Connect with us

চট্টগ্রাম

কর্ণফুলী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত

Avatar of author

Published

on

ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত

কুমিল্লার শশীদল রেলওয়ে স্টেশনে ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) বিকেল ৪টার দিকে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

রেলওয়ে বিভাগের সিনিয়র উপ সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, যাত্রীদের কারও কোনো ক্ষতি হয়নি এবং ট্রেন চলাচলও স্বাভাবিক রয়েছে। ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী ট্রেন বিকেল ৪টার দিকে কুমিল্লার ব্রাহ্মণপাড়ার শশীদল স্টেশনের লুপ লাইনে আসলে এর ইঞ্জিনের চারটি চাকা লাইনচ্যুত হয়। আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন এসে লাইনচ্যুত ইঞ্জিন টেনে নিয়ে আরেকটি ইঞ্জিনের সঙ্গে সংযোগ দেয়ার পর কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাবে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

চট্টগ্রাম

চট্টগ্রামের যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ

Published

on

গ্যাস

চট্টগ্রাম ওয়াসার পয়োনিষ্কাশন প্রকল্পের নির্মাণকাজের জন্য আজ রোববার (৩০ জুন) নগরের বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

শনিবার (২৯ জুন) কর্ণফুলী গ্যাস বিতরণ কোম্পানির (কেজিডিসিএল) পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রোববার দুপুর ১২ট থেকে রাত ১২টা পর্যন্ত নগরের বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কাজ চলার সময় হালিশহর চৌচালা মোড় থেকে আবদুর গফুর শাহ রোড, চান্দের পাড়া, ধুমপাড়া, পকেট গেট, বাদামতল, গাজী ওমর শাহ মাজার, ধোপা দীঘি, আনন্দ বাজার, মনির নগর, বাকের আলী ফকিরের টেক, কলসি দীঘি, বিজিবি হালিশর, হালিশহর সেনানিবাস, আব্বাস পাড়া, চৌধুরী পাড়া, সুন্দরী পাড়া, মইন্না পাড়া, নয়াবাজার, ব্যাপারী পাড়া, হাজী পাড়া, পান্না পাড়া, মৌলভী পাড়া, শান্তিবাগ, শ্যামলী আবাসিক, পুলিশ লাইনস, ছোটপোল, বৌ বাজার, বড় পোল থেকে দেওয়ানহাটের আশপাশের বিভিন্ন এলাকা, উত্তর হালিশহর, মধ্য হালিশহর, দক্ষিণ হালিশহর, আগ্রাবাদ সিডিএ ও আগ্রাবাদের বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

বান্দরবানে পাহাড় ধসে কৃষকের মৃত্যু

Published

on

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধসে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত কৃষক আবু বক্কর নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ফুলতলি গ্রামের বাসিন্দা।

শনিবার (২৯ জুন) দুপুরে এ পাহাড় ধসের ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাকারিয়া

উপজেলার সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার  বলেন, দুপুর ১টার দিকে আবু বক্কর বাড়ির পাশে পাহাড় কাটা টিলার পাশে কৃষিকাজ করছিলেন। হঠাৎ করে তার ওপর কাটা পাহাড় থেকে মাটি ধসে পড়ে।

তিনি আরও জানান, পরিবারের সদস্যরা ও এলাকাবাসী মাটি সরিয়ে তাঁকে উদ্ধার করেন। উপজেলা  হাসপাতালে নেয়ার পর তাঁর মৃত্যু হয়। ফুলতলী এলাকাটি উপজেলা সদর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে মিয়ানমারের সীমান্তসংলগ্ন

নাইক্ষ্যংছড়ির ইউএনও  জানান, স্থানীয় চেয়ারম্যানকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তিনি পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করছেন।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

মোটরসাইকেল চুরির হিড়িক টেকনাফে

Published

on

কক্সবাজারের টেকনাফে হঠাৎ মোটরসাইকেল চুরির হিড়িক পড়েছে। মাসখানেকের ব্যবধানে বেশ কয়েকটি মোটরসাইকেল চুরি হয়েছে। ভুক্তভোগীদের দাবি, বাইকের মাথা লক করা থাকলেও কয়েক ঘণ্টার ব্যবধানে চুরি হয়েছে। ভুক্তভোগীরা এ বিষয়ে সংশ্লিষ্ট থানায় মামলা ও সাধারণ ডায়েরিও করেছেন।

উপজেলার নোয়াপাড়া এলাকার বাসিন্দা ও সাবরাং উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ইয়াছিন বলেন, বৃহস্পতিবার (২৭ জুন) রাত আনুমানিক দেড়টার দিকে ফুটবল খেলা দেখার জন্য স্থানীয় ইউপি সদস্য আবুল ফয়াজ এর বাড়িতে যাই। এ সময় মোটর সাইকেলটি বাড়ির সামনে উঠানে রেখে বাড়িতে প্রবেশ করি। যাহার রেজিস্ট্রেশন নম্বর- কক্সবাজার-ল-১২-১৩৬০, সিসি- ১৫৫, রং-কালো, ইঞ্জিন নং- BGA1-786520, চেসিস নং- RMBL- EB11J-105433। পরে সকালে ঘুম থেকে উঠে দেখি মোটর সাইকেলটি কে বা কারা চুরি করে নিয়ে যায়। পরে বিভিন্ন জায়গায় অনেক খোঁজাখুঁজি করে সন্ধান না পেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছি।

একই কায়দায় মোটর সাইকেল চুরির অভিযোগ করে পুরান পাড়ার বাসিন্দা হেলাল উদ্দিন বলেন, গত ৭ জুন রাতে আমার নিজ বাড়ির ভিতরে নীল কালারের ভার্সন-২ গাড়িটা রেখেছি। পরে সকালে ঘুম থেকে উঠে দেখি বাড়ির গেটের তালা ভেঙে মোটর সাইকেলটি নাই।

লবণ ব্যবসায়ী আব্দুল হামিদ ভুলু নামে আরেক ভুক্তভোগী বলেন, চলতি মাসের ১৪ তারিখে গভীর রাতে আমার ফেজার মোটর সাইকেলটি বাড়ির উঠানে রেখেছি। ঘণ্টাখানেক পর বের হয়ে দেখি বাইকটি উধাও। পরে অনেক খোঁজাখুঁজির পরও সন্ধান মেলেনি।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওসমান গনি বলেন,  অভিযোগ পাওয়ার প্রেক্ষিতে আয়ুদের দায়িত্ব দিয়েছি। এ বিষয়ে যথেষ্ঠ তৎপর রয়েছি। তারপরও বিষয়টি দেখছি।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত