Connect with us

আইন-বিচার

স্ত্রীর মিথ্যে মামলায় হয়রানির স্বীকার প্রবাসী স্বামী

Published

on

স্ত্রীর করা মিথ্যে ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানী খিলগায়ে নিজ বাসাতে এক সংবাদ সম্মেলন করেন প্রবাসী স্বামী সাজেদুল হক।

সাজেদুল হক আমেরিকান প্রবাসী। দীর্ঘ ৪০ বছর থেকে তিনি আমেরিকায় বসবাস করছেন। ২০১৫ সালের ডিসেম্বরে সাজেদুল হক দেশে এসে বিয়ে করেন মিরপুরের মেয়ে লাকী আক্তারকে। লাকী আক্তার পেশায় একজন মতিঝিল বিসিকের জুনিয়র রিসার্চ কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে প্রবাসী সাজেদুল হক বলেন লাকী আক্তার বিয়ের পর থেকেই পরকীয়ার লিপ্ত। তিনি বলেন লাকী আক্তার বিভিন্ন ভাবে সাজেদুল হকের থেকে টাকা আদায় করতেন। আস্তে আস্তে নির্যাতন এর মাত্রা বেড়ে যাওয়ায় প্রবাসী সাজেদুল হক ২০২১ সালে লাকী আক্তারকে ডিভোর্স দেন। তিনি জানান ডিভোর্স দেয়ার পর তার বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে সাজেদুল হক অভিযোগ করে বলেন লাকী আক্তার দীর্ঘ চার বছর পরকীয়ায় লিপ্ত ছিলেন। বলেন মাসে মাসে বড় অংকের টাকাও নিতেন হকের কাছ থেকে।

সাজেদুল হক বলেন বিনা কারণে মিথ্যা মামলা দিয়ে হেনস্তার স্বীকার সহ প্রশাসনের হুমকি ধামকির স্বীকারও হচ্ছেন তিনি।

Advertisement

সংবাদ সম্মেলনে সাজেদুল হক জানান তিনি লাকী আক্তারকে ডিভোর্স দেয়ার আগে অনেকবার ক্ষমা করেছেন ও সুযোগ দিয়েছেন কিন্ত তিনি তা কাজে লাগান নি। বলেন লাকী আক্তারকে আমেরিকার নাগরিকত্ব দেয়ার জন্য গ্রীন কার্ড ও রেডি করে রেখেছিলেন সাথে সাথে বিভিন্ন দেশেও ভ্রমন করিয়েছিলেন পাসপোর্ট ভারী করার জন্য।

উক্ত সম্মেলনে প্রবাসী অভিযোগ করে বলেন তার বিরুদ্ধে করা মামলা একদমই বানোয়াট ও ভিত্তিহিন। তিনি  ঘটনার সমস্ত কিছু প্রমাণ করতে পারবেন বলেও জানান সম্মেলনে

সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে তিনি বলেন তার বিরুদ্ধে করা মামলা উদ্দেশ্য প্রনোদিত, হেয়পতিপন্নমুলক এবং বানোয়াট। তিনি দ্রুত এই মামলা প্রত্যাহারের দাবী জানান এবং প্রশাসনের উর্ধতন কতৃপক্ষের হস্তান্তর কামনা করেন। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিল ভিকটিম প্রবাসী সাজেদুল হক, তার পরিবার ব্যক্তিবর্গ এবং সাংবাদিকবৃন্দ।

Advertisement
Advertisement

আইন-বিচার

টেকনাফে দুই কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করলো বিজিবি

Published

on

কক্সবাজারের টেকনাফ উপজেলায় মেরিন ড্রাইভ সড়কে ধাওয়া খেয়ে পালানো মাদক পাচারকারীর ফেলে যাওয়া দুই কেজির বেশি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বিজিবি।
গেলো বৃহস্পতিবার (১৬ মে) রাত পৌনে ১১টায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের লম্বরী ঘাট এলাকায় এ অভিযান চালানো হয়।

শুক্রবার (১৭ মে) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।

তিনি জানান, পলাতক পাচারকারীর পরিচয় শনাক্ত করা সম্ভব না হলেও তা বের করতে বিজিবি খোঁজ খবর নিচ্ছে।

মহিউদ্দীন আহমেদ বলেন, বৃহস্পতিবার রাতে টেকনাফ সদর ইউনিয়নের লম্বরী ঘাট এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের খবর পায় বিজিবি। এতে বিজিবির সদস্যরা একাধিক দলে ভাগ হয়ে ওই এলাকায় অভিযান শুরু করে।

একপর্যায়ে রাত পৌনে ১১টার দিকে সমুদ্র সৈকতের দিক থেকে আসা সন্দেহজনক এক ব্যক্তিকে মেরিন ড্রাইভ সড়কের ওপর দেখতে পায় বিজিবির সদস্যরা। এতে ওই লোককে থামার জন্য নির্দেশ দিলে বিজিবির সদস্যদের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা চালায়।

Advertisement

বিজিবির সদস্যরা ধাওয়া দিলে লোকটির সঙ্গে থাকা একটি পোটলা ফেলে দিয়ে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলের আশপাশে তল্লাশি চালিয়ে পোটলাটি উদ্ধার করা হয়। পোটলাটি খুলে পাওয়া যায় ২ কেজি ৪৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস।

লে. কর্নেল মহিউদ্দীন বলেন, পলাতক পাচারকারীকে চিহ্নিত করতে বিজিবি প্রচেষ্টা অব্যাহত রেখেছে। উদ্ধার করা মাদকের চালান বিজিবির ব্যাটালিয়ন দফতরে মজুদ রয়েছে।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

আইন-বিচার

চেয়ারম্যান পদ অবৈধ, ফেরত দিতে হবে ৫ বছরের বেতন-ভাতা

Published

on

ফেনীর ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলের বিগত পাঁচ বছরের দায়িত্ব অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। একই সঙ্গে পাঁচ বছর ধরে ভোগ করা বেতন-ভাতাসহ সব ধরনের সুযোগ সুবিধা ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালে ফেনীর ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে আব্দুল হালিম ও শহিদুল্লাহ মজুমদারের প্রার্থিতা বাতিল হয়। ফলে মেজবাউল হায়দার চৌধুরী সোহেল বিনা প্রতিদ্বন্দ্বিতায়  উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

তবে প্রার্থিতা ফেরত চেয়ে হাইকোর্টে রিট করেন প্রার্থিতা বাতিল হওয়া দুই প্রার্থী। একইসঙ্গে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সোহেলকে চেয়ারম্যান  ঘোষণার বৈধতা চ্যালেঞ্জ করা হয়। ওই বছরে এসব বিষয়ে রুল জারি করেন হাইকোর্ট।

আইনি জটিলতায় মেজবাউল হায়দার চৌধুরী সোহেল উপজেলা চেয়ারম্যান হিসেবে শপথ  না নিয়েও তিনি উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন।

Advertisement

প্রসঙ্গত, আদালতে আব্দুল হালিম ও শহিদুল্লাহ মজুমদারের পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার এস এম কফিল উদ্দিন। সোহেল চৌধুরীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ ও মো. অজি উল্লাহ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

আইন-বিচার

ইলেক্ট্রোলাইট ড্রিংকস এসএমসি প্লাসকে ১৬ লাখ টাকা জরিমানা

Published

on

অনুমোদন না থাকার কথা স্বীকার করেছেন ইলেক্ট্রোলাইট ড্রিংকস এসএমসি প্লাসের কর্ণধার ওয়ালিউল ইসলাম। এজন্য বিশুদ্ধ খাদ্য আদালত তাকে ১৬ লাখ টাকা জরিমানা করেছেন। একই সঙ্গে তাঁর জামিন মঞ্জুর করেন আদলত।

বৃহস্পতিবার (১৬ মে) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে অবস্থিত বিশেষ খাদ্য আদালতের বিচারক আলাউল আকবর এসএমসি প্লাসকে এ জরিমানা করেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মামলার বাদী ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের পরিদর্শক কামরুল হাসান।

কামরুল হাসান জানান, গেলো ১৪ মে বাজারে বিক্রি হওয়া অনুমোদনহীন ৫টি কোম্পানির ইলেক্ট্রোলাইট ড্রিংকসের মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল আকবরের আদালত। একই সঙ্গে কোম্পানির মালিকদের আগামী ৫, ৬ ও ৯ জুন আদালতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়। এসএমসি প্লাস, ব্রুভানা, প্রাণের এক্টিভ, টারবো এবং আকিজের রিচার্জ – এগুলো ওষুধ না কি এনার্জি ড্রিংকস সে বিষয়ে তারা ব্যাখ্যা দিবেন।

এর আগে খাদ্য অদিপ্তরের এ পরিদর্শক জানিয়েছিলেন, এগুলো ওষুধ না ড্রিংকস তা ওষুধ প্রশাসনও বলতে পারে না। এর মধ্যে এসএমসি প্লাসের মডেল হয়ে পণ্যর প্রসারে প্রচারণা করছেন ক্রিকেটার তামিম ইকবাল খান। নিরাপদ খাদ্য আইন অনুযায়ী এটি অপরাধ। তাঁরা বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে বলেছেন।কিন্তু কোনো কোম্পানি শোনেনি।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত