Connect with us

ঢাকা

রূপগঞ্জের জঙ্গি আস্তানা থেকে তিনটি বোমা উদ্ধার

Avatar of author

Published

on

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বরপা পৌরসভার আরিয়াবো এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা চারতলা ভবনে অভিযান চালিয়ে তিনটি বোমা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) বিকেলে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার সানোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, তৃতীয় তলার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে ফ্ল্যাটটি থেকে শক্তিশালী তিনটি বোমা উদ্ধার করা হয়েছে। বোমাগুলো নিষ্ক্রিয় করার প্রস্তুতি নেয়া হচ্ছে।

এর আগে আজ সকাল থেকে উপজেলার বরপা বাগানবাড়ি এলাকার জাকির হোসেন নামের একজনের ওই ভবনটি ঘিরে রাখে এটিইউর দল। পরে দুপুর ২টা থেকে ওই ভবনের তৃতীয় তলার একটি বাসায় অভিযান শুরু করা হয়।

ওই ভবনের নিচতলার ভাড়াটিয়া সুন্নত মিয়া জানান, এই ভবনের তৃতীয় তলার একটি বাসায় দুই শিশুসহ স্বামী-স্ত্রী বেশ কয়েকমাস ধরে বসবাস করে আসছিল। তবে কয়েকদিন ধরে তাদের দেখা যাচ্ছে না। তারা নারায়ণগঞ্জের টিটাগাং রোডে গার্মেন্টসে চাকরি করে বলে জানিয়েছিলেন।

Advertisement

এটিইউ পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মাহফুজুল আলম রাসেল  জানান, গেলো ৯ জুন নেত্রকোণা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া এলাকার একটি বাড়িতে অভিযান চালায় এটিইউ। নেত্রকোণার ওই ঘটনায় এক নারীকে গ্রেপ্তার করা হয়। তাঁর তথ্যের ভিত্তিতে আজকের এ অপারেশন পরিচালিত হয়।

টিআর/

Advertisement

ঢাকা

বাবার মারধরে প্রাণ গেলো ৮ বছরের শিশুর

Published

on

রাজধানীর মিরপুরে বাবার মারধরে জুবায়ের (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত বাবা সেলিমকে আটক করেছে পুলিশ।

বুধবার (৩ জুলাই) দিনগত রাতে  মিরপুর ১১ নম্বর সেকশন পলাশ নগর এলাকায় ঘটনাটি ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান।

পুলিশ জানায়, স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হওয়ায় মিরপুর ১১ নম্বর সেকশন পলাশ নগর এলাকায় ছেলে জুবায়েরকে নিয়ে বসবাস করে আসছিলেন অভিযুক্ত সেলিম। ঘটনার দিন রাতে সেলিম ছেলেকে মারধর করেন। এতে অসুস্থ হয়ে পড়ে জুবায়ের।

ওসি অপূর্ব হাসান জানান, চিকিৎসার জন্য রাতে ছেলেকে কোথাও নেননি সেলিম। তবে প্রতিবেশীদের চাপের মুখে সন্তানকে আজ সকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তাঁর ছেলের মৃত্যু হয়।

প্রসঙ্গত,  জুবায়েরের মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে পুলিশ। ঘটনার বিস্তারিত জানতে তদন্ত চলমান রয়েছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

গাঁজা নিয়ে পরীক্ষা দিতে গিয়ে দন্ডিত এইচএসসি পরীক্ষার্থী

Published

on

রূপগঞ্জে এইচএসসি পরীক্ষার হলে গাঁজা নিয়ে প্রবেশের দায়ে এক পরীক্ষার্থীকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এসময় নকল করার দায়ে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে উপজেলার ভুলতা স্কুল এন্ড কলেজের হল পরিদর্শনকালে এ ঘটনা ঘটে বলে বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ ড. আব্দুল আউয়াল মোল্লা।

অধ্যক্ষ জানান, কক্ষ পরিদর্শনের সময় পাঁচরুখি বেগম আনোয়ারা কলেজের শিক্ষার্থী শ্রাবন মোল্লার কাছ থেকে নকলের চিরকুট এবং গাঁজা পান নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী ভূমি কমিশনার সিমন সরকার। এ ঘটনায় তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে কারাদন্ড দেয়া হয়।

অন্যদিকে একই কেন্দ্রে নকল করার সময় দুই পরীক্ষার্থীকে হাতে-নাতে ধরে ফেলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান মাহমুদ রাসেল।

ওই পরীক্ষার্থীরা হলেন, পাঁচরুখী বেগম আনোয়ারা কলেজের শিক্ষার্থী সাইদ এবং সলিম উদ্দিন চৌধূরী কলেজের পরীক্ষার্থী তরিকুল ইসলাম তুর্য্য। পরীক্ষায় অসৎ উপায় অবলম্বনের দায়ে তাদেরকে বহিষ্কার করা হয়।

Advertisement

আই/এ

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

এখনও সন্ধান মেলেনি কলেজ ছাত্র ফারদিনের

Published

on

এখনও সন্ধান মেলেনি ফরিদপুর শহরের মদনখালী স্লুইস গেটে বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে নিখোঁজ কলেজছাত্র ফারদিনের। ফারদিন শহরের কমলাপুর বালির মাঠ এলাকার সিরাজ শেখের ছেলে। তিনি সরকারি ইয়াছিন কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুর  পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরিরা উদ্ধার অভিযান চালিয়েও তাকে খুঁজে পায়নি বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ফরিদপুর ফায়ার সার্ভিসের টিম লিডার মো. মামুন।

স্থানীয়রা জানান, গেলো বুধবার বিকেলে ওই স্লুইস গেটে গোসল করতে নামেন দুই বন্ধু। আধাঘণ্টা পর স্লুইস গেটের উপর থেকে লাফ দেয় ফারদিন ও ফেরদৌস। পানিতে পড়ার সঙ্গে সঙ্গেই ফেরদৌস উঠে আসতে পারলেও ফারদিন উঠতে পারেনি। পানির স্রোত বেশি থাকায় ফারদিন তলিয়ে যায়।

ফায়ার সার্ভিস জানায়, বুধবার বিকেলে খবর পেয়ে ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান শুরু করা হয়। দুই ঘণ্টা অভিযান চালানোর পর রাত হয়ে যাওয়ায় উদ্ধার অভিযান বন্ধ করা হয়।

পরে আজ সকাল থেকে নিখোঁজ ফারদিনকে উদ্ধারে পুনরায় অভিযান শুরু করা হয়। ফায়ার সার্ভিসের ডুবুরিরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করছে। কিন্তু এখন পর্যন্ত ফারদিনকে পাওয়া যায়নি। অভিযান অব্যাহত রয়েছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত