আর্কাইভ থেকে ক্রিকেট

দেড়শতে শান্তকে থামালেন লাহিরু কুমারা

দেড়শতে শান্তকে থামালেন লাহিরু কুমারা

পাল্লেকেলেতে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ব্যাট করছে বাংলাদেশ। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান শান্ত ক্যারিয়ার সেরা ইনিংস খেলে ব্যক্তিগত সংগ্রহকে ১৬১ রানে গিয়ে থামিয়েছেন। দলীয় ৩৯৪ রানে লাহিরু কুমারার বলে ক্যাচ আউট হয়ে ফিরেন তিনি। অবশ্য এর আগে মুমিনুলসহ বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের জুটি গড়েন তিনি। এ দুজন তৃতীয় উইকেট জুটিতে গড়েন ২৩৭ রান। যা যে কোনও উইকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের জুটি। অধিনায়ক মুমিনুলের প্রথম সেশনেই বিদেশের মাটিতে প্রথম ও ক্যারিয়ারের ১১তম টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩৯৪ রান। মুমিনুল হক ১১৫ রান ও মুশফিকুর রহীম ০ রান।

বুধবার পাল্লেকেলে স্টেডিয়ামে খেলাটি শুরু হয় বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়। ম্যাচটি সরাসরি দেখাচ্ছে দেশের প্রথম ক্রীড়া চ্যানেল টি-স্পোর্টস ও গাজী টেলিভিশন। এছাড়া মোবাইলে দেখতে পারবেন গাজী টেলিভিশনের পার্টনার র‍্যাবিটহোলবিডির ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেলে।

এর আগে বুধবার টসে জিতে ব্যাটিংয়ে নেমে স্কোর বোর্ডে ৮ রান যোগ করতেই কোন রান না করে ফেরত যান সাইফ হাসান। দ্বিতীয় উইকেটে শান্তকে নিয়ে তামিম করেন ১৪৪ রানের জুটি। কিন্তু তামিম নাভার্স নাইনটিজের শিকার হয়ে ব্যক্তিগত ৯০ রানে আউট হয়ে ফেরেন। তিনি ১০১ বলে ১৫ চারের সাহায্যে এ রান সংগ্রহ করেন।

শ্রীলঙ্কার হয়ে দুইটি উইকেটই সংগ্রহ করেন বিশ্ব ফার্নান্দো।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন দেড়শতে | শান্তকে | থামালেন | লাহিরু | কুমারা