Connect with us

চট্টগ্রাম

রাঙ্গামাটিতে দুই পক্ষের গোলাগুলিতে নিহত ১

Avatar of author

Published

on

রাঙ্গামাটি

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট বাজারে সন্ত্রাসীদের গুলিতে শান্তি পরিবহনের এক কর্মচারী নিহত হয়েছেন। নিহতের নাম মো. নাঈম (৩০)।

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপিডিএফ (গণতান্ত্রিক) ও ইউপিডিএফ (প্রসীদ) গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে অস্তিরতা বিরাজ করছে। তাদেরই ছোড়া গুলিতে ওই যুবক নিহত হন। এ ঘটনার পর থেকে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

বাঘাইহাট শান্তি কাউন্টারের লাইনম্যান জসিম উদ্দিন বলেন, কাউন্টারের সামনে গাড়ি রেখে সুপারভাইজার নাইম পাশের পুকুরে গোসল করতে যান। পরে গোলাগুলি শুরু হলে ফেরার পথে তিনি গুলিবিদ্ধ হন। তাৎক্ষণিক তাকে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রাঙ্গামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, সন্ত্রাসীদের ছোড়া গুলিতে একজন আহত হন। পরে তাকে উদ্ধার করে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে তিনি মারা যান।

Advertisement
Advertisement

চট্টগ্রাম

সেন্ট মার্টিনগামী ট্রলারে পতাকা উঁচুতে বাঁধার নির্দেশ বিজিবি মহাপরিচালকের

Published

on

সেন্ট মার্টিনে যেসব ট্রলার চলাচল করে সেসব ট্রলারকে বাংলাদেশের পতাকা উঁচুতে বেঁধে চলাচল করতে বলেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে চট্টগ্রামের সাতকানিয়ায় বিজিবির ১০১তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বিজিবি মহাপরিচালক বলেন, মিয়ানমারের অভ্যন্তরে বিদ্রোহী দলের সঙ্গে সংঘর্ষ চলছে। মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ও বিদ্রোহী দলের মধ্যে নাফ নদীর তীরবর্তী এলাকায় তুমুল যুদ্ধ চলছে। যখন একটি-দুটি দলের মধ্যে যুদ্ধ চলে তখন এর পাশাপাশি এদিক-ওদিক গোলাগুলি হতে পারে। কিছু গোলা এদিক-ওদিক গেছে, কিছু ট্রলারে গেছে। আমরা মিয়ানমারের দুই পক্ষকে জানিয়েছি, আমাদের ট্রলারে পরবর্তীতে যেন কোনো (গুলির) ঘটনা না ঘটে।

তিনি আরও বলেন, আমরা নিশ্চিত করছি, সেন্টমার্টিন যেসব ট্রলার যাবে, সেসব ট্রলার যেন বাংলাদেশের পতাকা উঁচু করে চলাচল করে। সেক্ষেত্রে কোনো অসুবিধা হবে না।

মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বলেন, যেকোনো মূল্যে দেশের অখণ্ডতা রক্ষা এবং সীমান্তে নিরাপত্তা রক্ষার জন্য বিজিবি বদ্ধপরিকর। সেন্টমার্টিন নিয়ে অপপ্রচার করার চেষ্টা করছে অনেকেই। সেগুলোতে কান দেওয়া যাবে না।

Advertisement

সাবধানতা অবলম্বন করে প্রধানমন্ত্রীর নির্দেশে বিকল্প পথে কক্সবাজার থেকে জাহাজ, ট্রলার গমনাগমন করছে। শুধুমাত্র ঝুঁকিপূর্ণ যে এলাকা, ওই এলাকা বাদ দিয়ে চলাচলের জন্য চেষ্টা করা হচ্ছে। এরপর থেকে আর কোনো গোলাগুলি হয়নি বলেও জানান বিজিবি মহাপরিচালক।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

আবারও থানচিতে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

Published

on

বান্দরবানের থানচি উপজেলায় আবারও পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। ঈদুল আযহা উপলক্ষ্যে থানচি উপজেলার দর্শনীয় কয়েকটি পর্যটন স্পট খুলে দিলেও আগত পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে আবারও উপজেলার পর্যটন স্পটগুলো বন্ধের সিদ্ধান্ত নিলো প্রশাসন।

বৃহস্পতিবার (২৭ জুন) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল ট্যুরিস্ট স্পট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয় বলে নিশ্চিত করেছেন থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন।

এর আগে, বান্দরবানের নতুন সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) তৎপরতার কারণে ২০২২ সালে অক্টোবর থেকে রুমা, থানচি ও রোয়াংছড়িতে দফায় দফায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

গেলো বছরের শেষের দিকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছিল। কিন্তু কেএনএফ ২ ও ৩ এপ্রিল থানচি ও রুমায় ব্যাংক ডাকাতি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অস্ত্র লুটের পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কেএনএফের বিরুদ্ধে সমন্বিত অভিযান পরিচালনা করছে। ব্যাংক ডাকাতির পর থেকে তিন উপজেলায় অঘোষিতভাবে পর্যটক ভ্রমণে বিধিনিষেধ আরোপ করা হয়।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

টেকনাফে ইয়াবাসহ ২ মাদক কারবারি আটক

Published

on

ইয়াবা

কক্সবাজারের টেকনাফে ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় রোহিঙ্গাসহ২ মাদক কারবারিকে আটক করা হয়েছে।

গতকাল বুধবার (২৬ জুন) উপজেলার মহেশখালীয়া পাড়া নৌঘাট সংলগ্ন মেরিন ড্রাইভ এলাকা থেকে তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার (২৭জুন) র‍্যাবের অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী এসব বিষয়ে নিশ্চিত করেছেন।

আটকরা হলো, বালুখালী ক্যাম্প-০৯, ব্লক-এইচ/২৪, এর মৃত সুলতান আহমেদ এর ছেলে মো. অছি উল্লাহ(৩৭) ও সাবরাং ইউনিয়নের ডেগিলার বিল এলাকার মো. হাকিম আলীর ছেলে মোঃ ছব্বির আহম্মদ(৩৯)।

মোঃ আবু সালাম চৌধুরী বলেন, মহেশখালিয়াপাড়া ঘাট সংলগ্ন মেরিন ড্রাইভ এলাকায় কতিপয় ব্যক্তি ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করে। পরে র‍্যাবের উপস্থিতি বুঝতে পেরে তারা পালানোর চেষ্টা করলে র‍্যাব তাদের আটক করতে সক্ষম হয়।

Advertisement

তিনি আরও বলেন, উদ্ধারকৃত আলামতসহ মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত