বিনোদন

৫৫ রুপির রুমে ভাড়া থাকতেন সালমান খানের বাবা!

বিনোদন প্রতিবেদন

সালমান খান বর্তমানে বলিউডের সবচেয়ে সম্পদশালী তারকাদের একজন । তার বাবা সেলিম খান ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে বিখ্যাত চিত্রনাট্যকারদের একজন। তবে তার শুরুটা খুব বেশি সহজ ছিল না। সেলিম খান মুম্বাইয়ে যখন প্রথম আসেন, তখন অর্ধেক রুমের ভাড়া দিতেন ৫৫ রুপি।

প্রাইম ভিডিওর তথ্যচিত্র অ্যাংরি ইয়ং ম্যান-এ সেলিম খান তার জীবনের শুরুর দিকের সংগ্রামের কথা বলেছেন। জানিয়েছেন প্রথম মুম্বাইয়ে এসে মেরিন ড্রাইভের মারিনা গেস্ট হাউজে ছোট একটি রুমে থাকতেন তিনি।

সেলিম খান বলেন, ‘মাসে অর্ধেক রুমের জন্য ৫৫ রুপি ভাড়া দিতাম।’ যোগ করেন, পুরো রুমের ভাড়া ছিল ১১০ রুপি। কিন্তু পুরো রুম ভাড়া নেয়ার ইচ্ছা কখনই পূরণ হয়নি তার।

এরপর তিনি বলেন, ‘যখন মুম্বাইয়ের জন্য শহর ছাড়ছিলেন, তখন বড় ভাই বলেন, তুমি ফিরে আসবে…আমি বাড়ি থেকে আর অর্থ নিতে চাইনি। তাই আমি টিকে থাকার সংগ্রাম করেছি।’ সেলিম খান জানান, সেই সময়েই সালমার সাথে দেখা হয়েছে তার।

সেলিম খান বলেন, ‘সালমা থাকতেন মাহিম’স রেজি হাউজ বিল্ডিং-এ। আমাদের দৃষ্টি বিনিময় হতো। সন্ধ্যায় দেখা করা শুরু করলাম কাছের গলিতে।’

১৯৬৪ সালে সেলিম ও সালমা বিয়ে করেন। কম বয়সে বিয়ে করায় তাদের আর্থিক টানাপড়েনে থাকতে হয়েছে। কাজ নিয়েও ছিল অনিশ্চয়তা। অর্থ জোগাড়ের তাগিদে তিনি সিগারেট, পোশাক সহ সব ধরনের বিজ্ঞাপনেও অভিনয় করেছিলেন।

কিছুদিন পরেই সেলিম খান অনুভব করেন, তার মেধাকে ক্যামেরার পেছনে ব্যবহার করা উচিত। অভিনয় ছেড়ে চিত্রনাট্য লেখার কাজ শুরু করেন তিনি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি সেলিম খানকে।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন সালমান খান | সেলিম খান