Connect with us

বাংলাদেশ

প্রথম ওভারেই অভিজ্ঞ পেরেরাকে ফেরালেন নাসুম

Published

on

তাসকিনের পরিবর্তে দলে সুযোগ পেয়েছিলেন নাসুম আহমেদ। এর প্রতিদান দিতেও দেরি করলেন না তিনি। ১৭২ রানের টার্গেটে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার ওপেনার অভিজ্ঞ কুশল পেরেরাকে বোল্ড করে ফেরালেন তিনি। প্রথম ওভারে পেরেরার বিদায়ের পর লঙ্কানদের সংগ্রহ ৪ রান। 

রোববার (২৪ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের শারাজায় টস হেরে প্রথমে ব্যাট করতে নামে টাইগাররা। 

স্কোর: 

বাংলাদেশ: ২০ ওভারে ১৭১/৪ রান ( মোহাম্মদ নাঈম ৬২, মুশফিকুর রহিম ৫৭*, লিটন দাস ১৬, সাকিব আল হাসান ১০, মাহমুদউল্লাহ রিয়াদ ১০*, আফিফ হোসেন ৭)।
 
টস হেরে ব্যাটিংয়ের নেমে সতর্ক শুরু করেন দুই ওপেনার লিটন দাস ও নাঈম শেখ। তবে ধীরে ধীরে খোলস ছেড়ে বেরিয়ে আসেন তারা। তাতে দারুণ সূচনা পায় বাংলাদেশ। পাওয়ার প্লেতে ৪১ রান তুলে ফেলে লাল-সবুজ জার্সিধারীরা। তবে হঠাৎ খেই হারিয়ে লাহিরু কুমারার বলে সাজঘরে ফেরেন লিটন।

ক্রিজে এসে আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেছিলেন সাকিব আল হাসান। তবে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি তিনি। চামিকা করুনারত্নের বলে বোল্ড হয়ে ফিরেছেন বাংলাদেশ ব্যাটিং স্তম্ভ। এর আগে ১০ রান করেন সাকিব।

Advertisement

তৃতীয় উইকেটে নাঈম-মুশফিককে নিয়ে ৭৩ রানের জুটি গড়েন। দলীয় ১২৯ রানে ফার্নান্দো নিজের বলে ক্যাচ ধরে ৫২ বলে ৬ চারের সাহায্যে ক্যারিয়ারের চতুর্থ অর্ধশত করা নাঈমকে ( ৬২) ফেরান। দুই বছর পর টি-টোয়েন্টিতে অর্ধশত তুলে নেন মুশফিক।  ৩ নভেম্বর ২০১৯ সালে ভারতের বিপক্ষে সর্বশেষ ফিফটির দেখা পেয়েছিলেন তিনি। সে ম্যাচে মুশি ৬০ রানে অপরাজিত ছিলেন। চতুর্থ উইকেটে মুশফিক আফিফকে নিয়ে ২১ রান করেন। আফিফ রান আউটের ফাঁদে পড়ে বিদায় নেন। 

পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহকে নিয়ে মুশফিক ২১ রানের জুটি গড়েন। শেষ পর্যন্ত মুশফিক ৩৭ বলে ২ ছয় ও ৫ চারের সাহায্যে ৫৭ রান করে অপরাজিত থাকেন। মাহমুদউল্লাহ করেন ১০ রান। 

শ্রীলঙ্কার হয়ে করুণারত্নে, ফার্নান্দো ও লাহিরু প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন। 

এস

Advertisement
Advertisement

জাতীয়

বিদ্যুতের ছেঁড়া তার দেখলে দ্রুত অফিসকে জানানোর পরামর্শ

Published

on

বাংলাদেশ-সরকার

ঘূর্ণিঝড় বা অন্য কোনো কারণে বিচ্ছিন্ন বৈদ্যুতিক লাইন যাতে কেউ স্পর্শ না করে সে ব্যাপারে সতর্ক থাকা এবং ছেঁড়া বৈদ্যুতিক তার দেখলে দ্রুত নিকটবর্তী বিদ্যুৎ অফিসকে জানানোর পরামর্শ দেয়া হয়েছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে এ নির্দেশনা দেয়া হয়েছে।

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি প্রতিটি জেলায় কন্ট্রোলরুম খুলেছে বলেও জানানো হয়েছে।

এছাড়াও বিদ্যুৎ সংক্রান্ত যে কোনো প্রয়োজনে ১৬৯৯৯ নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সেন্ট্রাল কন্ট্রোলরুমের নম্বর ০১৭৯২-৬২৩৪৬৭, ০২-৮৯০০৫৭৫, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির বরিশাল অঞ্চলের ০১৭১৩-৮৫০২১৮, খুলনা অঞ্চলের ০১৭১৩-৮৫০২১১, পটুয়াখালী অঞ্চলের ০১৭১৩-৮৫০২১৯-এ নম্বরগুলো সার্বক্ষণিক খোলা থাকবে।

পুরো পরতিবেদনটি পড়ুন

বাংলাদেশ

রাজধানীতে ঘূর্ণিঝড় রেমালের প্রভাব, ঝরছে বৃষ্টি

Published

on

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে গতরাত থেকে বৃষ্টি ঝরছে রাজধানীতে। কখনও মুষলধারে কখনো ঝিরিঝিরি বৃষ্টি ঝরে।

আাজ সোমবার (২৭ মে) ভোর থেকেই বৃষ্টি হানা দিয়েছে রাজধানীর বিভিন্ন এলাকায়। সকাল আটটার পর বাতাসের সঙ্গে শুরু ভারী বৃষ্টি। তুমুল বৃষ্টি আর যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ।

অফিসগামীদের পাশাপাশি স্কুল-কলেজের শিক্ষার্থী ও ফুটপাতের দোকানিদেরও সমস্যায় পড়েছেন। তারপরেও এক ধরনের যুদ্ধ করেই গন্তব্য যেতে হচ্ছে নগরবাসীকে।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অফিসগামী মানুষ বাসের জন্য অপেক্ষায় রাস্তায় দাঁড়িয়ে আছেন। কেউ বাসে উঠতে পারলেও অনেকে উপায় না পেয়ে অটোরিকশা ভাড়া করে গন্তব্যে ছুটছেন। আবার যাদের কাছাকাছি অফিস তারা হেঁটেই গন্তব্যে যাচ্ছেন। ছাতা থাকলেও তাদের শরীরের নিচ ও পেছনের অংশ ভিজে একাকার হয়ে গেছে।

শান্তিনগর, নতুনবাজার, বাড্ডা, মগবাজার, মালিবাগ, মিরপুর- ১১ নম্বর, পল্লবী, কালসি, মিরপুর- ১০সহ পুরো রাজধানীজুড়েই ভারী বৃষ্টির খবর পাওয়া গেছে।

Advertisement

সকাল সাড়ে ৬টায় রাজধানীর কারওয়ান বাজারে সরেজমিনে দেখা গেছে, এখানে থেমে থেমে আসা দমকা বাতাসের সঙ্গে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি হচ্ছে। এতে এখানকার কাঁচাবাজারের পাইকারি সবজি ক্রেতা-বিক্রেতাদের বেগ পেতে হচ্ছে।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

বৈরী আবহাওয়ার কারণে মেট্রোরেল চলাচল বন্ধ

Published

on

বৈরী আবহাওয়ার কারণে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ না থাকায় মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপক মাহফুজুর রহমান গণমাধ্যমকে এ তথ্য জানান। মেট্রোরেল চলাচল স্বাভাবিক করতে কাজ করা হচ্ছে বলে জানান তিনি।

সকাল থেকেই বিভিন্ন স্টেশনে আসতে থাকেন মেট্রোরেলের যাত্রীরা। হুট করেই ট্রেন বন্ধ হওয়ায় বিপাকে পড়েন তারা।

এর আগে গত শনিবার সন্ধ্যা ৭টার দিকে যান্ত্রিক ত্রুটির কারণে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে সোয়া এক ঘণ্টা পর চলাচল শুরু হয়।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত