আর্কাইভ থেকে বাংলাদেশ

চার সদস্য হারিয়ে স্তব্ধ পরিবার

চার সদস্য হারিয়ে স্তব্ধ পরিবার

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় একই পরিবারের চারজনের মৃত্যু হয়েছে।

নৌকাডুবিতে ওই পরিবারের রবিনের স্ত্রীর সঙ্গে মারা যায় ছেলে বিষ্ণু রায় (৩), ছোট ভাই কার্তিক রায়ের স্ত্রী লক্ষ্মী রানী (২৫) ও বড় ভাই বাবুল রায়ের ছেলে দীপঙ্করও (৩)।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান ফরিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের হাতিডুবা ছত্রশিকারপুর গ্রামের বাসিন্দা রবিন চন্দ্র। পেশায় তিনি একজন ভাটাশ্রমিক। মহালয়া দেখতে তার পরিবার থেকে পাঁচ সদস্য গিয়েছিলেন। তার মধ্যে চারজন নৌকা ডুবে মারা গেছেন।  একজন বেঁচে ফিরেছেন।

রবিন চন্দ্র বলেন, বাচ্চাটা খুব বায়না করছিল নতুন কাপড় নেবে। মহালয়া শেষ হলে তারপর কিনে দেবে। আমার বাচ্চার আর নতুন কাপড় পরা হলো না। আজ সব শেষ হয়ে গেছে।

বেঁচে ফেরা দিপু বলেন, রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে মহালয়া দেখার জন্য যাচ্ছিলাম। নদীর মাঝখানে যাওয়ার পর হঠাৎ করে নৌকা দুলতে থাকে। তারপর আমি নিচে পড়ে যায়। এরপর সাঁতার কেটে ফিরেছি। 

তিনি আরও বলেন, আমি আমার নিজ হাতে তিনটা মরদেহ উদ্ধার করেছি। আরও কয়েকজনকে বাঁচিয়েছি। প্রায় ১০০ জনের বেশি লোক আমরা নৌকায় ছিলাম।

দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান ফরিদুল ইসলাম বলেন, এখন পর্যন্ত আমার ইউনিয়নের আটজনের মরদেহ পাওয়া গেছে। তাদের মধ্যে চারজন রবিনের স্বজন।

উল্লেখ্য, রোববার বিকেলে মহালয়া উপলক্ষে পাঁচপীর, বোদা, মাড়েয়া, ব্যাঙহারি এসব এলাকার সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। এ সময় নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল। এ কারণে মাঝ নদীতে পৌঁছানোর পর যাত্রীর চাপে নৌকা ডুবে যায়।

উম্মে রুম্মান 

এ সম্পর্কিত আরও পড়ুন চার | সদস্য | হারিয়ে | স্তব্ধ | পরিবার