Connect with us

বলিউড

পুষ্পা: দ্য রুল সিনেমার মুক্তি পেছাল অনির্দিষ্টকালের জন্য

Avatar of author

Published

on

সংগৃহীত ছবি

সবকিছুই ঠিকঠাক ছিলো।  টিজারও প্রকাশ হয়েছে কয়েক মাস আগে। ওই সময় বলা হয়েছিলো ভারতের স্বাধীনতা দিবসে বক্স অফিস কাঁপাতে আসছে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি ‘পুষ্পা’ ছবির দ্বিতীয় পার্ট -পুষ্পা: দ্য রুল।  তবে ওই তারিখে সিনেমাটি মুক্তি পাচ্ছে না।  কবে নাগাদ ছবিটি মুক্তি পেতে পারে তাও নিশ্চিত করতে পারেনি পরিচালক বান্দ্রেদি সুকুমার।  তাই পুষ্পার অগণিত ভক্ত ও অনুরাগীদের অপেক্ষায় থাকতেই হচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া বোলছে, সিনেমার বেশকিছু কাজ এখনো বাকি রয়েছে। যেগুলো শেষ হতে বেশ সময় লাগবে। মুক্তির তারিখ ডিপছিয়ে যাওয়ার আরও একটি কারণ ছবিটির প্রধান ভিডিও সম্পাদক শ্রীনিবাস সরে গিয়েছেন। যা নিয়েও বিপাকে পড়েছেন নির্মাতা। তাই শেষ মুহূর্তে ভিডিও এডিটিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে নবীন নুলিকে।  সবকিছু মিলিয়ে পরিচালক সুকুমার তাড়াহুড়ো করে সিনেমাটি মুক্তির পক্ষে নয়।

সিনেমা বোদ্ধারা বলেন, চলচ্চিত্র শিল্পের মোড় ঘুরিয়ে দেওয়ার জন্য একটি সিনেমাই যথেষ্ট। ভারতের তেলেগু ভাষার ছবি বাহুবলী তাদের কথাটাই সত্য বলে প্রমাণ করেছে।  এরপর কেজিএফ, কানতারা ও পুষ্পাসহ দক্ষিণের আরও কয়েকটি সিনেমা বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছে। তেলেগু ভাষার পুষ্পা: দ্যা রাইজ সিনেমার সিকুয়্যেল পুষ্পা: দ্য রুল ছবিটিও ‍বিশ্বখ্যাতি আনবে বলে চলচ্চিত্র বোদ্ধাদের ধারণা।

দক্ষিণের সুপারস্টার আল্লু অর্জুন ও জনপ্রিয় নায়িকা রশ্মিমা মান্দানা অভিনীত ছবিটি মুক্তির চার মাস আগে থেকেই ভীষণরকম শোরগোল ফেলে দিয়েছে। পুষ্পা-দ্য রুল সিনেমাটির প্রকাশিত টিজারে দেখা যায়, গ্ল্যামারের মোড়ক থেকে আগাগোড়া বেরিয়ে, রোদে পোড়া চেহারা নিয়ে ক্যামেরার সামনে হাজির পুষ্পারূপী আল্লু অর্জুন।  আর আইটেম গানে বলিউড অভিনেত্রী দিশা পাটানির দুর্দান্ত কোমর দোলানো নাচ দর্শকদের চোখ আটকে রাখবে ভালভাবে।

শুধুমাত্র টিজার প্রকাশ ছাড়া জোরেসোরে প্রচারেও আসেনি পুষ্পা: দ্য রুল। তারপরও ছবিটি এরইমধ্যে এক হাজার কোটি রুপির ব্যবসা করে ফেলেছে। ভারতের চলচ্চিত্র ইতিহাসে প্রথমবার কোনো ছবি মুক্তির আগে এক হাজার কোটি রুপির ব্যাবসা করলো।

