Connect with us

ফুটবল

কনকাকাফ নেশন্স লিগের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র

Published

on

কনকাকাফ নেশন্স লিগের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র। শ্বাসরূদ্ধকার ফাইনালে দু'বার পিছিয়ে পরেও মেক্সিকোকে হারিয়েছে ৩-২ গোলে।
 
তবে প্রতিপক্ষের মাঠে বল দখলে এগিয়ে ছিলো মেক্সিকানরা। ম্যাচের প্রথম মিনিটে জেসুস করোনার গোলে লিড পায় এল ট্রাই। প্রথমার্ধেই সমতায় ফেরে যুক্তরাষ্ট্র জিওভানি রেইনার গোলে।

দ্বিতীয়ার্ধে মেক্সিকো কে আবারো এগিয়ে দেন দিয়েগো লেইনেজ। শেষের ৮ মিনিট আগে ওয়েস্টন ম্যাককিনি দ্বিতীয়বারের মত সমতায় ফেরান স্বাগতিকদের।
 
ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। পেনাল্টি থেকে গোল করে যুক্তরাষ্ট্রকে আনন্দে ভাসান ক্রিস্টিয়ান পুলিসিক।

Advertisement

ফুটবল

ফুটবলকে টনি ক্রুসের বিদায়

Published

on

ফুটবলকে অবশেষে বিদায় বলার সময় জানালেন টনি ক্রুস। রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলেই শেষ জানাবেন ক্রুস। আর জার্মানির হয়ে আসন্ন ইউরো ২০২৪ পর্যন্ত খেলবেন তিনি। এমন সিদ্ধান্ত সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সট্রাগ্রামে জানিয়েছেন এই তারকা ফুটবলার।

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা একবার দিয়েছিলেন ক্রুস। তবে ঠিকই ফেব্রুয়ারিতে ফিরে এসেছিলেন দলের প্রয়োজন ও কোচের ডাকে। এরপর জার্মানির হয়ে ম্যাচ খেলেছেন তিনি।

বিশ্বকাপের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে জার্মানি। সেই দলে আছেন ক্রুস। আর মাদ্রিদের এক অবিচ্ছেদ্য অংশ তিনি। চলতি মৌসুম দিয়ে তার মেয়াদ শেষ হতো। এরপর চুক্তি বাড়ানো নিয়ে হতে পারতো আলোচনা, তবে তেমন আর সুযোগ দিলেননা এই মিডফিল্ডার।

 

View this post on Instagram

 

A post shared by Toni Kroos (@toni.kr8s)

Advertisement

রিয়ালের হয়ে ক্যারিয়ারে ইতি টানার ইচ্ছা ছিল ক্রুসের। সেই আশাও পূরণ হচ্ছে তার। তিনি বলেন, “এই গ্রীষ্মে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর একজন সক্রিয় ফুটবলার হিসেবে আমার ক্যারিয়ার শেষ হবে। যেমনটা আমি সবসময় বলতাম। রিয়াল মাদ্রিদ আমার বর্তমান ও ক্যারিয়ারের শেষ ক্লাব হবে।”

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

দল ঘোষণা করলো আর্জেন্টিনা

Published

on

কোপা আমেরিকার আগে ৯ জুন ইকুয়েডর ও ১৪ জুন গুয়েতেমালার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।  ম্যাচ দুটিকে সামনে ২৯ সদস্যের দল ঘোষণা করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের কোচ লিওনেল স্কালোনি।

সোমবার সামাজিক যোগাযোগমাধ্যমে এই স্কোয়াড ঘোষণা করে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।  ঘোষিত স্কোয়াডে লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনার এ দলে জায়গা হয়নি বিশ্বকাপজয়ী দলের সদস্য এএস রোমা তারকা পাওলো দিবালার।   তবে আছে অভিজ্ঞ আনহেল দি মারিয়া

আগামী ২০ জুন কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে মহাদেশীয় টুর্নামেন্ট শুরু করবে আরেটিনা।  গ্রুপ ‘এ’তে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা দের অন্য দুই প্রতিপক্ষ আছে পেরু ও চিলি।

 আর্জেন্টিনা দল

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি, জেরেনিমো রুলি, এমিলিয়ানো মার্তিনেজ।

Advertisement

ডিফেন্ডার: গনজালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, লিওনার্দো বালের্দি, ক্রিস্টিয়ান রোমেরো, জার্মান পেজ্জেয়া, লুকাস কুয়ার্তা, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস আকুনা, নিকোলাস তালিয়াফিকো, ভ্যালেন্টিন বারকো।

মিডফিল্ডার: গিদো রদ্রিগেজ, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক আলিস্টার, এজেকুয়েল পালাসিওস, রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, জিওভান্নি লো সেলসো।

ফরোয়ার্ড: আনহেল দি মারিয়া, ভ্যালেন্টিন কার্বনি, লিওনেল মেসি, আনহেল কোরেয়া, আলেহান্দ্রো গারনাচো, নিকোলাস গঞ্জালেস, হুলিয়ান আলভারেজ ও লাওতারো মার্তিনেজ।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

নতুন কোচের নাম ঘোষণা করলো লিভারপুল

Published

on

গুঞ্জন ছিলো অনেক দিন থেকেই। এবার অফিসিয়াল ভাবে নতুন কোচে হিসেবে আর্নে স্লটের নাম ঘোষণা করলো লিভারপুল।

সামাজিক যোগাযোগমাধ্যম লিভারপুল জানিয়েছে, ‘আমরা ঘোষণা করছি, ক্লাবের নতুন প্রধান কোচ হওয়ার ব্যাপারে চুক্তিতে সম্মত হয়েছেন আর্নে স্লট। ওয়ার্ক পারমিট পাওয়া সাপেক্ষে ১ জুন ২০২৪ থেকে তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবেন।’

বিবিসির তথ্য মতে, ৪৫ বছর বয়সী স্লটকে আনতে ফেইনুর্ডকে ৯৪ লাখ পাউন্ড ক্ষতিপূরণ দিয়েছে লিভারপুল। গত মৌসুমে ডাচ ক্লাবটিকে শীর্ষ লিগ জিতিয়েছেন স্লট। এবার তাঁর অধীনে লিগে দ্বিতীয় হওয়ার পাশাপাশি ডাচ কাপ জিতেছে ফেইনুর্ড।

Advertisement

২০২১ সালে ক্লাবটির কোচের দায়িত্ব নেওয়ার দুই বছর পর প্রিমিয়ার লিগে কোনো ক্লাবের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন স্লট। তখন এই ডাচ কোচের সঙ্গে যোগাযোগ করেছিল টটেনহাম হটস্পার।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত