Connect with us

লাইফস্টাইল

‘লিভ ইন’ করি, লোকে কি বলবে!

Published

on

‘লিভ ইন’ কথাটি শুনলে কেউ আঁতকে ওঠেন। কেউ আবার তিরস্কার করন। আবার এমনও বহু মানুষ আছেন, যারা বিশ্বাস করেন যে বিষয়টিতে আদৌ আপত্তির কিছু নেই। তাই বিষয়টির প্রাসঙ্গিকতা এখানেই যে, পছন্দ হোক বা না হোক, উপেক্ষা করা সহজ নয়।

কেন সমাজের একটি অংশ মেনে নিতে পারে না অপরের ব্যক্তিগত সিদ্ধান্তকে? এই প্রতিরোধের শিকড়টি ঠিক কোথায়? সমাধানই বা কী? ‘লিভ ইন’ কী বলছেন ভারতের প্রখ্যাত মনোবিদ অনুত্তমা বন্দ্যোপাধ্যায়।

‘লিভ ইন’ নিয়ে প্রথমেই যে জিনিসটি না বললেই নয়, তা হল, অকস্মাৎ কামগন্ধ। সম্পর্কের আর কোনও সামাজিক চুক্তিতে যৌনতাকে এমন ভরকেন্দ্র ভাবা হয় কি না, সন্দেহ।

গবেষক তনুশ্রী জানালেন, বিবাহের আড়ম্বরে বিশ্বাসী নন বলেই তিনি ‘লিভ ইন’ সম্পর্কে থাকতে চান। কিন্তু নিজের এই মত পরিজনদের জানাতেই প্রতিক্রিয়াতে ভেসে আসে নানা ধরনের কটাক্ষ। কেউ বলেন, ‘ওহ্‌! ফুর্তি করবি কিন্তু দায়িত্ব নিবি না?’ কারও আবার দাবি, তিনি এক জনের সঙ্গে বাঁধা পড়তে চান না বলেই ‘লিভ ইন’-এ আগ্রহী।

তনুশ্রীর মনে প্রশ্ন জাগে, লিভ ইন মানে যেন শুধুই যৌনতা! বিয়ের যৌনতাটাই যেন শুধু পবিত্র, আর বিয়ে ছাড়া শারীরিক সম্পর্ক আসলে অশ্লীল, অপবিত্র, অশুচি। পাশাপাশি, অনেকেরই পূর্বানুমান, ‘লিভ ইন’ মানেই দায়িত্বহীন সম্পর্ক।

Advertisement

মনোবিদ অনুত্তমা জানান, আমরা অনেকেই বহুগামিতার সঙ্গে ‘লিভ ইন’কে গুলিয়ে ফেলি। দু’টি কিন্তু আদৌ এক বিষয় নয়। কেউ যদি কোনও সম্পর্কে না-ও থাকেন, তবে তার মানে কি তিনি বহুগামী? তা তো নয়। কেউ যদি বৈবাহিক প্রতিষ্ঠানে বিশ্বাস না করেও যৌথতায় বিশ্বাস করেন, তবে আমরা কেন ভেবে নেব যে, তিনি আসলে একই সঙ্গে অনেকগুলি সম্পর্কে জড়াতে চাইছেন?

মনোবিদের মতে, এই ধারণার মূলে এমন একটি ভাবনা, যা আমাদের বলে দেয়, বিয়ে করে নেয়া মানেই সম্পর্ক অনেক বেশি মজবুত হয়ে গেল। বিয়ে করা মানেই সম্পর্কের আঠা যেন বেড়ে যায় অনেকটা।

অথচ সত্যিই কি তাই? তা হলে এত বিয়ে ভেঙে যায় কেন।

অন্য দিকে এমনটাও ভেবে নেয়া ঠিক নয় যে, যারা লিভ ইন সম্পর্কে রয়েছেন, তারা অন্য সম্পর্কের জন্য দরজা খুলে রেখেছেন। অনেকে বিবাহিত হওয়ার পরেও জড়িয়ে যান অন্য সম্পর্কে।

তাই মনোবিদের মত, দু’টি মানুষের মধ্যে তৃতীয় কোনও মানুষ আসবেন কি না, তা কিন্তু ‘লিভ ইন’ বা বিবাহের চুক্তি দিয়ে নিশ্চিত করা যায় না। কিছুটা হলেও নিশ্চিত করা যায় দু’জনের সম্পর্কের লালনের মধ্যে দিয়ে, পারস্পরিক আস্থার মধ্যে দিয়ে।

Advertisement

আর যৌনতা নিয়ে মনোবিদের বক্তব্য, ব্যক্তিগত আপত্তি থাকতে পারে, কিন্তু এ কথা সকলেই ভিতরে ভিতরে জানেন যে, ‘লিভ ইন’ বা বিবাহ ছাড়াও বহু মানুষ যৌনতায় লিপ্ত হন। তার জন্য একত্র রাত্রিবাস বা এক ছাদের তলায় থাকার দরকার হয় না।

তা হলে এমন ভেবে নেয়ার কি সত্যিই কোনও কারণ আছে, যে যারা ‘লিভ ইন’ করেন, তারা সকাল থেকে রাত, শুধুই যৌনতায় মত্ত থাকেন?

মনোবিদের পরামর্শ, আমি যদি বিবাহে বিশ্বাসী হই, তবে আমি বিবাহের দিকে যাব। কিন্তু যারা ‘লিভ ইন’-এর কাঠামোয় বিশ্বাসী, তাদের ক্ষেত্রে যে বিশেষ দিকগুলির দিকে তাকিয়ে আমি তাদের আটকানোর চেষ্টা করছি, আসুন ভেবে দেখি সেই দিকগুলি কি শুধু

‘লিভ ইন’-এর সঙ্গেই সম্পর্কিত? প্রত্যেকটি কি শুধু ‘লিভ ইন’-এর ক্ষেত্রেই ঘটছে? তা হলেই দেখবেন হয়তো মনের ভার কিছুটা হলেও লাঘব হবে।

Advertisement

লাইফস্টাইল

সানস্ক্রিন মাখলেও ঘামবে না ত্বক

Published

on

সারাদেশে বইছে তীব্র তাপপ্রবাহ। তাপমাত্রার পারদ ৪০ পেরিয়ে গিয়েছে। কাঠফাটা রোদে বেরোলে পুড়ে যাচ্ছে ত্বক। সানস্ক্রিন ছাড়া বাইরে বেরোনো মানে ত্বকের বিপদ ডেকে আনা। বছরের ৩৬৫ দিনই সানস্ক্রিন প্রয়োজন। কিন্তু সানস্ক্রিন মাখা মাত্রই যদি ত্বক ঘামতে থাকে, তখন কী করবেন? এ সমস্যার সম্মুখীন অনেকেই হন। তাই সানস্ক্রিন এড়িয়ে চলেন। কিন্তু এই রোদে সানস্ক্রিন না মাখলে চলবে না। তাই এমন উপায় বেছে নিতে হবে যার ফলে সানস্ক্রিন মাখলেও ত্বকে ঘাম হবে না।

যে হারে তাপমাত্রা বেড়েছে, তাতে পাখার তলায় বসে ঘাম হচ্ছে। আর এমন অনেকেই রয়েছেন, যাদের ত্বক সানস্ক্রিন মাখার পর আরও ঘামতে থাকে। সবার ত্বক সমান হয় না। ত্বকের ধরন অনুযায়ী সানস্ক্রিন বেছে নেয়া জরুরি। আর কোন-কোন টিপস মানলে ঘাম হবে, দেখে নিন এক নজরে-

এসপিএফের মাত্রা দেখে সানস্ক্রিন ব্যবহার করা জরুরি। তৈলাক্ত ও স্পর্শকাতর ত্বক ৩০ এসপিএফ যুক্ত সানস্ক্রিন মাখুন। ত্বকের ধরন স্বাভাবিক হলে এসপিএফ ৪০-ই যথেষ্ট। কিন্তু এখন রোদের তেজ মারাত্মক। এই অবস্থায় ট্যান এড়াতে ৫০ এসপিএফ যুক্ত সানস্ক্রিন ব্যবহার করুন।

ত্বকের ধরন অনুযায়ী সানস্ক্রিন বেছে নেয়া জরুরি। আপনার ত্বক স্বাভাবিক হলে যে কোনও ধরনের সানস্ক্রিন ব্যবহার করতে পারেন। এছাড়া তৈলাক্ত ও স্পর্শকাতর ত্বকে আপনি জেল, স্প্রে, স্টিক ইত্যাদি ধরনের সানস্ক্রিন ব্যবহার করতে পারেন।

টিন্টেড সানস্ক্রিন ব্যবহার করুন। এতে ঘাম কম হবে। নন-কমেডোজেনিক সানস্ক্রিন ব্যবহার করুন। এতে ঘাম ও ব্রণর সমস্যা কমতে পারে।

Advertisement

সানস্ক্রিন মাখার আগে তাতে সামান্য পানি মিশিয়ে নিন। এতে সানস্ক্রিনের ঘনত্ব পাতলা হয়ে যায়। এভাবে সানস্ক্রিন মাখলে পণ্যটি রোমকূপের ভিতর ভাল করে প্রবেশ করে। এতে ত্বক শীতল থাকে এবং ঘাম কম হয়।

রোদে বেরোনোর কমপক্ষে ২০ মিনিট আগে ত্বকে সানস্ক্রিন মাখুন। দীর্ঘক্ষণ রোদে থাকলে ২-৩ অন্তর অন্তর সানস্ক্রিন মাখুন। এতে ত্বককে ক্ষতিকারক ইউভি রশ্মির হাত থেকে সুরক্ষিত রাখতে পারবেন।

পুরো পরতিবেদনটি পড়ুন

লাইফস্টাইল

গরম বাড়লেও চুল থেকে ছড়াবে না ঘামের গন্ধ

Published

on

গরমে দিনে দুবেলা গোসল করতে হচ্ছে। শরীরকে ঠান্ডা রাখার জন্য মাঝেমধ্যে ঘাড়ে-মাথায় পানি দিচ্ছেন। এতে শরীরে স্বস্তি মিলছে। কিন্তু এর মাঝে চুলের কথা ভেবে দেখেছেন কি? গরম বাড়তেই ঘামের অস্বস্তি এড়াতে চুল কেটে ছোট করে ফেলেছেন অনেকেই। কিন্তু তাতেও ঘাম কমার নাম নেই। বরং, চুলের গোড়ায় জমছে ঘাম। বাড়ছে চ্যাটচ্যাটে ভাব। এই গরমে চুলের যত্ন নিতে রইল কিছু টিপস-

গরমে প্রতিদিন চুলে পানি ঢালুন। দিনে দু’বেলা গোসল করলে দু’বারই চুল ভেজানোর দরকার নেই। কিন্তু অন্তত একবার চুল ভেজান।

রোজ কাজে বেরোনোর থাকলে নিয়মিত শ্যাম্পু করুন। একদিন অন্তর শ্যাম্পু করতে পারেন। এছাড়া সপ্তাহে ২-৩ বার শ্যাম্পু করুন।

অতিরিক্ত তাপ চুলকে শুষ্ক ও রুক্ষ করে তোলে। তাই শ্যাম্পু করার ৩০ মিনিট আগে অবশ্যই মাথায় তেল মাখুন। এটি শুষ্কভাবকে প্রতিরোধ করবে। চুলকে নরম ও স্বাস্থ্যকর করে তুলবে।

শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার করতে ভুলবেন না। পাশাপাশি সিরাম ব্যবহার করুন। এটি চুল পড়া প্রতিরোধ করবে এবং জট ঝারাতে সাহায্য করবে।

Advertisement

সপ্তাহে একদিন স্ক্যাল্পে টক দই মালিশ করুন। তারপর এটি ২০ মিনিটের জন্য চুলে রেখে দিন। শেষে শ্যাম্পু করে নিন। সপ্তাহে একদিন এই কাজটা করলেই চুল ও স্ক্যাল্প ময়েশ্চারাইজড থাকবে এবং চুলকানি কমবে। এই টোটকা চুলও দ্রুত গজাবে।

সপ্তাহে একদিন বরফ গলা পানি দিয়ে চুল পরিষ্কার করুন। এটি আপনার চুলকে ফ্রিজিনেসের হাত থেকে রক্ষা করবে এবং উজ্জ্বল করে তুলবে।

স্ক্যাল্পে ঘাম বসে চুলকানির সমস্যা বাড়ায়। পাশাপাশি দুর্গন্ধ ছাড়তে থাকে। তাজা অ্যালোভেরা জেলের সঙ্গে চিনি মিশিয়ে স্ক্যাল্প স্ক্রাব বানিয়ে নিন। এই স্ক্রাব স্ক্যাল্পে ভাল করে মালিশ করুন। সপ্তাহে একবার এই কাজটা করলেই গরম চুল ও স্ক্যাল্প তরতাজা থাকবে।

পুরো পরতিবেদনটি পড়ুন

লাইফস্টাইল

রোদে বেরিয়ে হঠাৎ সুগার ফল্টে ডায়াবেটিস রোগীরা যা করবেন

Published

on

গরমের দাবদাহে ডায়াবেটিসের রোগীদের সচেতন হওয়া জরুরি। যেহেতু ৪০ ডিগ্রি তাপমাত্রায় শরীর ডিহাইড্রেটেড হয়ে যেতে পারে যে কোনও মুহূর্তে, তাই সুগার লেভেল বেড়ে যাওয়ার সম্ভাবনাও প্রবল। আবার রোদে বেরিয়ে সুগার ফল্ট হয়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে। সেক্ষেত্রে এই গরমে কয়েকটি বিষয় মেনে চলা জরুরি-

খেতে হবে পর্যাপ্ত পরিমাণ পানি

গরমে শরীর পানিশূন্য হয়ে যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। তাছাড়া ডায়াবেটিসের রোগীদের বার বার প্রস্রাব হয়। গরমে ডায়াবেটিসের রোগীদের কমপক্ষে ৪ লিটার পানি খাওয়া দরকার। ডায়াবেটিসের রোগীদের মধ্যে কিডনির অসুখ হওয়ার ঝুঁকি থাকে। পানি খেলে সেসব সমস্যাও এড়াতে পারবেন।

সুষম আহার

সুগার থাকলে ডায়েট নিয়ে সবচেয়ে বেশি সতর্ক থাকতে হয়। এই গরমে কোনওভাবেই তেল-মশলাদার খাবার খাওয়া চলবে না। রাস্তায় বেরিয়ে কোল্ড ড্রিংক্স, ফলের রসও খাবেন না। গরমে হালকা খাবার খান। ফাইবার সমৃদ্ধ খাবার রাখুন পাতে।

শরীরচর্চা জরুরি

রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রাখতে হলে এই গরমে দিনে কমপক্ষে ৩০ মিনিট যোগব্যায়াম করা দরকার। যদি যোগব্যায়াম না করতে পারেন, তাহলে সন্ধের পর হাঁটুন। সকালে রোদে হাঁটলে কষ্ট হতে পারে।

দিনে একবার ভাত খান

ডায়াবেটিসের রোগীদের ভাত কম খাওয়া উচিত। তবে, একদম ভাত খাওয়া বন্ধ করবেন না। গরমে অনেকের মধ্যে পান্তা ভাত খাওয়ার প্রবণতা বাড়ে। এই খাবার গরমে শরীরকে ঠান্ডা রাখে। পান্তা ভাত খেলেও দিনে একবার খান। দিনে একবারের বেশি ভাত না খাওয়াই ভাল।

আম ছুঁয়ে না দেখাই ভাল

গ্রীষ্মকালীন ফল হিসেবে শসা, তরমুজ, আনারস, আঙুরকে বেছে নিন। কিন্তু আম থেকে দূরে থাকুন। পাকা আম রক্তে শর্করার মাত্রা বাড়িয়ে দিতে পারে। তবে যেহেতু বছরে কয়েক সপ্তাহই পাকা আম মেলে। সেক্ষেত্রে সপ্তাহে ৩-৪টা আম খেতে পারেন।

ওআরএস সঙ্গে রাখুন

রোদে বেরোলে ঘাম হচ্ছে আর ঘামের মাধ্যমে শরীর থেকে পানি ও খনিজ পদার্থ বেরিয়ে যায়। এই অবস্থায় শরীর ক্লান্ত হয়ে পড়ে এবং সুগার ফল্ট হওয়ার সম্ভাবনা থাকে। প্রচুর পরিমাণে ঘাম হলে এবং অসুস্থ বোধ করে ওআরএস-এর পানি খান। এতে দেহে ইলেক্ট্রোলাইটের ভারসাম্য বজায় থাকবে।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

বাংলাদেশ10 mins ago

নিজ ঘর থেকে আড়াই বছরের শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার

দিনে দুপুরে নিজ ঘর থেকে আড়াই বছরের কন্যা শিশু দুলালীর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ নির্মম হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে...

আইন-বিচার42 mins ago

স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও পরকীয়া প্রেমিকের মৃত্যুদণ্ড

গোপালগঞ্জের কমলেশ বাড়ৈ (৪৫) হত্যা মামলায় স্ত্রী ও পরকীয়া প্রেমিককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত...

জাতীয়49 mins ago

উপজেলা নির্বাচনে মনিটরিং টিম ও আইন-শৃঙ্খলা সেল গঠনের নির্দেশ ইসির

আসন্ন ষষ্ঠ উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের নিরাপত্তার স্বার্থে যেকোনো ধরনের অনভিপ্রেত ঘটনা এড়াতে ও প্রার্থীর আচরণ মনিটরিংয়ের জন্য সংশ্লিষ্ট...

জাতীয়2 hours ago

শ্রমিক অধিকার লঙ্ঘনে শাস্তি বাড়ছে মালিকদের : আইনমন্ত্রী

শ্রমিক অধিকার লঙ্ঘনে শাস্তির পরিমাণ বাড়ছে মালিকদের। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে জরিমানার পরিমাণ ৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ২৫ হাজার...

জাতীয়3 hours ago

‘বাস মালিকদের সুবিধা দিতেই রেলের ভাড়া বাড়ানো হচ্ছে’

রেলের কতিপয় কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতি বন্ধ না করে, ভাড়া বাড়িয়ে রেলের লোকসান কমানো সম্ভব নয়। এমন সিদ্ধান্ত আকাশ কুসুম কল্পনা। এর...

আইন-বিচার3 hours ago

ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরের মামলা হাইকোর্টে স্থগিত

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ এনে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ছয়জনের বিরুদ্ধে রংপুর শ্রম আদালতে দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত...

জাতীয়4 hours ago

২৩ নাবিকসহ দেশের পথে এমভি আবদুল্লাহ

৫৬ হাজার টন চুনাপাথর নিয়ে সংযুক্ত আরব আমিরাতের মিনা সাকার বন্দর থেকে দেশের পথে রওনা হয়েছে এমভি আবদুল্লাহ। সোমালি জলদস্যুদের...

জাতীয়5 hours ago

মধ্যরাতে শেষ হচ্ছে মাছ ধরার নিষেধাজ্ঞা

দেশের পাঁচটি অভয়াশ্রমে ইলিশসহ সব ধরনের মাছ ধরায় নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আজ মধ্যরাতে। দুই মাসের নিষেধাজ্ঞা শেষে জাল-নৌকা নিয়ে মাছ...

জাতীয়5 hours ago

মে দিবসের কর্মসূচি জানালেন প্রতিমন্ত্রী নজরুল

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে এবারের মহান মে দিবস পালন করা হবে। বললেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরী। মঙ্গলবার...

জাতীয়6 hours ago

আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ২মে পর্যন্ত থাকছে ছুটি

তীব্র দাবদাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে স্কুল-মাদরাসার ক্লাস আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখা নিয়ে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করবে...

Advertisement
লাইফস্টাইল1 min ago

সানস্ক্রিন মাখলেও ঘামবে না ত্বক

ঢাকা2 mins ago

ধরা পড়লেই নিজের শরীর কাটেন ছিনতাইকারী

বাংলাদেশ10 mins ago

নিজ ঘর থেকে আড়াই বছরের শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার

লাইফস্টাইল11 mins ago

গরম বাড়লেও চুল থেকে ছড়াবে না ঘামের গন্ধ

ক্রিকেট13 mins ago

ভারতের বিপক্ষে অল্প সংগ্রহ বাংলাদেশের মেয়েদের

চট্টগ্রাম16 mins ago

শিশু ছাত্র অপহরণ, ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি

চট্টগ্রাম25 mins ago

কুবি উপাচার্য একটি আমদানিকৃত পঁচা মাল: মানববন্ধনে কুবি শিক্ষক

লাইফস্টাইল25 mins ago

রোদে বেরিয়ে হঠাৎ সুগার ফল্টে ডায়াবেটিস রোগীরা যা করবেন

আন্তর্জাতিক26 mins ago

এ সপ্তাহেই নেতানিয়াহুকে গ্রেপ্তারে পরোয়ানা

ক্রিকেট31 mins ago

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করলো ভারত

বাংলাদেশ6 days ago

শাকিবকে বিয়ের আগেই বুবলী বিবাহিত ও এক সন্তানের জননী, বোমা ফাটালেন সুরুজ বাঙালি

দুর্ঘটনা4 days ago

৯ দিনে একে একে মারা গেলেন ৩ ভাই

বাংলাদেশ4 days ago

এক মিনিটের জন্য বিসিএসের স্বপ্ন চুরমার!

ঢাকা7 days ago

ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা

টুকিটাকি6 days ago

ঋণ পেতে মৃত চাচাকে ব্যাংকে নিয়ে গেলেন ভাতিজি

আবহাওয়া3 days ago

রাতের মধ্যে যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ হতে পারে বৃষ্টি

বাংলাদেশ4 days ago

৭৫ নেতাকে বহিষ্কার করলো বিএনপি

বাংলাদেশ6 days ago

র‍্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত

খুলনা2 days ago

গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

আন্তর্জাতিক4 days ago

বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যা জানালো ভারত

উত্তর আমেরিকা5 days ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার1 week ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version