Connect with us

ফুটবল

ম্যাথিউসকে ফিরিয়ে শ্রীলংকার টেস্ট দল, নতুন মুখ এক

Published

on

অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ফিরিয়ে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। দিমুথ করুনারত্নেকে অধিনায়ক করে স্কোয়াডে নতুন মুখ বাঁহাতি স্পিনার প্রভিন জয়াবিক্রমা। 

চোটের কারণে টেস্ট দল ছিটকে পড়া লাসিথ এম্বুদেনিয়ার বদলি হিসেবে ডাক পেয়েছেন ২২ বছর বয়সি এ ক্রিকেটার। ২০১৮ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটে তার। এ ছাড়া সবশেষ ক্যারিবীয়দের বিপক্ষে খেলা টেস্ট স্কোয়াডের সঙ্গে দুই ক্রিকেটার যুক্ত হয়েছেন। 

পারিবারিক কারণে ক্যারিবীয়দের বিপক্ষে খেলেননি অ্যাঞ্জেলো ম্যাথিউস।  আর করোনায় আক্রান্ত হয়ে সফর থেকে বাদ পড়েন লাহিরু কুমারা। এই দুই তারকা বাংলাদেশের বিপক্ষে টেস্ট দলে ফিরেছেন।

বাংলাদেশ সিরিজকে আগেই না জানিয়ে দিয়েছেন দুশমন্ত চামিরা। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে স্কোয়াড থেকে নাম প্রত্যাহার করে নেন তিনি।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে শ্রীলংকায় দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ।  প্রথম টেস্ট হবে ২১ এপ্রিল পাল্লেকেলেতে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ২৯ এপ্রিল একই মাঠে।

Advertisement

শ্রীলংকার টেস্ট স্কোয়াড
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, দিনেশ চান্দিমাল, দাসুন শানাকা, পাথুম নিশাঙ্কা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্দো, সুরঙ্গা লকমল, রোশান সিলভা, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দিলশান মধুশঙ্কা, প্রবীণ জয়াউইক্রমা, লাহিরু কুমারা, আসিথা ফার্নান্দো ।

এএ

ফুটবল

কোয়ার্টারে নিষিদ্ধ জুড বেলিংহাম

Published

on

স্লোভেনিয়ার বিপক্ষে অশালীন অঙ্গভঙ্গির কারণে জুড বেলিংহামের বিরুদ্ধে তদন্ত করছিল উয়েফা।

তদন্ত শেষে দোষী প্রমাণিত হওয়ায় এই ইংলিশ মিড ফিল্ডারকে এক ম্যাচে নিষেধাজ্ঞা দিয়েছে উয়েফা। পাশাপাশি ৩০ হাজার ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৩৮ লাখ টাকার বেশি) জরিমানা করা হয়েছে এই মাদ্রদি তারকাকে।

কাজেই কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষে তাকে ছাড়াই খেলতে হবে ইংলিশদের।

আগামীকাল (শনিবার) বাংলাদেশ সময় রাত ১০টায় তারা সুইজ্যারল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড।  এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বেলিংহামকে হারানো বড় ধাক্কাই ইংল্যান্ডের জন্য।

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

মেসিদের কাছে হেরে বিদায় নিলেন ইকুয়েডর কোচ

Published

on

ইকুয়েডরের দায়িত্ব ছাড়লেন দলটির কোচ ফেলিক্স সানচেজ। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার কাছে পরাজয়ের পর এই সিদ্ধান্ত নিলেন সানচেজ ও দেশটির ফুটবল সংস্থা। তিনি ২০২৩ সালের মার্চে দলটির দায়িত্ব গ্রহণ করেন।

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার কাছে টাইব্রেকারে ৪-২ গোলে হেরেছে ইকুয়েডর। ফলে টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে তারা। খেলার নির্ধারিত সময় গড়িয়েছে ১-১ গোলের সমতায়। এরপর অনুষ্ঠিত হয় টাইব্রেকার। সেখানে আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের দুর্দান্ত দু’টি শট আটকান।

সানচেজ এর আগে কাতার জাতীয় দলের কোচ ছিলেন। এই ৪৮ বছর বয়সী কোচ ২০১৭ থেকে ২০২২ সাল পর্যন্ত কাতারের দায়িত্বে ছিলেন। সেখানে বেশ সাফল্য অর্জন করেছিলেন তিনি। ২০২২ বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠেছিল কাতার, যার কৃতিত্ব দেওয়া হয় সানচেজকে। কিন্তু বিশ্বকাপে কোনো ম্যাচ জেতেনি কাতার। এরপর আর তার সাথে চুক্তি নবায়ন করেনি দেশটির ফুটবল সংস্থা।

ইকুয়েডরের কোচ থাকাকালীন ১৯ ম্যাচের মধ্যে ১০ টি ম্যাচে জিতেছেন সানচেজ।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

পেনাল্টি মিস নিয়ে যা বললেন মেসি

Published

on

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে ১-১ গোলের সমতায় থাকা ম্যাচ টাইব্রেকারে গড়ালে প্রথম শট নেন লিওনেল মেসি।  তবে ‘পানেনকা’ শট নিতে গিয়ে বল মারেন ক্রসবারে।

কেন এমন শট, সেটি ম্যাচ শেষে জানিয়েছেন মেসি, ‘খুব বিরক্ত লেগেছে নিজের ওপর। ভেবেছিলাম কিকটা ভালোই হবে। আমি দিবু ও রুইয়ের সঙ্গে কথা বলেছিলাম। এই কিকটা অনুশীলন করা হয়নি, শুধু কথা বলে নিয়েছিলাম। আমার চেষ্টা ছিল বলটা আস্তে করে মারতে, কিন্তু উঁচুতে উঠে গেল।’

মেসি টাইব্রেকারে শট মিস করলেও এমিলিয়ানো মার্তিনেজ দুটি সেভে জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার।  ম্যাচ শেষে এমির প্রসংসা করতে গিয়ে মেসি বলেন, ‘আমি জানতাম, এ ধরনের সময়ে দিবু দাঁড়িয়ে যাবে। এ ধরনের মুহূর্তই ওর পছন্দ, যেটা তাঁকে বড় করে তুলেছে। ও গোলবারের নিচে থাকলে অন্য রকম হয়ে ওঠে।’

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version