Connect with us

ক্রিকেট

কলকাতাকে নিয়ে যে বার্তা দিলেন লিটন

Avatar of author

Published

on

গুজরাট টাইটান্সের বিপক্ষে রিঙ্কু সিংয়ের ব্যাটে অবিশ্বাস্য জয়ের পরই যেন খেই হারিয়ে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স। টানা দুই ম্যাচ হেরে চাপে রয়েছে দলটি। দলটির এমন দুঃসময়ে কেকেআরের হয়ে প্রথমবারের মতো আইপিএল খেলতে যাওয়া টাইগার ক্রিকেটার লিটন দাস ইতিবাচক বার্তা দিয়েছেন।

আইপিএল খেলতে ভারতে পৌঁছানোর পর এখন পর্যন্ত দলে সুযোগ হয়নি লিটনের। তবে দলের প্রতি ভালোবাসা থেকে জানালেন, তাঁর দল কলকাতা দ্রুত শক্তিশালী হয়ে ফিরে আসবে।

সোমবার (১৭ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে একটি ছবি আপলোড করেন লিটন। আর ক্যাপশনে লিখেন, ‘আশা করি কেকেআর শীঘ্রই শক্তিশালী প্রত্যাবর্তন করবে!’

কলকাতার পরবর্তী ম্যাচ বৃহস্পতিবার (২০ এপ্রিল)। ওই ম্যাচে তাদের প্রতিপক্ষ মুস্তাফিজের দিল্লি ক্যাপিটালস।মাঠের পারফরম্যান্সে কলকাতার চেয়েও বাজে সময় পার করছে দিল্লি। এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে সবগুলোতেই হেরেছে ফ্র্যাঞ্চাইজিটি।

 

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ক্রিকেট

‘নামের পাশে কিছু দেখতে চাই না, দেশের হয়ে অবদান রাখতে চাই’

Published

on

ছবি; আইসিসি

সাকিব আল হাসান খেলতে চান আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। যাকে নিয়ে নানা আলোচনা থাকে, জাতীয় দলে আর কতদিন খেলবেন বাংলাদেশি অলরাউন্ডার। তবে তার নিজের মুখে জানা গেল ইচ্ছার কথা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে ‘দ্য গ্রিন রেড স্টোরি’তে সাক্ষাৎকার দিয়েছেন সাকিব। যা আজ বিসিবি’র সামাজিক যোগাযোগ মাধ্যম পেজগুলোতে প্রকাশ পেয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে ২০০৭ সাল থেকে। এই সংস্করণের বিশ্বকাপে এখন পর্যন্ত সবগুলো খেলেছেন সাকিব। তার সাথে আরেকজন আছেন, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। আসছে বিশ্বকাপ, যা ২ জুন থেকে শুরু হতে যাচ্ছে- সেখানে অংশ নেওয়ার মাধ্যমে সাকিবের ঝুলিতে নবম বিশ্বকাপের অভিজ্ঞতা অর্জন হবে। রোহিতের ক্ষেত্রেও বিষয়টি একই।

সাক্ষাৎকারে সাকিব বলেন, ‘প্রথম বিশ্বকাপ থেকে শুরু করে এ পর্যন্ত যতগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপ হলো সবগুলোতেই অংশ নিতে পেরেছি। আমার জন্য এটা গর্বের ও আনন্দের। একই সময়ে যেহেতু দেশের প্রতিনিধিত্ব করছি, অনেক ভালো লাগার একটা জায়গা আছে। আমি এবং রোহিত শর্মাই হয়তো মাত্র দু’জন খেলোয়াড় যারা সবগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছে।“

এই ক্রিকেটার এরপর বলেন, ‘আশা করবো আরও একটি বিশ্বকাপ যেন খেলতে পারি। তার আগে এই বিশ্বকাপে পারফরম্যান্সটা যেন ভালো থাকে। বাংলাদেশ যেন অন্যান্য যে কোনো টি-টোয়েন্টি বিশ্বকাপের চেয়ে ভালো ফল করে আসতে পারে।’

Advertisement

সাক্ষাৎকারে লেখা প্রশ্নের জবাব দিয়েছেন তিনি। এবারে বিশ্বকাপের অন্যতম আয়োজক দেশ যুক্তরাষ্ট্র। সাকিবের ‘দ্বিতীয় বাড়ি’ উল্লেখ করে প্রশ্ন ছিল, সেখানে বাংলাদেশ কন্ডিশনের সুবিধা নিতে পারবে কি না- সাকিব অবশ্য প্রত্যাশা দেখিয়েছেন। বাংলাদেশের কন্ডিশনের সাথে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশনের মিল খুঁজে পান এই অলরাউন্ডার।

ব্যক্তিগত লক্ষ্যের দিকে সাকিব এখন তাকাতেই চান না। সে কথা আবারও বলে দিলেন। দলের হয়ে, দেশের হয়ে পারফর্ম করতে করা বা অবদান রাখার উপর নজর তার। সাকিব বলেন, ‘আমার নামের পাশে আমি কিছু দেখতে চাই না। একটি জিনিসই চাই যেন বাংলাদেশের হয়ে অবদান রাখতে পারি। এই বিশ্বকাপে যেন বাংলাদেশের হয়ে ভালো কিছু করতে পারি।’

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

আবারও লামিচানের ভিসা প্রত্যাখ্যান, খেলা হবে না বিশ্বকাপ

Published

on

নেপাল লেগ স্পিনার সন্দীপ লামিচানে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ খেলতে পারছেন না। তার ভিসার আবেদন যুক্তরাষ্ট্র থেকে দ্বিতীয়বারের মতো প্রত্যাখ্যান করা হয়েছে। গত সপ্তাহে প্রথমবারের মতো ভিসা আবেদন নাকচ করে দেশটি। এরপর ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন) এবং নেপাল সরকার থেকে চেষ্টা করা হয় লামিচানের ভিসার ব্যাপারে, কিন্তু তাতেও কোনো ইতিবাচক ফল এলো না।

লামিচানে ২০২২ সালের অক্টোবরে ধর্ষণ মামলায় গ্রেফতার হন। এরপর সিএএন থেকে নিষিদ্ধ করা হয় তাকে। চলতি বছরের জানুয়ারিতে তিনি তিনি দোষী সাব্যস্ত হন আদালত থেকে। এরপর সম্প্রতি, অর্থাৎ মে মাসে এসে পাতান হাইকোর্ট থেকে তাকে খালাস করে দেওয়া হয়। যেখানে প্রমাণের যথেষ্ট অভাব আছে বলে জানিয়ে দেওয়া হয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে আসছে জুনের ২ তারিখ থেকে। সেখানে নেপাল খেলছে। দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন লামিচানে। ফলে তাকে দলে চাওয়ায়র ব্যাপারে নেপালের ক্রিকেট বোর্ড বেশ তৎপর থাকবে স্বাভাবিক।

যুক্তরাষ্ট্র থেকে শেষ পর্যন্ত ভিসা মিলছে না লামিচানের। এর ফলে বিশ্বকাপ খেলতে নেপাল দলেও যোগ দেওয়া হচ্ছে না তার। এই স্পিনারকে ছাড়াই বিশ্বকাপ খেলার কথা ছিল নেপালের, সেটাই হচ্ছে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে ৯ জনের অস্ট্রেলিয়াকে হারালো উইন্ডিজরা

Published

on

প্রস্তুতি ম্যাচে এবার হারলো অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে ৯ জনের দল নিয়ে নামিবিয়ার বিপক্ষে জিতলেও, এবার দ্বিতীয় ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের স্বাদ পেতে হয়েছে মিচেল মার্শদের। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৭ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২২ রান তুলেছে উইন্ডিজরা।

নয় জনের অস্ট্রেলিয়া দলে কোচ ও নির্বাচকরা ফিল্ডিংয়ের কাজটা করেছেন ঠিকই। তবে বোলারদের উপর বেশ ভালোই চড়াও হয়েছিল ক্যারিবিয়ান ব্যাটাররা। যেখানে উল্লেখযোগ্য ইনিংস ছিল নিকোলাস পুরানের ২৫ বলে ৭৫ রান, রভম্যান পাওয়েলের ২৫ বলে ৫২ রান, শার্ফেন রাদারফোর্ডের ১৮ বলে অপরাজিত ৪৭ রান, জনসন চার্লসের ৩১ বলে ৪০ রানের ইনিংস।

উইন্ডিজরা তাতে সহজেই ২৫৭ রান ছুঁয়ে ফেলে।

জবাবে থেকে থেকে উইকেট হারানো অস্ট্রেলিয়া সুবিধা করতে পারেনি। তবে একেবারে মন্দ করেনি ব্যাটিংয়ে। ডেভিড ওয়ার্নারের ইনিংসটি ১৫ রানের বেশি যেতে পারেনি, এটা কিছুটা হতাশার ছিল অজিদের জন্য।

তবে জশ ইংলিসের ৩০ বলে ৫৫ রান, নাথান এলিসের ২২ বলে ৩৯ রান ছিল উল্লেখযোগ্য। ব্যাটারদের ইনিংস বড় করতে না পারার কারণে চেষ্টা করেও পরাজয়ের কাছেই ফিরে যেতে হয়েছে অস্ট্রেলিয়াকে।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের জন্য বিশ্বকাপ প্রস্তুতিটা ভালোই হলো বলতে হয়। দক্ষিণ আফ্রিকাকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করার পর, প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারানো আত্মবিশ্বাস যোগাবে দলটিকে।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত