অপরাধ

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের রুমে ভাঙচুর

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের রুমে ভাঙচুর

কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন এবং সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের কক্ষ ভাঙচুর করেছেন।

বুধবার (১৭ জুলাই) সকালে দুই কক্ষ ভাঙচুরের পর শয়নের কক্ষ থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়ে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

জানা গেছে, ঢাবির মাস্টারদা সূর্যসেন হলে থাকেন মাজহারুল কবির শয়ন এবং কবি জসীম উদ্‌দীন হলে থাকেন তানভীর হাসান সৈকত। এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে ছাত্রলীগের নেতারা থাকেন এমন সব কক্ষ ভাঙচুরের একপর্যায়ে এই দুই নেতার কক্ষও ভাঙচুর করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

উল্লেখ্য, চীন সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কোটা সংস্কার আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন ‘মুক্তিযুদ্ধ নিয়ে এত ক্ষোভ কেন? মুক্তিযোদ্ধার নাতিপুতিরা কিছুই পাবে না, তাহলে কি রাজাকারের নাতিপুতিরা সব পাবে?’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘রাজাকারের বাচ্চা বা নাতিপুতি’ বলা হয়েছে অভিযোগ করে রোববার রাত থেকে প্রতিবাদ শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরপর আন্দোলন ছড়িয়ে পড়ে রাজধানীজুড়ে। মঙ্গলবার সেই আন্দোলন দেশজুড়ে ছড়িয়ে পড়লে ৬ জনের প্রাণহানির ঘটনা ঘটে।

এএম/

 

এ সম্পর্কিত আরও পড়ুন ঢাকা | বিশ্ববিদ্যালয় | ছাত্রলীগের | সভাপতিসম্পাদকের | রুমে | ভাঙচুর