Connect with us

আন্তর্জাতিক

অফিস ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ৮

Avatar of author

Published

on

অগ্নিকাণ্ড

রাশিয়ার মস্কোতে একটি অফিস ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৮ জন নিহত হয়েছেন। এর মধ্যে দুইজন প্রাণ হারিয়েছেন জানালার মধ্য দিয়ে নিচে ঝাঁপ দিয়ে।

সোমবার (২৪ জুন) রাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, মস্কোর কাছে একটি বড় অফিস ভবনে অগ্নিকাণ্ডে অন্তত আটজন প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছেন সেখানকার গভর্নর আন্দ্রে ভোরোবিভ।

জরুরি বিভাগের কর্মকর্তাদের বরাত দিয়ে রাশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন সংবাদসংস্থা তাস নিউজ এজেন্সি জানায়, রাজধানীর প্রায় ২৫ কিলোমিটার (১৫.৫ মাইল) উত্তর-পূর্বে ফ্রাইজিনোতে ওই অগ্নিকাণ্ডের ঘটনায় মাত্র একজনকে উদ্ধার করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া এক পোস্টে গভর্নর আন্দ্রে ভোরোবিভ বলেছেন, আগুন ছড়িয়ে যাওয়ার পর জানালা থেকে ঝাঁপ দেয়ার পর দুইজন নিহত হন এবং অফিসের অভ্যন্তর আগুনে বাকি ছয়জন মারা যান।

Advertisement

আন্দ্রে ভোরোবিভ বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৪ বছর বয়সী এক ব্যক্তিকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া আগুনে আহত দুই দমকলকর্মীকেও চিকিৎসা দেয়া হচ্ছে। স্থানীয় জরুরি পরিষেবাগুলো জানিয়েছে, ওই ব্যক্তিই একমাত্র ব্যক্তি, যিনি আগুন থেকে উদ্ধার হয়েছেন।

তিনি আরও বলেন, প্রায় ৩০ টি কোম্পানি ভবনটিতে অফিসের জায়গা ভাড়া নিয়েছিল। বিল্ডিংয়ের দুই কর্মচারীর ভাগ্য এখনও অজানা। অগ্নিকাণ্ডের ঘটনায় ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে তদন্ত করছেন প্রসিকিউটররা।

কেএস/

Advertisement

আন্তর্জাতিক

রেকর্ড পরিমাণ বৃষ্টিতে তলিয়ে গেছে দিল্লি

Published

on

ভারতের রাজধানী দিল্লিতে মৌসুমী বৃষ্টিতে অনেক অঞ্চল প্লাবিত হয়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। খবর- এনডিটিভি 

শুক্রবার (২৮ জুন) দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, বৃহস্পতিবার সকাল ৮টা ৩০ মিনিট থেকে আজ সকাল ৮টা ৩০ মিনিট পর্যন্ত ২৮৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। যা ১৯৩৬ সালের পর একদিনে (২৪ ঘণ্টায়) সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড।

৮৮ বছর আগে ১৯৩৬ সালে ২৩৫ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছিল। সাধারণত জুন মাসে দিল্লিতে গড়ে ৮০ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়ে থাকে।

এই অস্বাভাবিক বৃষ্টিপাতে অফিস বা কাজের জন্য যারা বের হয়েছিলেন তারা জলাবদ্ধতা এবং ট্রাফিক জ্যামের কবলে পড়েছেন।

তবে এই বৃষ্টিপাত আবার দিল্লিবাসীর জন্য আশীর্বাদ হিসেবেও এসেছে। কারণ সেখানে গত দুই মাস ধরে অসহনীয় তাপমাত্রা বিরাজ করছিল।

Advertisement

আজ শুক্রবার দিল্লির তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা সাধারণ থেকে ৩ দশমিক ২ ডিগ্রি কম।

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

দক্ষিণ আমেরিকার দেশটিতে শক্তিশালী ভূমিকম্পের আঘাত, সুনামি সতর্কতা

Published

on

-ভূমিকম্প

দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে ৭ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। শুক্রবার (২৮ জুন) দেশটির মধ্যাঞ্চলীয় উপকূলীয় এলাকায় এই কম্পন হয়।

এদিকে ভূমিকম্পের জেরে দেশটিতে সুনামি সতর্কতা জারি করা হয়েছে। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার মধ্য পেরুর উপকূলে ৭.২ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হেনেছে বলে মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে।

এই ঘটনায় উপকূলরেখা বরাবর কিছু এলাকায় সুনামির ঢেউ আছড়ে পড়তে পারে।

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

সিএনএন জরিপে বাইডেনের সঙ্গে বিতর্কে জয়ী ট্রাম্প

Published

on

যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদ মাধ্যম সিএনএনের জরিপে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে জো বাইডেনের সঙ্গে বিতর্কে জয়ী হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। অধিকাংশ দর্শক এই মত দিয়েছেন বলে সংবাদমাধ্যমটির তাৎক্ষণিক জরিপে উঠে এসেছে এ তথ্য। খবর – আনাদুলু

আসছে ৫ নভেম্বরের নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির হয়ে লড়বেন বাইডেন ও রিপাবলিকান পার্টির হয়ে লড়বেন ট্রাম্প ।

এর আগে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার (২৭ জুন) রাতে  ও বাংলাদেশ সময় শুক্রবার সকাল সাতটায় সিএনএনের আটলান্টা স্টুডিওতে বিতর্কে অংশ নেন বাইডেন ও ট্রাম্প। নির্বাচনের আগে তারা এই প্রথম মুখোমুখি বিতর্কে অংশ নিলেন।

বার্তা সংস্থাটি বলছে, সিএনএনের তাৎক্ষণিক জরিপ অনুযায়ী, বিতর্ক দেখা নিবন্ধিত ভোটারদের মধ্যে ৬৭ শতাংশ বলেছেন, ট্রাম্প ভালো করেছেন, আর মাত্র ৩৩ শতাংশ বাইডেনের পক্ষে মত দিয়েছেন।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত