ঝিনাইদহে পিকআপ ভ্যানসহ টিসিবির পেঁয়াজ জব্দ

ঝিনাইদহের কালীগঞ্জ শহরের থানা রোডে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ-টিসিবির ছয়’শ কেজি পেঁয়াজ ও একটি পিকআপ পরিত্যক্ত অবস্থায় উদ্ধার হয়েছে। মঙ্গলবার  (১২ অক্টোবর) দুপুরে এই পিকআপ জব্দ করেন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভূপালী সরকার। এ সময় পিকআপের চালক পলাতক ছিল।

জানা গেছে, টিসিবির স্থানীয় ডিলার মৃধা জেনারেল স্টোরের মালিক সরোয়ার হোসেন শিপন মঙ্গলবার সকালে শহরের কাঁচামাল ও পাকামাল আড়ৎ ইমা বাণিজ্য ভান্ডারে পেঁয়াজগুলো বিক্রির উদ্দেশ্যে ফিরোজ নামের একজনের কাছে পাঠায়। ফিরোজ টিসিবির পেঁয়াজ কিনতে রাজি হননি। এরপর পেঁয়াজগুলো অন্যস্থানে নিয়ে যাওয়ার পথে স্থানীয় জনতা আটক করে পুলিশ ও ইউএনওকে খবর দেয়।

মৃধা জেনারেল স্টোরের ট্যাগ অফিসার তরুন কুমার দাস বলেন, সরকারি নিয়ম আছে, কোন ডিলার টিসিবির পণ্য উত্তোলন করলে অবশ্যই ট্যাগ অফিসারকে জানাতে হবে। কিন্তু তিনি পণ্য উত্তোলন তাকে জানাননি।

তবে সরোয়ার হোসেন শিপন মৃধা দাবী করেছেন, সকালে তিনি পণ্য উত্তোলনের কথা উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছেন। বারবাজার এলাকায় চিনি, তেল ও ডাল বিক্রি করেছেন। পেয়াঁজগুলো সেখানে নিয়ে যাওয়া হচ্ছিলো।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন বলেছেন, শিপন মৃধা পণ্য উত্তোলনের কোন তথ্য তাকে জানাননি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভূপালী সরকার জানান, টিসিবির ডিলার সরোয়ার মঙ্গলবার সকালে ঝিনাইদহ থেকে তিন’শ কেজি চিনি, তিন’শ কেজি ডাল, চার’শ লিটার তেল ও ছয়’শ কেজি পেঁয়াজ উত্তোলন করেছেন। কিন্তু পিকআপে চিনি, ডাল ও তেল পাওয়া যায়নি। ১৪ বস্তায় ছয়’শ কেজি পেঁয়াজ পিকআপে ছিল। সেগুলো জব্দ করা হয়েছে। টিসিবির পন্য কেউ এভাবে বিক্রি করতে পারেন না।

গত বছর এপ্রিল মাসে টিসিবির পণ্য রাতের আঁধারে গোডাউন থেকে সরানোর সময় জনতার হাতে ধরা পড়ে মৃধা জেনারেল স্টোরে মালিক শিপন মৃধা। পরে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সূবর্ণা রানী সাহা সেখানে মোবাইল কোর্ট পরিচালনা করে তাকে দশ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে মুচলেকা রেখে তাকে ছেড়ে দেয়।

Recommended For You