Connect with us

ঢাকা

ইটভাটার পরিত্যক্ত ঘর থেকে শিশুর মরদেহ উদ্ধার

Avatar of author

Published

on

ইটভাটা

নারায়ণগঞ্জের রূপগঞ্জের একটি ইটভাটার পরিত্যক্ত ঘর থেকে তামিম নামের নয় বছরের একটি শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (৩০ জুন) সকালে উপজেলার গোলাকান্দাইল এলাকায় একটি ইটভাটার পরিত্যক্ত ঘর থেকে এ মরদেহ উদ্ধার করা হয়।

নিহত তামিম ময়মনসিংহ জেলার হালুয়া ঘাট উপজেলার রামনগর এলাকার তায়েব আলীর ছেলে। বর্তমানে তারা সাওঘাট এলাকার মৃত আলেক ভূঁইয়ার ভাড়াটিয়া বাড়িতে বসবাস করতেন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। শিশুটির মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

Advertisement

ঢাকা

রূপগঞ্জের জঙ্গি আস্তানা থেকে তিনটি বোমা উদ্ধার

Published

on

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বরপা পৌরসভার আরিয়াবো এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা চারতলা ভবনে অভিযান চালিয়ে তিনটি বোমা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) বিকেলে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার সানোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, তৃতীয় তলার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে ফ্ল্যাটটি থেকে শক্তিশালী তিনটি বোমা উদ্ধার করা হয়েছে। বোমাগুলো নিষ্ক্রিয় করার প্রস্তুতি নেয়া হচ্ছে।

এর আগে আজ সকাল থেকে উপজেলার বরপা বাগানবাড়ি এলাকার জাকির হোসেন নামের একজনের ওই ভবনটি ঘিরে রাখে এটিইউর দল। পরে দুপুর ২টা থেকে ওই ভবনের তৃতীয় তলার একটি বাসায় অভিযান শুরু করা হয়।

ওই ভবনের নিচতলার ভাড়াটিয়া সুন্নত মিয়া জানান, এই ভবনের তৃতীয় তলার একটি বাসায় দুই শিশুসহ স্বামী-স্ত্রী বেশ কয়েকমাস ধরে বসবাস করে আসছিল। তবে কয়েকদিন ধরে তাদের দেখা যাচ্ছে না। তারা নারায়ণগঞ্জের টিটাগাং রোডে গার্মেন্টসে চাকরি করে বলে জানিয়েছিলেন।

Advertisement

এটিইউ পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মাহফুজুল আলম রাসেল  জানান, গেলো ৯ জুন নেত্রকোণা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া এলাকার একটি বাড়িতে অভিযান চালায় এটিইউ। নেত্রকোণার ওই ঘটনায় এক নারীকে গ্রেপ্তার করা হয়। তাঁর তথ্যের ভিত্তিতে আজকের এ অপারেশন পরিচালিত হয়।

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

গোপালগঞ্জে শিক্ষকের মাথায় পচা ডিম ভাঙ্গলো ছাত্ররা!

Published

on

প্রতীকি ছবি

পরীক্ষায় দেখাদেখি ও কথা বলতে নিষেধ করায় শিক্ষকের মাথায় পচা ডিম ভেঙ্গেছে একদল ছাত্র। সোমবার (১ জুলাই) সন্ধ্যা সোয়া ৬টার দিকে গোপালগঞ্জ শহরের সরকারি বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষক মৃণাল বিশ্বাস শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক। এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাতে কলেজের অধ্যক্ষ শেখ বেনজীর আহমেদের নেতৃত্বে  বৈঠক হয়।

এ বিষয়ে অধ্যক্ষ শেখ বেনজীর আহমেদ গণমাধ্যমকে বলেন, সরকারি বঙ্গবন্ধু কলেজের বিএ অনার্স পরীক্ষা শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজে কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। গেলো ১২ জুন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আধুনিক মুসলিম রাষ্ট্রের ইতিহাস পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে ৩ থেকে ৪ জন শিক্ষার্থী দেখাদেখি ও কথা বলছিলেন। তখন ৪০৮ নম্বর কক্ষের দায়িত্বে ছিলেন শিক্ষক মৃণাল বিশ্বাস। তিনি তাদের বারবার সতর্ক করনে। এসময় তারা শিক্ষকের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। পরে শিক্ষক খাতা নিয়ে নেওয়া হবে বলে জানান। এ ঘটনায় তারা ক্ষিপ্ত হয়। সোমবার চতুর্থ বর্ষের অনার্স পরীক্ষা ছিল। কলেজের কাজ শেষ করে শহরের উদয়ন রোডের বাসায় যাচ্ছিলেন শিক্ষক মৃণাল বিশ্বাস। তিনি বঙ্গবন্ধু কলেজে ক্যাম্পাসের অডিটোরিয়াম সড়কে পৌঁছালে তার মাথায় পেছন থেকে পচা ডিম ছুঁড়ে মারা হয়।

ভুক্তভোগী কলেজশিক্ষক মৃণাল বিশ্বাস বলেন, ধারণা করছি, ১২ জুনের ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটানো হয়েছে। এ ঘটনায় থানায় রাত সাড়ে ১১টার দিকে অভিযোগ দিয়েছি।’

এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে গণমাধ্যমকে জানিয়েছেন গোপালগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ আনিচুর রহমান।

Advertisement

এনএস/

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

যেভাবে লুকানো ছিলো ১৫ লাখ টাকার সেই ছাগল

Published

on

১৫-লাখ-টাকার-ছাগল

ছেলের একটি ছাগল কেনাকে কেন্দ্র করে এখন দেশজুড়ে বিপুল আলোচিত ব্যক্তি হলেন রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান। গণমাধ্যমে উঠে আসছে তার বিপুল পরিমাণ অবৈধ সম্পদের নতুন নতুন তথ্য। বাবার অবৈধ টাকায় ছেলের বিলাসিতার মুখরোচক গল্পও এখন টক অব দ্য কান্ট্রি।

বহুল আলোচিত উন্নত জাতের সেই ছাগলটি বর্তমানে সাভারে সাদিক অ্যাগ্রোর খামারে রাখা হয়েছে। গেলো সোমবার (১ জুলাই) সাভারের ভাকুর্তায় অবস্থিত সাদিক অ্যাগ্রোর ওই খামারে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সহকারী পরিচালক আবুল কালাম আজাদের নেতৃত্বে দুদকের ৯ সদস্যের একটি দল এ অভিযান পরিচালনা করে।

তারা জানান, এসময় খামারটিতে ৭টি নিষিদ্ধ ব্রাহামা জাতের গরুর বাছুর এবং খামারের একটি অংশে নীল রংয়ের পলিথিন দিয়ে চারপাশ ঢাকা অবস্থায় আলোচিত ১৫ লাখ টাকার ছাগলটি দেখতে পান।

অভিযান শেষে আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, ‘অভিযানে আমরা খামারের বীজ (স্পার্ম) দেয়ার হিসাব খাতা ও কসাই খাতা দুটি জব্দ করেছি। সেখানে দেখা গেছে গেলো মাসে ৫টি ব্রাহামা জাতের গাভীকে স্পার্ম দেয়া হয়েছে। যদিও খামারে ওই পাঁচটি ব্রাহামা জাতের গাভী দেখা যায়নি। তবে এসময় কাপড় দিয়ে ঘিরে রাখা একটি ছোট কক্ষে ১৫ লাখ টাকা দামের আলোচিত সেই ছাগলটি দেখা গেছে।’

Advertisement

‘এছাড়াও আমরা ৭ টি ব্রাহামা জাতের বাছুর পেয়েছি। সেগুলো বিক্রি বা স্থানান্তর করতে নিষেধ করা হয়েছে।’

সাদিক অ্যাগ্রোর মালিক ইমরান হোসেনের বিরুদ্ধে অবৈধভাবে দেশের গরু আনার অভিযোগ রয়েছে। আমদানির এলসি (ঋণপত্র) না খুলেই ২০২১ সালে ১৮টি ব্রাহমা জাতের গরু জাল কাগজপত্র তৈরি করে দেশে আনেন তিনি। যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা এসব গরু শাহীওয়াল জাতের বলে নথিতে উল্লেখ করেছিল সাদিক অ্যাগ্রো।

আমদানি নিষিদ্ধ উন্নত জাতের ওই গরুগুলো হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জব্দ করেন কাস্টমস কর্মকর্তারা। একটি গরু তখনি মারা যায়। অন্য গরুগুলো পাঠানো হয় সাভারের গো প্রজনন কেন্দ্রে।

২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত গরুগুলো সাভারের গো প্রজনন ও দুগ্ধ খামারেই লালন পালন হয়। পরে গরুর মাংসের চাহিদা মেটাতে দরপত্রের মাধ্যমে নিলামের বিজ্ঞপ্তি দেয় প্রতিষ্ঠানটি।

আবুল কালাম আজাদ গণমাধ্যমকে জানান, ‘তখন মূলত মাংসের চাহিদা পূরণে একটি কমিটি করে ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের কাছে ১৬টি গরু সূলভমূল্যে হস্তান্তর করা হয়। কিন্তু ওই গরুগুলো পরে কীভাবে সাদিক অ্যাগ্রোর কাছে গেল এ বিষয়েই মূলত আজকের অভিযান।’

Advertisement

তিনি আরো বলেন, এখন আমরা কমিশনের কাছে এব্যাপারে প্রতিবেদন জমা দেব। এরপর কমিশনের নির্দেশনা অনুসারে ব্যবস্থা নেয়া হবে। আমরা তাদের (সাদিক অ্যাগ্রো) দুটি খামারের বিষয়ে তথ্য পেয়েছিলাম। এখন আরো দুটি খামার তাদের রয়েছে বলে জানতে পেরেছি।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত