Connect with us

ঢাকা

গোপালগঞ্জে শিক্ষকের মাথায় পচা ডিম ভাঙ্গলো ছাত্ররা!

Avatar of author

Published

on

প্রতীকি ছবি

পরীক্ষায় দেখাদেখি ও কথা বলতে নিষেধ করায় শিক্ষকের মাথায় পচা ডিম ভেঙ্গেছে একদল ছাত্র। সোমবার (১ জুলাই) সন্ধ্যা সোয়া ৬টার দিকে গোপালগঞ্জ শহরের সরকারি বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষক মৃণাল বিশ্বাস শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক। এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাতে কলেজের অধ্যক্ষ শেখ বেনজীর আহমেদের নেতৃত্বে  বৈঠক হয়।

এ বিষয়ে অধ্যক্ষ শেখ বেনজীর আহমেদ গণমাধ্যমকে বলেন, সরকারি বঙ্গবন্ধু কলেজের বিএ অনার্স পরীক্ষা শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজে কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। গেলো ১২ জুন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আধুনিক মুসলিম রাষ্ট্রের ইতিহাস পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে ৩ থেকে ৪ জন শিক্ষার্থী দেখাদেখি ও কথা বলছিলেন। তখন ৪০৮ নম্বর কক্ষের দায়িত্বে ছিলেন শিক্ষক মৃণাল বিশ্বাস। তিনি তাদের বারবার সতর্ক করনে। এসময় তারা শিক্ষকের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। পরে শিক্ষক খাতা নিয়ে নেওয়া হবে বলে জানান। এ ঘটনায় তারা ক্ষিপ্ত হয়। সোমবার চতুর্থ বর্ষের অনার্স পরীক্ষা ছিল। কলেজের কাজ শেষ করে শহরের উদয়ন রোডের বাসায় যাচ্ছিলেন শিক্ষক মৃণাল বিশ্বাস। তিনি বঙ্গবন্ধু কলেজে ক্যাম্পাসের অডিটোরিয়াম সড়কে পৌঁছালে তার মাথায় পেছন থেকে পচা ডিম ছুঁড়ে মারা হয়।

ভুক্তভোগী কলেজশিক্ষক মৃণাল বিশ্বাস বলেন, ধারণা করছি, ১২ জুনের ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটানো হয়েছে। এ ঘটনায় থানায় রাত সাড়ে ১১টার দিকে অভিযোগ দিয়েছি।’

এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে গণমাধ্যমকে জানিয়েছেন গোপালগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ আনিচুর রহমান।

Advertisement

এনএস/

 

 

Advertisement

ঢাকা

বাবার মারধরে প্রাণ গেলো ৮ বছরের শিশুর

Published

on

রাজধানীর মিরপুরে বাবার মারধরে জুবায়ের (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত বাবা সেলিমকে আটক করেছে পুলিশ।

বুধবার (৩ জুলাই) দিনগত রাতে  মিরপুর ১১ নম্বর সেকশন পলাশ নগর এলাকায় ঘটনাটি ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান।

পুলিশ জানায়, স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হওয়ায় মিরপুর ১১ নম্বর সেকশন পলাশ নগর এলাকায় ছেলে জুবায়েরকে নিয়ে বসবাস করে আসছিলেন অভিযুক্ত সেলিম। ঘটনার দিন রাতে সেলিম ছেলেকে মারধর করেন। এতে অসুস্থ হয়ে পড়ে জুবায়ের।

ওসি অপূর্ব হাসান জানান, চিকিৎসার জন্য রাতে ছেলেকে কোথাও নেননি সেলিম। তবে প্রতিবেশীদের চাপের মুখে সন্তানকে আজ সকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তাঁর ছেলের মৃত্যু হয়।

প্রসঙ্গত,  জুবায়েরের মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে পুলিশ। ঘটনার বিস্তারিত জানতে তদন্ত চলমান রয়েছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

গাঁজা নিয়ে পরীক্ষা দিতে গিয়ে দন্ডিত এইচএসসি পরীক্ষার্থী

Published

on

রূপগঞ্জে এইচএসসি পরীক্ষার হলে গাঁজা নিয়ে প্রবেশের দায়ে এক পরীক্ষার্থীকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এসময় নকল করার দায়ে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে উপজেলার ভুলতা স্কুল এন্ড কলেজের হল পরিদর্শনকালে এ ঘটনা ঘটে বলে বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ ড. আব্দুল আউয়াল মোল্লা।

অধ্যক্ষ জানান, কক্ষ পরিদর্শনের সময় পাঁচরুখি বেগম আনোয়ারা কলেজের শিক্ষার্থী শ্রাবন মোল্লার কাছ থেকে নকলের চিরকুট এবং গাঁজা পান নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী ভূমি কমিশনার সিমন সরকার। এ ঘটনায় তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে কারাদন্ড দেয়া হয়।

অন্যদিকে একই কেন্দ্রে নকল করার সময় দুই পরীক্ষার্থীকে হাতে-নাতে ধরে ফেলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান মাহমুদ রাসেল।

ওই পরীক্ষার্থীরা হলেন, পাঁচরুখী বেগম আনোয়ারা কলেজের শিক্ষার্থী সাইদ এবং সলিম উদ্দিন চৌধূরী কলেজের পরীক্ষার্থী তরিকুল ইসলাম তুর্য্য। পরীক্ষায় অসৎ উপায় অবলম্বনের দায়ে তাদেরকে বহিষ্কার করা হয়।

Advertisement

আই/এ

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

এখনও সন্ধান মেলেনি কলেজ ছাত্র ফারদিনের

Published

on

এখনও সন্ধান মেলেনি ফরিদপুর শহরের মদনখালী স্লুইস গেটে বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে নিখোঁজ কলেজছাত্র ফারদিনের। ফারদিন শহরের কমলাপুর বালির মাঠ এলাকার সিরাজ শেখের ছেলে। তিনি সরকারি ইয়াছিন কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুর  পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরিরা উদ্ধার অভিযান চালিয়েও তাকে খুঁজে পায়নি বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ফরিদপুর ফায়ার সার্ভিসের টিম লিডার মো. মামুন।

স্থানীয়রা জানান, গেলো বুধবার বিকেলে ওই স্লুইস গেটে গোসল করতে নামেন দুই বন্ধু। আধাঘণ্টা পর স্লুইস গেটের উপর থেকে লাফ দেয় ফারদিন ও ফেরদৌস। পানিতে পড়ার সঙ্গে সঙ্গেই ফেরদৌস উঠে আসতে পারলেও ফারদিন উঠতে পারেনি। পানির স্রোত বেশি থাকায় ফারদিন তলিয়ে যায়।

ফায়ার সার্ভিস জানায়, বুধবার বিকেলে খবর পেয়ে ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান শুরু করা হয়। দুই ঘণ্টা অভিযান চালানোর পর রাত হয়ে যাওয়ায় উদ্ধার অভিযান বন্ধ করা হয়।

পরে আজ সকাল থেকে নিখোঁজ ফারদিনকে উদ্ধারে পুনরায় অভিযান শুরু করা হয়। ফায়ার সার্ভিসের ডুবুরিরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করছে। কিন্তু এখন পর্যন্ত ফারদিনকে পাওয়া যায়নি। অভিযান অব্যাহত রয়েছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত