্দা আবুল হোসাইন ও আমেনা আক্তার দম্পতির ছেলে। তবে নোটিশে শিমুল শর্মার পারিবারিক পরিচয় অজ্ঞাত উল্লেখ করা হয়েছে।

আইনজীবী যা বললেন:

নোটিশে আইনজীবী বলেছেন,  ‘কোকাকোলার বিতর্কিত বিজ্ঞাপনে অংশ নিয়ে অভিনেতা শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মা বাংলাদেশের সাধারণ জনগণের অনুভূতিতে আঘাত দিয়েছেন। সেই সঙ্গে তারা আর্থিকভাবে লাভবান হয়ে মানবতা বিরোধীদের পক্ষাবলম্বন করেছেন। এমন পরিস্থিতিতে দেশের আইনশৃঙ্খলা অবনতি হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। এই অবস্থায় আগামী সাত (৭) দিনের মধ্যে অভিনেতা শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মাকে সংবাদ সম্মেলন করে এই বিষয়ে গ্রহণযোগ্য ব্যাখ্য দিতে হবে। অন্যথায় কেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না—তাও জানাতে হবে।’

Advertisement

নোটিশ দাতা যা বলেলেন:

নোটিশ দাতা সাকিব আহমেদ তুহিন বলেন, ‘শান্তিকামী ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েলের বর্বর হামলার প্রতিবাদে গত ৬ মে সারা দেশে একযোগে ফিলিস্তিনের পক্ষে পতাকা উত্তোলন করে সমর্থন ব্যক্ত করেছেন। এ কারণে বাংলাদেশের সাধারণ জনগণ ফিলিস্তিনের পক্ষে সহমর্মী হয়ে ইসরায়েলের সমর্থন পুষ্ট ও স্বার্থ সংশ্লিষ্ট কোমলপানীয় কোকাকোলা পণ্য বয়কট করেছে। এতে কোকাকোলা বিক্রি তলানিতে নেমে আসে। এমন পরিস্থিতিতে কোকাকোলার ৬০ সেকেন্ডের একটি প্রমোশনাল ভিডিও তৈরি করে স্যোস্যাল মিডিয়াসহ ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার করা হয়।’

বিজ্ঞাপনে কী ছিল:

কোমলপানীয় ব্র্যান্ড কোকাকোলার ওই বিজ্ঞাপনে শেষ সংলাপ ছিল- ‘একটা চুমুক দেন, তারপর সার্চ দেন’। অর্থাৎ গুজবে কান না দিয়ে দেখুন কোকাকোলা কোন দেশের প্রতিষ্ঠান। অথচ বাজার গবেষক নাদিয়া তাবাসসুম আল জাজিরাকে বলেছেন- গাজায় কোকাকোলার কারখানার বিষয়টি বিজ্ঞাপনে সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। এর মাধ‍্যমে ফিলিস্তিনের মানুষকে অপমান করা হয়েছে। এমন দাবি নোটিশ দাতার।

বিজ্ঞাপনটিতে যা দেখানো হয়েছে:

Advertisement

কোকাকোলার ওই  বিজ্ঞাপনটিতে দেখানো হয়, কোককে সবাই যে দেশের পণ্য মনে করছে, আসলে সেই দেশের পণ্য নয় কোকাকোলা। মানুষ সঠিক তথ্য না জেনেই এটি বয়কটের ডাক দিয়েছে। ১৯০টি দেশের মানুষ কোক খায়। এমনকি ফিলিস্তিনে কোকাকোলার ফ্যাক্টরি রয়েছে। তাই বিভ্রান্ত না হয়ে গুগলে সার্চ দিয়ে নিশ্চিত হওয়ার আহ্বান জানানো হয়েছে বিজ্ঞাপনটিতে।

সমালোচনার ঝড়ে বিজ্ঞাপনের অভিনেতারা:

কোকাকোলার এই বিজ্ঞাপনটি প্রচারের পরই তীব্র সমালোচনার মুখে পড়েন এতে অভিনয় করা শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মা। সমালোচনার ঝড়ের  মধ্যেই নিজেদের অবস্থান তুলে ধরে সামাজিকমাধ্যমে বিবৃতি দিয়েছেন তারা।

অভিনেতা-নির্মাতা জীবন লিখেছেন, ‘বিজ্ঞাপনটি প্রচার হবার পর থেকে আমি আপনাদের অনেক মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করছি এবং আপনাদের প্রতি সম্মান জানিয়ে আমি আবারো বলতে চাই কাজটি শুধুই আমার পেশাগত জীবনের একটি অংশমাত্র। ব্যক্তিগত জীবনে আমি সবসময় মানবাধিকার বিরোধী যেকোনো আগ্রাসনের বিপক্ষে দাঁড়িয়েছি এবং আপনাদের অনুভূতি ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল থেকেছি। এখানে আমি কোথাও ইসরায়েলের পক্ষ নিইনি এবং আমি কখনোই ইসরায়েলের পক্ষে নই। আমার হৃদয় সবসময় ন্যায়ের পক্ষে এবং মানবতার পাশে আছে, থাকবে।’

এমআর//

Advertisement
Advertisement

ঢালিউড

৯ টাকা দেনমোহরে বিয়ে করলেন অভিনেত্রী চমক!

Published

on

বিয়ে নিয়ে একের পর এক চমক দিয়ে যাচ্ছেন টেলিভিশনের নিয়মিত মুখ অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে আংটিবদল এরপর গায়ে হলুদের খবর দেন অভিনেত্রী। এবার চমক জানালেন ৯ টাকা মোহরানায় বিয়ে করেছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শনিবার (২২ জুন) চমক নিজেই বিয়ের খবর এবং ছবি প্রকাশ করেন। একটি মাদ্রাসায় তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। বিয়ের ছবি শেয়ার করে চমক লিখেছেন, ৯ আমার জন্য সৌভাগ্যের নম্বর, যেহেতু আমার জন্মদিন ৯ জুলাই, তাই আমরা মোহরানা ৯ টাকা রাখার সিদ্ধান্ত নিয়েছি, কারণ আমরা দুজনেই বিশ্বাস করি যে একটি সুখী বিবাহিত জীবনের জন্য অর্থ কখনই গুরুত্বপূর্ণ নয়।

চমকের বরের নাম আজমান নাসির, পেশায় তিনি একজন ব্যবসায়ী। তবে ব্যবসার পাশাপাশি অভিনয়ও করেছেন তিনি। চমকের সঙ্গে চলতি বছর এপ্রিলে ‘দ্য লাস্ট হানিমুন’ নাটকে দেখা গেছে তাকে।

এর আগে নিজের আংটিবদল ও গায়ে হলুদের ছবি প্রকাশ করেন অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। এরপর ফেসবুক থেকেই জানা গেছে, হবু বরকে সঙ্গে নিয়ে শ্রীলঙ্কায় ছুটি কাটাতে গেছেন অভিনেত্রী।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

বিয়ে করলেন অভিনেত্রী নাদিয়া, বর কে চেনেন?

Published

on

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সালহা খানম নাদিয়া বিয়ে করেছেন। শুক্রবার (২১ জুন) পারিবারিক আয়োজনের মধ্য দিয়ে বিয়ে করেন তিনি। অভিনেত্রীর বরের নাম সালমান আরাফাত। তিনি একজন নাট্যশিল্পী বলে জানা গেছে।

শুক্রবার রাতে বিয়ে সম্পন্নের খবরটি সামাজিক মাধ্যমে নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজেই। এদিন বেশ কয়েকটি ফেসবুক পোস্টে বিয়ের একাধিক ছবি পোস্ট করেন নাদিয়া। এ সময় নাদিয়া, তার বর সালমান ও তাদের পরিবারের সবাইকে এক আনন্দঘন মুহূর্তে ক্যামেরাবন্দি হতে দেখা যায়।

প্রথমে বিয়ের মঞ্চে বরের মুখোমুখি বসে থাকার একটি ছবি শেয়ার করে নাদিয়া লিখেন, ‘আলহামদুলিল্লাহ!’ একইভাবে নাদিয়ার বরও দুজনের ছবিটি শেয়ার করে লিখেন, ‘আলহামদুলিল্লাহ।’

ছবিতে বর-কনে দুজনকেই একেবারে সাদা পোশাকে দেখা গেছে। দুই পরিবারের সদস্য ছাড়া শোবিজের কারো উপস্থিতি চোখে পড়েনি।

তবে ছবি পোস্ট করা মাত্রই অভিনন্দনের বার্তায় ভাসছেন নাদিয়া। গোলাম সোহরাব দোদুল, নওশীন, আলমগীর নিলয়, ইমতিয়াজ বর্ষণ, সানজু জনসহ শোবিজের বহু মানুষ শুভেচ্ছা জানাচ্ছেন নাদিয়া ও সালমানকে।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

বিয়ের আগেই শ্রীলংকায় হবু বরের সঙ্গে অভিনেত্রী চমক!

Published

on

ছবি অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের ফেসবুক ওয়াল থেকে নেওয়া

বাগদানের পরই হবু বরের সঙ্গে শ্রীলংকায় উড়াল দিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। এবারের ঈদও তারা উদযাপন করছেন সেখানে। নিজেদের মতো করে সময় কাটাচ্ছেন অভিনেত্রী ও তার হবু স্বামী।

শ্রীলংকা থেকেই এক ভিডিও বার্তায় চমক বলেন, জীবন খুব অপ্রত্যাশিত। আগামীকাল কী হবে তা আমরা কেউ জানি না। আমি একজন রাজাকে বিয়ে করছি, রাস্তার ছেলেকে বিয়ে করছি, ক্রিমিনালকে বিয়ে করছি কিংবা অসম্ভব ভালো মানুষকে বিয়ে করছি- এটা মনে হয় অন্য কারো চিন্তার বিষয় হতে পারে না। অনেক বছর একসঙ্গে থাকার পরেও কিন্তু অনেক সময় জানা যায় না মানুষটা ভালো না খারাপ। অল্প সময়ের মধ্যে আমি কী করে মানুষটাকে বিচার করব? তবে এই মুহূর্তে মানুষটার সঙ্গে আমি সুখী।

ছোট পর্তার জনপ্রিয় এই অভিনেত্রী আরও বলেন, ‘এটাও সত্যি, সামনের বছর এই মানুষটার সঙ্গে আমি ভালো থাকব কিনা, সে আমাকে এভাবে ভালোবাসবে কিনা বা আমিও বাসব কিনা, জানি না। তাই ভবিষ্যৎ নিয়ে চিন্তা না করে, মানুষ নিয়ে চিন্তা না করে আসুন এই মুহূর্তে ভালো থাকার চেষ্টা করি। জীবন খুব ছোট, প্রতি মুহূর্তে ভালো থাকা গুরুত্বপূর্ণ।’

এর আগে, সোমবার ফেসবুকে হবু স্বামীর সঙ্গে দুটি ছবি প্রকাশ করে বাগদানের খবর নিশ্চিত করেন অভিনেত্রী চমক। তবে কবে বাগদান হয়েছে তা জানাননি।

নিজের ফেসবুকে পোষ্ট করা ছবিতে দেখা গেছে, লাল শাড়ি ও লাল পাঞ্জাবিতে সেজেছেন চমক ও তার হবু স্বামী। শুধু তা–ই নয়, দুজনের হাতে পরা ছিল বিশেষ দিনের আংটিও।

Advertisement

ছবির ক্যাপশনে অভিনেত্রী চমক লিখেছিলেন, ‘বন্ধুরা, আমরা একে অপরের প্রেমে পড়েছি! আমাদের স্বর্গীয় ভালোবাসা আর তোমাদের প্রার্থনায় আমরা আনুষ্ঠানিকভাবে আংটি বদল করেছি। শিগগিরই আমরা বিয়ে করতে যাচ্ছি। আমাদের জন্য দোয়া করবেন।’’

অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের হবু বর আজমান নাসির। ব্যবসার পাশাপাশি অভিনয়ও করেছেন তিনি। চলতি বছর এপ্রিলে ‘দ্য লাস্ট হানিমুন’ নাটকে চমকের সঙ্গে হবু স্বামীকে দেখা গেছে। আজমান নাসিরের গ্রামের বাড়ি কুষ্টিয়ায়।

প্রসঙ্গত, বরিশালে জন্মগ্রহণ করলেও রুকাইয়া জাহান চমকের বেড়ে ওঠা ও পড়াশোনা ঢাকায়। সাংস্কৃতিক পরিবারে ঢাকায় বেড়ে উঠেছেন তিনি। শৈশব থেকেই নাচের তালিম নিয়েছেন।

মানিকগঞ্জ সরকারি মেডিক্যাল কলেজ (বর্তমান নাম কর্নেল মালেক মেডিক্যাল কলেজ মানিকগঞ্জ) থেকে এমবিবিএস সম্পন্ন করেছেন।

২০১৭ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়েছিলেন তিনি। এরপর তিন বছরের বিরতি নিয়ে ২০২০ সালে অভিনয়ে নাম লেখান চমক। কাজ করেন টেলিভিশন নাটকে।

Advertisement

এরপর বেশ অল্প দিনেই ছোট পর্দার পরিচিত মুখ হয়ে উঠেছেন তিনি। ‘হায়দার’, ‘হাউস নম্বর-৯৬’, ‘মহানগর’, ‘সাদা প্রাইভেট’, ‘অসামপ্ত’, ‘ভাইরাল হ্যাজব্যান্ড’-এর মতো বেশকিছু একক নাটক, ধারাবাহিক ও ওয়েব সিরিজে কাজ করে অল্প সময়ে আলোচনায় এসেছেন চমক।

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত