Connect with us

অপরাধ

লাখ টাকার ভাড়া বাসায় একাই থাকতেন মুনিয়া

Published

on

রাজধানীর গুলশানের একটি অভিজাত বিলাসবহুল ফ্ল্যাট থেকে মোসারাত জাহান মুনিয়া নামে যে তরুণীর মরদেহ উদ্ধার করা হয়েছে, এ ফ্ল্যাটের ভাড়া ছিল এক লাখ টাকা। আর দুই লাখ টাকা অগ্রিম (এডভান্স) দিয়ে বাসাটি ভাড়া নেন তিনি। এই ফ্ল্যাটে মুনিয়া একাই থাকতেন।

পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী জানান, চুক্তিপত্র অনুযায়ী মার্চ মাসের ১ তারিখে বাসাটি ভাড়া নেন মুনিয়া। অগ্রিম দুই লাখ টাকা দিয়ে বাসাটি ভাড়া নেন তিনি। প্রতি মাসে ১ লাখ টাকা ভাড়ার বিনিময়ে ওই বাসায় একাই থাকতেন কলেজছাত্রী।

এ ঘটনায় মুনিয়ার বড় বোন আত্মহত্যায় প্ররোচণা দেয়ার অভিযোগে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, মেয়েটির সঙ্গে শীর্ষ ওই ব্যবসায়ীর সম্পর্ক দুই বছরের। ওই ব্যবসায়ী এক বছর মেয়েটিকে বনানীর একটি ফ্ল্যাটে রাখেন। গত মার্চে গুলশানের এই ফ্ল্যাটে ওঠেন মেয়েটি। গত ২৩শে এপ্রিল ইফতার পার্টি হয় ওই বাসায়। ওই পার্টির ছবি ফেসবুকে আপলোড করা নিয়ে মুনিয়ার সঙ্গে ওই ব্যবসায়ীর মনোমালিন্য হয়। পরে মেয়েটি তার বোনকে ফোন করে জানান, তিনি ঝামেলায় পড়েছেন।

Advertisement

অপরাধ

৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

Published

on

নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ না করা এবং অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় ৪ ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এছাড়া মাছ, মুদি ও ফলের ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

সোমবার (৮ জুলাই) দুপুরে সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় খাজা কাঁচাবাজারে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান।

সেলিমুজ্জামান গণমাধ্যমে জানান, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৮ ধারায় একজন সবজি ব্যবসায়ী ও ৩ জন মুরগি ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, এ সময় বাজার মনিটরিং করা হয় এবং ব্যবসায়ীদের পণ্যের মূল্য তালিকা দৃশ্যমান জায়গায় প্রদর্শন ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া অতিরিক্ত দামে পণ্য বিক্রি না করার জন্য মাছ, মুদি ও ফল ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৫

Published

on

মাদকবিরোধী

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (৮ জুলাই) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

ডিএমপি পক্ষ থেকে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে রোববার (৭ জুলাই) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় ৩৭৮ পিস ইয়াবা, ৩৬০ গ্রাম হেরোইন, ২ কেজি ৯৫০ গ্রাম গাঁজা, ২০ লিটার দেশি মদ ও ৭১ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে ডিএমপির সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৯টি মামলা রুজু হয়েছে।

Advertisement

 

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

প্রকাশ্যে সবজি বিক্রেতাকে কুপিয়ে হত্যা

Published

on

নরসিংদীর শিবপুরে প্রকাশ্যে এক সবজি বিক্রেতাকে কুপিয়ে হত্যা করেছে কিশোরগ্যাংয়ের সদস্যরা। এ সময় তাকে বাঁচাতে এলে তার বোনের কাছ থেকে চার লাখ টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

রোববার (৭ জুলাই) দুপুরে শিবপুর উপজেলা সদর রোডে এই ঘটনা ঘটে।

নিহত মারুফ (২৭) শিবপুর উপজেলার সৈয়দনগর গ্রামের মৃত মোশারফ হোসেনের ছেলে। তিনি পেশায় একজন সবজি বিক্রেতা ছিলেন।

নিহতের পরিবারের সদস্যরা জানান, প্রতিদিনের মতো বাড়ি থেকে বের হয়ে বাজারে আসেন মারুফ। এ সময় তাকে শিবপুরের সদর রোডস্থ একটি বাড়িতে আটকে রাখে সৈকতের নেতৃত্বে কিশোরগ্যাংয়ের সদস্যরা। তাকে বাঁচাতে পার্শ্ববর্তী ব্যাংক থেকে ছুটে আসেন তার বোন বৃষ্টি আক্তার। এ সময় বৃষ্টির কাছ থেকে তার বাবার পেনশনের তোলা ৪ লাখ টাকা ছিনিয়ে নিয়ে তার সামনেই ভাইকে কুপিয়ে গুরুতর জখম করে তারা। পরে তাকে উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মারুফকে মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা গণমাধ্যমে নিশ্চিত করে শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ উদ্দিন বলেন, নিহত মারুফ নিজেও গত দু’মাস আগে একজনকে কুপিয়েছে। বয়স বেশি হলেও মারুফ কিশোরগ্যাংয়ের সদস্য বলে জানিয়েছে এলাকার লোকজন।

Advertisement

তিনি আরও বলেন, আজকে বেলা ১১টার দিকে শিবপুরের সদর রোডের পাশে প্রতিপক্ষ সৈকত ওরফে শওকতের গ্রুপের সদস্যরা তাকে কুপিয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপরাধীদের আইনের আওতায় আনতে কাজ করছে পুলিশ। তবে টাকা ছিনিয়ে নেয়ার বিষয়টি সঠিক কিনা তা জানা যায়নি।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত