Connect with us

খেলাধুলা

টিভিতে আজকের খেলা

Avatar of author

Published

on

খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ

ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা

সরাসরি, সকাল ৬-৩০ মিনিট (চলমান)

নাগরিক টিভি, স্টার স্পোর্টস ১ ও ২

অস্ট্রেলিয়া-ভারত

Advertisement

সরাসরি, রাত ৮-৩০ মিনিট

নাগরিক টিভি, স্টার স্পোর্টস ১ ও ২

বাংলাদেশ-আফগানিস্তান

সরাসরি, আগামীকাল সকাল ৬-৩০ মিনিট

নাগরিক টিভি, স্টার স্পোর্টস ১ ও ২

Advertisement

ফুটবল

কোপা আমেরিকা

কলম্বিয়া-প্যারাগুয়ে

সরাসরি, আগামীকাল ভোর ৪টা

টি স্পোর্টস

Advertisement

ব্রাজিল-কোস্টারিকা

সরাসরি, আগামীকাল সকাল ৭টা

টি স্পোর্টস

ইউরো চ্যাম্পিয়নশিপ

ক্রোয়েশিয়া-ইতালি

Advertisement

সরাসরি, রাত ১টা

সনি স্পোর্টস টেন ২, টি-স্পোর্টস অ্যাপ

আলবেনিয়া-স্পেন

সরাসরি, রাত ১টা

সনি স্পোর্টস টেন ৫, টি স্পোর্টস

Advertisement

কেএস/

Advertisement

ক্রিকেট

বিশ্বকাপ ফাইনাল পণ্ড হলে যারা জিতবে শিরোপা

Published

on

টি-টোয়েন্টি বিশ্বকাপের নিত্য সঙ্গী বৃষ্টি। ফাইনাল ম্যাচেও তেমন আশঙ্কা প্রকাশ পাচ্ছে। ইংল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারত। এখন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ম্যাচটিতে অংশ নেবে তারা। আগামীকাল (২৯ জুন) বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায় মাঠে নামবে দুই দল। এখন প্রশ্ন উঠছে, যদি বৃষ্টির বাগড়ায় খেলা একেবারেই না হয়- সেক্ষেত্রে ফলাফল নির্ধারণ হবে কীভাবে! সেই প্রশ্নের উত্তর আছে।

বার্বাডোজের ব্রিজটাউনে মাঠে নামবে দুই দল। বৃষ্টির সম্ভাবনা ভালোভাবেই আছে সেখানে। ইংল্যান্ড-ভারত দ্বিতীয় সেমিফাইনালে ছিল না কোনো রিজার্ভ ডে। শুধুমাত্র অতিরিক্ত ২৫০ মিনিট নির্ধারিত ছিল। ফাইনালের জন্য অবশ্য রিজার্ভ ডে আছে।

অতিরিক্ত ১৯০ মিনিট অপেক্ষা করা হবে ফাইনাল ম্যাচের কোনো ওভার কাটার আগে। এছাড়াও যদি ম্যাচের ফল নির্ধারণ করতে হয়, তবুও দুই দলকে অন্তত ১০ ওভার করে ম্যাচটি খেলতে হবে। যদি এমন হয় এই ১০ ওভার খেলাও শেষ হচ্ছে না বৃষ্টির কারণে, তবে রিজার্ভ ডে’তে গড়াবে ম্যাচ।

শেষ পর্যন্ত যদি দেখা যায়, রিজার্ভ ডে’র ম্যাচও শেষ হওয়ার মতো পরিস্থিতি নেই, সেক্ষেত্রে যৌথভাবে ভারত ও দক্ষিণ আফ্রিকাকে চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করা হবে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

সাকিব-মোস্তাফিজদের ব্যস্ততা এখন বিদেশি লিগে

Published

on

বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা শেষ হলো সুপার এইটেই। আজ (শুক্রবার) দল এসেছে দেশে। এখন খেলোয়াড়দের ব্যস্ততা কী নিয়ে, তা এক প্রশ্ন ওঠে। জুলাইয়ে আফিগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। তবে সেই সিরিজটি স্থগিত করা হয়েছে। এরমধ্যে একাধিক বিদেশি লিগে খেলার কথা আছে কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুরোধেই সিরিজটি স্থগিত করা হয়েছে। এখানে ভারতের নির্ধারিত ভেন্যুর কন্ডিশন ও আবহাওয়া বিবেচনায় আনা হয়েছে। যেখানে ৩ টি ওয়ানডে ও ৩ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল। এই সিরিজটি না হওয়াতে এনওসি (অনাপত্তিপত্র) দেওয়া হবে ক্রিকেটারদের।

কানাডা ও শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি লিগে একাধিক বাংলাদেশি খেলোয়াড়দের নাম আছে। যেখানে ক্রিকেটাররা খেলতে পারবেন বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স ইনচার্জ শাহরিয়ার নাফিস।

ক্রিকেট-ভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’কে নাফিস বলেন, ‘যখন তারা  জানতে পারে যে জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলা হবে না, তারা বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য এনওসির জন্য আবেদন করার সিদ্ধান্ত নেয়।’

লঙ্কা প্রিমিয়ার লিগে মোস্তাফিজুর রহমান, তাওহীদ হৃদয়, তাসকিন আহমেদরা খেলবেন। অন্যদিকে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে সাকিব আল হাসান, শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও রিশাদ হোসেনদের দেখা যাবে।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

‘বিশ্বাস রাখেন আমাদের ওপর’

Published

on

দেশে ফিরেছে বাংলাদেশ। বিশ্বকাপে হতাশ করেছে দল। যদিও সুপার এইট খেলেছে নাজমুল হোসেন শান্ত’র দল। তবে এতেই তো সন্তুষ্ট হওয়ার সময় আর নেই। সুপার এইটে একটা ম্যাচও জিততে পারেনি তারা। আজ (শুক্রবার) দেশে এসে এয়ারপোর্টে নেমে কথা বলেছেন বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ।

সুপার এইটে অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে পরাজয়ের পরও সুযোগ এসেছিল বাংলাদেশের কাছে। আফগানিস্তানকে নির্দিষ্ট সমীকরণে হারাতে পারলে সেমিফাইনাল খেলতে পারবে তারা। কিন্তু ১২.১ ওভারের মধ্যে যে জেতার কথা ছিল তাদের। সেটি তো হয়নি, ম্যাচটিও জিততে পারেনি বাংলাদেশ দল।

তাসকিন বলেন, ‘এখন আসলে আমরা সবাই ব্যথিত, সমর্থকরাও। বিশেষ করে কয়েকটা ম্যাচ আমাদের জেতার কথা ছিল, পারিনি। শেষ ম্যাচটা আমরা ১২.১ ওভারে আমাদের সবারই পরিকল্পনা ছিল জেতার। আমরা সে ইনটেন্ট নিয়েই খেলা শুরু করেছি। একটা পর্যায়ে যখন দেখলাম যে হবে না ১২ ওভারে, তখন স্বাভাবিকভাবে জেতার চেষ্টা করা হয়, তারপর আমরা ওটাও চেষ্টা করে পারিনি।’

মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসানের অফ ফর্মও ভুগিয়েছে বাংলাদেশ দলকে। সেই কথাও বললেন তাসকিন। ভালো করার প্রত্যাশা জানিয়ে রাখলেন এই পেসার। বললেন তাদের ওপর বিশ্বাস রাখতে, ‘ধীরে ধীরে উন্নতি হচ্ছে। টি-টোয়েন্টিতে আমরা আগে থেকেই অনেক পিছিয়ে ছিলাম। সেখান থেকে উন্নতি তো হচ্ছে। শুধু মাইনাস পয়েন্ট দেখলে তো হবে না। এমনিতেই মাইনাসেই আছি। প্লাসে আসার সর্বোচ্চ চেষ্টা করছি। করেই যাব। আপনারা হতাশ হচ্ছেন, স্বাভাবিক। আবার আমরা আপনাদের ভালো জয় উপহার দেব। বিশ্বাস রাখেন আমাদের ওপর।’

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত