Connect with us

জাতীয়

এপ্রিলে নিত্যপণ্যের দাম কমবে: পরিকল্পনামন্ত্রী 

Avatar of author

Published

on

এপ্রিল মাসে নিত্যপণ্যের দাম কমবে। কারণ, আমাদের দেশে ফেব্রুয়ারি ও মার্চ মাসে নিত্যপণ্যের দাম বাড়লেও এপ্রিলে কমে যায়। এটা আমার অভিজ্ঞতা থেকে বলছি। বলেছেন,পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় হাওরের বাঁধ পরিদর্শন শেষে কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এম এ মান্নান বলেন, লন্ডনে নিত্যপণ্যের দাম আবারো বেড়েছে। টমেটো, খিরার দাম আকাশছোঁয়া। তবে বাংলাদেশে নিত্যপণ্যের দাম ধীরে ধীরে কমে আসবে। সরকার সর্বোচ্চ চেষ্টা করছে নিত্যপণ্যের দাম কমিয়ে আনার। সফল হতে হয়তো কিছু সময় লাগবে।

পরিকল্পনামন্ত্রী বলেন, বাজার নিয়ন্ত্রণ করতে গিয়ে কোনো ব্যবসায়ীকে আঘাত করা কিংবা লাঞ্ছিত করবেন না। আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন। অন্যায় হলে প্রয়োজনে জেল দেবেন কিন্তু গায়ে হাত তুলবেন না, আঘাত করবেন না।

এ সময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুখ আহমদ, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ারুজ্জামানসহ আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা।

Advertisement

 

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

জাতীয়

এমপি আজীম খুনের তদন্তে ভারত যাবে ডিবি

Published

on

ভারতে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার ঘটনা তদন্তে ভারত যাবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার (২৫ মে) রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানান।

তিনি বলেন, ভারতীয় পুলিশ বর্তমানে এই হত্যার ঘটনাটি তদন্ত করছে। কিছুদিন পর আমিসহ ডিবির কয়েকজন অফিসার তদন্তের কাজে ভারত যাবো।

ডিবি প্রধান আরও বলেন, হত্যার মোটিভ অনেকগুলো হতে পারে। পূর্ব শত্রুতার জেরে হতে পারে, আর্থিক লেনদেন সংক্রান্ত হতে পারে, রাজনীতিক বিষয়ও থাকতে পারে। এসব বিষয় জানতে তদন্ত চলছে।

বিস্তারিত আসছে…

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

রোববার ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

Published

on

গ্যাস

দেশের বিভিন্ন স্থানে পাইপলাইন মেরামত কাজের জন্য রোববার ১০ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

শনিবার (২৫ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রাহকবৃন্দসহ সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, শুভল্যা, মির্জাপুর এলাকায় গ্যাস পাইপলাইন মেরামত/স্থানান্তর কাজের জন্য আগামী রোববার (২৬ মে) সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মোট ১০ ঘণ্টা এলেঙ্গা থেকে কালিয়াকৈর পর্যন্ত সকল শ্রেণির গ্রাহকের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

এর আশপাশের এলাকাতেও গ্যাসের স্বল্পচাপ বিরাজ করতে পারে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে তিতাস কর্তৃপক্ষ।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

কুরবানির জন্য আধুনিক প্রযুক্তির ব্যবস্থা হবে: প্রধানমন্ত্রী

Published

on

কুরবানির জন্য সারাদেশে আধুনিক প্রযুক্তির ব্যবস্থা করবে সরকার। যেখানে সেখানে নয়, নির্দিষ্টস্থানে পশু কোরবানি করতে হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৫ মে) বঙ্গবাজারে চার প্রকল্পের আধুনিকায়ন ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বিল কমাতে চাইলে বিদ্যুৎ, পানি ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। অবৈধভাবে বিদেশ যাওয়ার চেয়ে দেশে কিছু করা ভালো। এছাড়া পার্ক যেনো মাদক সেবনের জায়গা না হয়, কাউন্সিলরদের সচেষ্ট হওয়ার নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, যাদের এক টুকরো জমি আছে তারা একটা ফুলের গাছ, একটা ফলের গাছ হলেও লাগান। যাদের গ্রামের বাড়ি আছে সেখানে যেন অনাবাদি জমি না থাকে সেই দিকে দৃষ্টি দিতে হবে।

তিনি বলেন, ঢাকায় কোনো কাঁচা বস্তি, অস্বাস্থ্যকর পরিবেশ থাকবে না। সুন্দর পরিবেশে সবাই বসবাস করবে। সেই ব্যবস্থা করে দেবো। এই পদক্ষেপও আমরা নিয়েছি। মানুষের কল্যাণে কাজ করা, এটাই আমাদের লক্ষ্য। এই লক্ষ্য নিয়েই আমরা কাজ করি।

Advertisement

সরকারপ্রধান বলেন, আমাদের পরিচ্ছন্নতা কর্মীদের জন্য ফ্ল্যাট করে দিচ্ছি। বস্তিবাসীদের জন্য ভাড়াভিত্তিক ফ্ল্যাট নির্মাণ করে দিচ্ছি। যে বস্তিতে যেরকম ভাড়া সেরকম ভাড়াই দেবে। কিন্তু তারা ফ্ল্যাটে থাকবে। শুধু বড়লোকেরাই ফ্ল্যাটে থাকবে সেটা হতে পারে না, আমাদের রিকশাওয়ালা থেকে শুরু করে দিন মজুররাও ফ্ল্যাটে থাকবে। স্বল্প ভাড়া, কেউ যদি প্রতিদিন ভাড়া দিতে চায়, সেই ব্যবস্থা আছে। কেউ যদি সাত দিনের ভাড়া দিতে চায়, সে ব্যবস্থা আছে। কেউ মাসের ভাড়া দিতে চাইলে সে ব্যবস্থাও হবে। আমরা ইতিমধ্যে ৩০০ পরিবার তুলেছি।

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত