নুরের বিরুদ্ধে কুমিল্লায় ও ময়মনসিংহে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে এবার কুমিল্লা এবং ময়মনসিংহেও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকেলে কুমিল্লার দেবিদ্বার থানায় এবং দুপুরে কোতোয়ালি মডেল থানায় এ মামলা করা হয়।

কুমিল্লায় মামলা করেন উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটন সরকার। তিনি বলেন, গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে এসে সাবেক ঢাকসু ভিপি নুরুল হক নুর বলেন, আওয়ামী লীগ যারা করে তারা কাফের, তাদের ঈমান নেই'। সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির জন্য তিনি উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন। এ জন্য তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এদিকে ময়মনসিংহের মামলার বাদী হলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সোহেল গনি। কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, অভিযোগের সত্যতা পাওয়ায় মামলাটি নথিভুক্ত করা হয়।

মামলার বাদী সোহেল গনি বলেন, এমন বক্তব্য ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং বিভিন্ন শ্রেণিপেশা সম্প্রাদ‌য়ের মধ্যে শত্রুতা, ঘৃণা, বিক্ষোভ সৃষ্টি করছে। আমি মর্মাহত হয়ে তার বিরুদ্ধে ডি‌জিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল নুরুল হক নুর তার নিজের ফেসবুক আইডি থেকে ভিডিও বক্তব্যে বলেন, কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না, যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার। তিনি আরও বলেন, শুক্রবার একদিন নামাজ পড়তে যাবে, আর পাঁচ ওয়াক্ত নামাজের কোনো খবর নাই; তারা কখনও মুসলমান হতে পারে না, এদের কোনো ঈমান নেই।

শুভ মাহফুজ

Recommended For You