স্বাধীনতাবিরোধী শক্তিই সহিংসতার ঘটনা ঘটিয়েছে: ধর্ম প্রতিমন্ত্রী

দেশে সাম্প্রতিক সময়ে যে সহিংসতার ঘটনা ঘটেছে তা কোনো ধর্মের মানুষই করতে পারে না বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। তিনি বলেছেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তারা এ হামলা চালিয়েছে। এরা মানুষ নয়, এরা পশুর থেকেও অধম। 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রাতে নোয়াখালীর চৌমুহনী পৌরসভার মিলনায়তনে এক আন্তঃধর্মীয় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতেই এ হামলা। যারা এ কাজ করেছে তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। এমন ঘটনা যেন আর না ঘটে সতর্ক করেন ধর্ম প্রতিমন্ত্রী। বলেন, যাদের ওপর হামলা হয়েছে তাদের সাথে সুন্দর ব্যবহার করার অনুরোধ করছি।

নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ মো. মামুনুর রশীদ কিরণ, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান মনোরঞ্জন শীল গোপাল, পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্যাহ, চৌমুহনী পৌরসভার মেয়র খালেদ সাইফুল্লাহ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অংকুর জিৎ সাহা নবসহ আরও অনেকে।

এর আগে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান ক্ষতিগ্রস্ত মন্দির ও পূজামণ্ডপগুলো পরিদর্শন করেন। হামলার ঘটনায় নিহত যতন সাহা ও প্রান্ত দাসের পরিবারকে তিনি নগদ ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা দেন।

মুক্তা মাহমুদ

Recommended For You