Advertisement

ভারতীয় গণমাধ্যম হ্যানস ইন্ডিয়ার খবর বোলছে, প্রায় ৫০০ কোটি রুপি বাজেটে পুষ্পা:দ্য রুল সিনেমাটি নির্মাণ করা হয়েছে। তবে পুষ্পা-দ্য রুল ছবির হিন্দি ডাবিংয়ের থিয়েট্রিক্যাল সত্ত্ব থেকে আয় হয়েছে ২০০ কোটি রুপি।  দক্ষিণ ভারতের সিনেমা হলে মুক্তির সত্ত্বে ব্যবসা ২৭০ কোটি রুপি। বিদেশ থেকে আসছে ১০০ কোটি রুপির ব্যবসা। পুরো ভারতে ব্যবসা করবে ৫৫০ কোটি রুপি। নেটফ্লিক্সের মতো ওটিটি প্ল্যাটফর্মে ‘পুষ্পা: দ্যা রাইজ়’ দেখানো হবে। এর জন্য নেটফ্লিক্স থেকে পাচ্ছে ২৭৫ কোটি রুপি। অডিয়ো এবং স্যাটেলাইটের সত্ত্ব বাবদ সিনেমাটি থেকে আয় হবে সাড়ে চারশো কোটি রুপি। ফলে মুক্তির আগেই এই ছবির ব্যবসা ১০০০ কোটি রুপি ছাড়িয়ে যাচ্ছে।

মৈত্রী মুভি মেকার্স  প্রযোজিত পুষ্পা: দ্য রুল সিনেমায় আল্লু অর্জুন ও রশ্মিকা ছাড়াও আরও অভিনয় করছেন ফাহাদ ফজিল, রাও রমেশ, প্রকাশ রাজ, পাথিপতি অজয় ঘোষ, ইন্দুকুরি সুনীল ভার্মাসহ দক্ষিণী চলচ্চিত্রের এক ঝাঁক অভিনেতা।  চলচ্চিত্রটি তেলেগুর পাশাপাশি হিন্দি, তামিল, কন্নড়, বাংলা ও মালায়ালম ভাষায়ও মুক্তি পাবে।

এমআর//

Advertisement

বলিউড

ছেলে সালমান কেন বিয়ে করছেন না? জানালেন বাবা সেলিম খান

Published

on

বলিউডে একের পর এক বিয়ের সানাই বাজছে। প্রত্যেক মাসেই কারও না কারও বিয়ের খবরে হইচই বিটাউনে। কমবেশি সব তারকার বিয়েতেই শুভেচ্ছা জানাতে সশরীরে উপস্থিত হয়েছেন সালমান খান। অথচ নিজেকে বিয়ে থেকে শত মাইল দূরে সরিয়ে রেখেছেন! বয়স ৫৮ হলেও, বলিউডের ভাইজানের কোনো ভ্রুক্ষেপ নেই।

তবে সালমানের ভক্ত-অনুরাগীরা অধীর আগ্রহে অপেক্ষায় আছেন, তাঁর বিয়ে দেখার জন্য। সত্যিই কি বিয়ে করবেন না সালমান? অবশ্য সালমান তাঁর বিয়ে নিয়ে কখনওই কিছু বলেন না। তবে এবার ছেলের বিয়ে নিয়ে মুখ খুললেন বাবা সেলিম খান। বাবা সেলিমের কথায়, ‘আসলে সালমান খুবই সহজ সরল একজন মানুষ। খুব সহজেই সম্পর্কে জড়িয়ে পড়ে। কিন্তু বিয়ে করতে ভয় পায়। সালমান মনে করেন, কোনো মেয়েই তাঁর মায়ের মতো সংসার গোছাতে পারবে না। আসলে, সালমান সব মেয়ের মধ্যেই মায়ের কোয়ালিটিগুলো খুঁজতে শুরু করে।’

সেলিম বলেন, ‘সালমান চায় ও যেই মেয়েকে বিয়ে করবে, সে যেন স্বামী ও সন্তানদের প্রতি গভীর ভালোবাসা রাখে। সে যেন প্রকৃত স্ত্রী হয়ে ওঠে। আসলে এমন মেয়ে পাওয়া আজকাল খুবই কঠিন। তাই সালমান বিয়ে করছেন না।’

প্রসঙ্গত, অনেকেই জানতেন রোমানিয়ান মডেলের সঙ্গে বেশ কিছুদিন ধরে সম্পর্কে জড়িয়ে ছিলেন সালমান। অনেকে আবার ভেবেই বসেছিলেন লুলিয়া ভান্তুরের সঙ্গেই বছরেই গাঁটছড়া বাঁধবেন। কিন্তু কয়েক বছর আগে সালমান নিজেই জানিয়ে ছিলেন ‘বিয়ে করবেন না’। এবার বাবা সেলিম খান যেন সালমানের গোপন কথা ফাঁস করলেন।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

আপত্তিকর স্পর্শ, কুপ্রস্তাব; মুখ খুললেন ঈশা কোপিকার

Published

on

বলিউড অভিনেত্রী ঈশা কোপিকার। ফাইল ফুটেজ

বেশ কয়েকমাস নিরব থাকলেও আবারও যৌন নিগ্রহের শিকার হওয়ার ঘটনায় তোলপাড় বলিউড পাড়া। এবার নিজের যৌন নিগ্রহের ঘটনা সবাইকে জানিয়ে দিয়েছেন বলিউড অভিনেত্রী ঈশা কোপিকার।

চলচ্চিত্রে অভিনয় করতে আসা নবাগত অভিনেত্রীদের অনেক কাঠখড় পোহাতে হয়। ক্ষমতাবান এবং প্রভাবশালী হিসেবে পরিচিত ব্যক্তিদের হাতে কর্মক্ষেত্রে বা অন্য যেকোন জায়গায় যৌন নিগ্রহের শিকার হওয়ার ঘটনা অনেকের জীবনে ঘটেছে। বছরের পর বছর চেপে রাখা ওই ঘটনা এক সময় প্রকাশ পায়। এই প্রকাশ পাওয়াটাই বিশ্বজুড়ে পরিচিত মি টু আন্দোলন।

হলিউড-বলিউডের  বেশ কয়েকজন প্রযোজক, পরিচালক, অভিনেতা, সাংবাদিক, ব্যবসায়ী, নামজাদা শিল্পী এমন অনেকের বিরুদ্ধে উঠে আসে যৌন নিগ্রহের ঘটনা। ২০১৮ সালের সেপ্টেম্বরে  বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত  অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে যৌন অসদচারণের অভিযোগ তোলেন। পরিচালক বিকাশ বলের বিরুদ্ধে একই অভিযোগ আনেন বলিউড  অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।

তনুশ্রী ও কঙ্গনার প্রতিবাদের আগুন দাবানলের মত ছড়িয়ে পড়ে।  বেশ কয়েক বছর বলিউড পাড়া নিরব থাকলেও এবার বোমা ফাটালেন ইশা কোপিকার। ঈশার অভিনয় ক্যারিয়ারের যাত্রা খুব একটা মসৃণ ছিল না। নানারকম প্রতিবন্ধকতার মধ্য দিয়ে আজকের অবস্থান তৈরি করেছেন। অভিনেতারা যেমন কুপ্রস্তাব দিয়েছেন, তেমনি অনেক পরিচালকরাও আপত্তিকরভাবে তার শরীর স্পর্শ করেছেন বলে অভিযোগ তার।

সম্প্রতি ভারতের জনপ্রিয় চলচ্চিত্র সমালোচকও টেলিভিশন উপস্থাপক সিদ্ধার্থ কানানকে দেওয়া সাক্ষাৎকারে জীবনের তিক্ত অভিজ্ঞতার কথা জানিয়েছেন ঈশাকোপিকার। ঈশা কোপিকার বলেন, “আপনি ‘মি টু’র বিষয়টি শুনেছেন? যদি এর মূল্যটা বুঝেন, তবে এটি খুবই কঠিন ছিল। আমার সময়ের অনেক অভিনেত্রী ইন্ডাস্ট্রি ছেড়ে দিয়েছেন। খুব কম মেয়ে রয়েছেন, যারা হাল ছাড়েননি। হাল না ছাড়ার তালিকা খুবই ছোট। তবে তাদের মধ্যে আমি একজন।’

Advertisement

মাত্র ১৮ বছর বয়সে অভিনয় জগতে প্রবেশ করেন এই অভিনেত্রী। এসময়ই কুপ্রস্তাব পেয়েছিলেন ঈশা। বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, ‘আমার বয়স যখন ১৮ বছর, তখন একজন অভিনেতার ব্যক্তিগত সহকারী ও একজন অভিনেতা আমাকে কুপ্রস্তাব দিয়েছিলেন। তারা বলেছিলেন, যদি কাজ করতে চাও তবে অভিনেতাদের সঙ্গে ‘ফ্রেন্ডলি’ হতে হবে। আমি খুবই ‘ফ্রেন্ডলি’ মানুষ। কিন্তু তারা ‘ফ্রেন্ডলি’ দিয়ে কি বুঝাতে চেয়েছেন?’

একটি ঘটনা বর্ণনা করে ঈশা বলেন, ‘আমার বয়স যখন ২৩ বছর, তখন একজন অভিনেতা আমাকে জিজ্ঞাসা করেন, ‘তুমি কি একা আমার সঙ্গে দেখা করতে পারবে? ড্রাইভার বা অন্য কাউকে সঙ্গে আনতে পারবে না। কারণ আমাকে নিয়ে এমনিতেই অনেক গুঞ্জন উড়ছে। অন্য অভিনেত্রীদের সঙ্গে নাম জড়িয়েছে।’ কিন্তু এই প্রস্তাব আমি প্রত্যাখান করি। তাকে বলি, আমি একা আসতে পারব না।

অভিনেতার ব্যক্তিগত সহকারী ও পরিচালকরা আপত্তিকরভাবে ঈশার শরীর স্পর্শ করতেন। এ তথ্য উল্লেখ করে ঈশা বলেন, “তারা কেবল আপত্তিকরভাবে স্পর্শই করতেন না, বরং হাত চেপে ধরে বলতেন, ‘নায়কদের সঙ্গে ‘ফ্রেন্ডলি’ সম্পর্ক তৈরি করতে হবে।’

মডেলিংয়ের মাধ্যমে বিনোদন দুনিয়ায় পা রাখেন ঈশা। ১৯৯৭ সালে তেলেগু সিনেমা ‘ডাব্লিউ বাই ভি. ভারা প্রসাদ’ দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে তার। এরপরের বছরই দেখা যায় হিন্দি ভাষার ‘এক থা দিল, এক থি ধড়কন’ সিনেমায়।

২০০২ সালে রাম গোপাল ভার্মার ‘কোম্পানি’ সিনেমার আইটেম গান ‘খাল্লাস’ দিয়ে ব্যাপক পরিচিতি লাভ করেন তিনি। সেটা আরো ছড়িয়ে পড়ে আরেকটি আইটেম নাম্বার ‘ইশক সমন্দর’-এর পর। ঈশা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘আয়ালান’। তেলেগু ভাষার এ সিনেমা চলতি বছরের ১২ জানুয়ারি মুক্তি পায়।

Advertisement

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

ধর্ম বাধা হয়নি, প্রেমিককেই বিয়ে করলেন সোনাক্ষী সিনহা!

Published

on

দুই জন দুই ধর্মের, তবু ভালোবাসায় বাধা হতে পারেনি তাদের ধর্মীয় পরিচয়। বলিউড তারকা সোনাক্ষী সিনহা ও জাহির ইকবালের ৭ বছরের প্রেম শেষ পর্যন্ত গড়াল বিয়েতে। সোমবার রাতে দুই পরিবারের উপস্থিতিতে আইনিভাবে বিয়ে করেন দুজনে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন রীতিমতো ভাইরাল সোনাক্ষী-জাহিরের বিয়ের বিশেষ মুহুর্ত। ৩৭ বছর বয়সি সোনাক্ষী হিন্দু ধর্মের অনুসারী আর ৩৫ বছর বয়সি জহির ইকবাল মুসলিম হওয়ায় বিষয়টি নিয়ে বিয়ের আগে থেকে জোর চর্চা চলে নেট দুনিয়ায়। এরই মাঝে খবর চাউর হয়, ইসলাম ধর্ম গ্রহণ করবেন সোনাক্ষী সিনহা। কিন্তু শেষমেষ ভারতের স্পেশাল ম্যারেজ অ্যাক্ট ১৯৫৪ অনুযায়ী রেজিস্ট্রি বিয়ে করেছেন দুজনে।

সোশ্যাল মিডিয়ায় বিয়ের  ছবি শেয়ার করে সোনাক্ষী লিখেছেন, সাত বছর আগে (২৩.৬.২০১৭) এই দিনে আমরা একে অপরের চোখে ভালোবাসার শুদ্ধতম রূপ দেখেছিলাম এবং তা ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম। সব চ্যালেঞ্জ মোকাবিলা করে আজ সেই ভালোবাসার জয় হয়েছে।’

বিশেষ দিনটির জন্য সাদা রং বেছে নিয়েছেন সোনাক্ষী ও জাহির। এতো ছিমছাম বিয়ের সাজ আলিয়া ভাটকে ছাড়া আর কোন বলিউড নায়িকাকে দেখা যায়নি। সাদা হেভি অ্যাম্বিলিশমেন্ট করা শাড়িতে বিয়ের আনন্দ ঠিকরে পড়ছে চোখে মুখে। সোনাক্ষীর ভেতরের আনন্দই যেন তার গ্ল্যামার। বর জহির ইকবালও ম্যাচিং করে সাদা পাজামা পাঞ্জাবী পড়েন।

বিয়ের সময়ে লাল রঙের শাড়ি না পরলেও ঐ রাতে আয়োজিত রিসেপশন পার্টিতে লাল শাড়িতে দেখা যায় নববধূকে। পাশাপাশি সিঁথিতে পরেছিলেন সিঁদুর। বিয়েতে খুব কম অতিথি উপস্থিত থাকলেও রিসেপশনে ছিল বলিউড তারকাদের সরব উপস্থিতি। উপস্থিত ছিলেন এই বিয়ের ‘ঘটক’ সালমান খানও। সালমানকে ‘ঘটক’ বলার কারণ সকলেরই জানা। তিনিই জাহির ও সোনাক্ষীর পরিচয় করিয়ে দেন। মৃত্যুর হুমকির উপেক্ষা করেই কড়া নিরাপত্তায় উপস্থিত হন সালমান।

Advertisement

বিয়ের অনুষ্ঠানে ড্যান্স ফ্লোর মাতিয়েছেন বলিউড অভিনেত্রী কাজল। অফ হোয়াইট আর সোনালি রঙের কম্বিনেশনের সালোয়ার স্যুট পরে এসেছিলেন রেখা। অন্যদিকে, পিচ রঙের পালাজ্জো স্যুটে এসেছিলেন টাবু। এছাড়া বর্ষীয়ান অভিনেত্রী সায়রা বানুকেও দেখা গেছে। এছাড়া সোনালি রঙের লেহেঙ্গা পরে হীরামান্ডি শিল্পী অদিতি রাও হায়দারিও এসেছিলেন, সাথে ছিলেন প্রেমিক-অভিনেতা সিদ্ধার্থ। ছিলেন সঞ্জয় লীলা বানসালি, রাবিনা ট্যান্ডনও।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত