Connect with us

খেলাধুলা

টিভিতে আজকের খেলা

Avatar of author

Published

on

খেলা

ফুটবল

ইউরো (শেষ ষোলো)

ফ্রান্স-বেলজিয়াম

রাত ১০টা, টি স্পোর্টস

পর্তুগাল-স্লোভেনিয়া

Advertisement

রাত ১টা, টি স্পোর্টস

কোপা আমেরিকা

মেক্সিকো-ইকুয়েডর

সকাল ৬টা, টি স্পোর্টস

জ্যামাইকা-ভেনেজুয়েলা

Advertisement

সকাল ৬টা, টি স্পোর্টস

যুক্তরাষ্ট্র-উরুগুয়ে

আগামীকাল সকাল ৭টা, টি স্পোর্টস

বলিভিয়া-পানামা

আগামীকাল সকাল ৭টা, টি স্পোর্টস

Advertisement

কেএস/

Advertisement

ক্রিকেট

জিম্বাবুয়ের দায়িত্ব নিলেন বাংলাদেশের সাবেক কোচ

Published

on

দক্ষিণ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার চার্লস ল্যাঙ্গেভেল্টকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জিম্বাবুয়ে। সম্প্রতি দলটির প্রধান কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন জাস্টিন স্যামন্স। আর অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে থাকা স্টুয়ার্ট মাতসিকেনেরি এখন ফিল্ডিং কোচ হিসেবে জিম্বাবুয়ে পুরুষ দলে দায়িত্ব পালন করবেন।

সাবেক প্রোটিয়া বোলার ল্যাঙ্গেভেল্ট বাংলাদেশের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ের। এরমধ্যে নতুন দায়িত্বপ্রাপ্ত কোচদের দেখা যাবে জিম্বাবুয়ে শিবিরে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আফ্রিকা অঞ্চল থেকে নামিবিয়া ও উগান্ডা সুযোগ পেয়েছিল। যেখান থেকে বাদ পড়ে জিম্বাবুয়ে। সেসময় ডেভ হউটন জিম্বাবুয়ের প্রধান কোচের দায়িত্ব থেকে নিজেকে অব্যহতি দেন।

ল্যাঙ্গেভেল্ট ভারতে অনুষ্ঠিত হওয়া সবশেষ ওডিআই বিশ্বকাপে আফগানিস্তান দলের দায়িত্বে ছিলেন। এছাড়াও বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা দলের হয়েও কাজ করেছেন তিনি। তিনি মোট ৮৭ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বিদেশি লিগ খেলতে অনুমতি মিলছে না বাবরদের

Published

on

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি খেলার কথা ছিল একাধিক পাকিস্তানি ক্রিকেটারের। জাতীয় দলের সঙ্গে অঙ্গীকারবদ্ধ ক্রিকেটারদের বাইরের লিগ খেলার অনাপত্তিপত্র দেওয়ার ব্যাপারে শক্ত অবস্থানে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরমধ্যে বাবর আজম, শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ রিজওয়ানকে অনাপত্তিপত্র দিচ্ছে না পিসিবি।

আগস্টে বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। এই সিরিজ সামনে রেখে নিয়মিত খেলোয়াড়দের দলে চায় দলটি। গ্লোবার টি-টোয়েন্টি লিগে খেলার কথা ছিল বাবর, শাহীন ও রিজওয়ানের। কিন্তু শেষ পর্যন্ত তা হয়তো আটকে যাচ্ছে বোর্ডের অনুমতি না পাওয়ার কারণে।

পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি দলের খেলোয়াড়দের নিয়ে সচেতন থাকার বার্তা দিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর পাকিস্তান দল নিয়ে নানা সমালোচনা উঠছে। দলের অধিনায়ক থেকে শুরু করে ম্যানেজমেন্টের কিছু অংশ বদলে ফেলা নিয়েও নানা আলোচনা উঠছে।

তবে এই ধরনের পরিবর্তন হয়তো পিসিবি এখন আনবে না। কিন্তু খেলোয়াড়দের জাতীয় দলের দায়িত্ব নিয়ে অবস্থান শক্ত রাখতে চায় তারা।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

মেসি’র কোয়ার্টার ফাইনাল খেলা নিয়ে ধোঁয়াশা

Published

on

চোটে আক্রান্ত হওয়ার পর লিওনেল মেসি আর্জেন্টিনার হয়ে কোয়ার্টার ফাইনালের ম্যাচে মাঠে নামবেন কি না, তা নিয়ে দেখা গেছে শঙ্কা। এরমধ্যে মিয়ামিতে দলের সঙ্গে অনুশীলন করতে দেখা গেছে মেসিকে। আগামীকাল (শুক্রবার) সকাল ৭ টায় ইকুয়েডরের বিপক্ষে নক-আউট ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা।

মেসি শুক্রবারের ম্যাচ খেলবেন কি না, তা নিয়ে এখনো ধোঁয়াশা রয়ে গেছে। গণমাধ্যমের সাথে আলাপকালে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি মেসির ব্যাপারে পরিস্কার কোনো তথ্য দেননি। তিনি বলেছেন, শেষ মুহূর্ত পর্যন্ত মেসির জন্য অপেক্ষা করবেন। এরমধ্যে যদি খেলার মতো পরিস্থিতিতে থাকেন এই তারকা, তবে মাঠে নামবে। তবে তাকে নিয়ে কোনো ঝুঁকি নেবেন না তিনি। অনুশীলনের আগে মেসির সাথে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা যায়।

পেরুর বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটিতে ডাগআউটে নিষিদ্ধ ছিলেন স্কালোনি। মেসিও সেই ম্যাচটি খেলেননি। তবে কোয়ার্টার ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে মেসিকে অবশ্যই একাদশে পেতে চাইবে আর্জেন্টিনা।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত