Connect with us

ঢাকা

গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে লড়বেন ১২ জন

Avatar of author

Published

on

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১২ প্রার্থী। বৃহস্পতিবার রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়নপত্র জমা দেন এসব প্রার্থীরা।

মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান; জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন; গণফ্রন্টের আতিকুল ইসলাম; ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান; জাকের পার্টির মো. রাজু আহম্মেদ এবং স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে মোহাম্মদ জাহাঙ্গীর আলম; জায়েদা খাতুন; আব্দুল্লাহ আল মামুন; মো. হারুন অর রশীদ; সরকার শাহনুর ইসলাম; মোহাম্মদ অলিউর রহমান ও মো. আবুল হোসেন।

মেয়র পদে মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীদের মধ্যে জায়েদা খাতুন গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা।

গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে জাহাঙ্গীর আলমসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ১৭ নেতা আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তবে মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খানকে মনোনয়ন দেয় ক্ষমতাসীন দলটি।

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যানুযায়ী, ৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৮৪ হাজার ৩৬৩ জন। আগামী ২৫ মে ইভিএমে ভোটের মাধ্যমে তারা আগামী দিনের মেয়র বাছাই করে নেবেন।

Advertisement

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশণ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই ৩০ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৮ মে। ভোট গ্রহণ করা হবে ২৫ মে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ঢাকা

গাজীপুরে ডুয়েট শিক্ষকদের মৌন মিছিল, প্রতিবাদ সভা

Published

on

শিক্ষক

সার্বজনীন পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভূক্তি প্রত্যাহার ও স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে মৌন মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৯ মে) সকালে গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এ কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. নজরুল ইসলাম।

এসময় বক্তারা বলেন, সার্বজনীন পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন আমাদের বিরুদ্ধে আমলাদের গভীর ষড়যন্ত্রের অংশ। এখানে প্রধানমন্ত্রী যে কথা বলেছেন তা না মেনে তারা বেতন স্কেলে হাত দিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমাদের দাবি মানা না হলে ভবিষ্যতে লাগাতার কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দেন বক্তারা।

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার

Published

on

মরদেহ

নরসিংদীর শিবপুরে পুকুর থেকে এক অজ্ঞাত নারীর (৩২) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার (১৯ মে) সকাল সোয়া ৯টার দিকে উপজেলার দুলালপুর ইউনিয়নের দুলালপুর বাজার সংলগ্ন একটি পুকুর থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শামীম মোল্লা জানায়, সকাল নয়টার দিকে পুকুরে অজ্ঞাত নারীর মরদেহ ভেসে থাকতে দেখে আমাকে জানালে আমি ঘটনা স্থলে এসে পুলিশকে খবর দিলে খবর পেয়ে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে। নিহত নারীর পরনে সালোয়ার কামিজ ছিল। গায়ের রং শ্যামলা। অজ্ঞাত ওই নারীর বয়স আনুমানিক ৩০-৩৫ বছর হবে।

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদ উদ্দিন জানান, নিহতের নাম-পরিচয় এখনো জানা যায়নি। তবে বিস্তারিত জানার চেষ্টা চলছে। মরদেহ ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে।

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

লাঠি হাতে নিয়ে অটোরিকশাচালকদের সড়ক অবরোধ

Published

on

অটোরিকশা

রাজধানী ঢাকায় অটোরিকশা বন্ধের ঘোষণার প্রতিবাদে অবরোধ কর্মসূচি পালন করছেন চালকরা। আজ  সকাল থেকে মিরপুরের বিভিন্ন এলাকায় হাতে লাঠি নিয়ে সড়ক অবরোধ করে রেখেছেন তারা।

রোববার (১৯ মে) সকাল ১০টা থেকে মিরপুর-১ ও ১০ নম্বর এবং আগারগাঁও এলাকায় সড়ক অবরোধ করে রেখেছেন অটোরিকশাচালকরা।

অটোরিকশাচালকদের রাস্তা অবরোধ করার কারণে এসব এলাকায় যান চলাচল ব্যাহত হচ্ছে। ফলে মিরপুরের বিভিন্ন এলাকায় লম্বা যানজটের সৃষ্টি হচ্ছে।

পুলিশ সূত্রে জানা যায়, মিরপুরের বেশ কয়েকটি স্থানে অটোরিকশাচালকরা সড়ক অবরোধ করে রেখেছেন। তারা লাঠি হাতে রাস্তায় নেমে অবরোধ করছেন। এসময় তারা সড়কে যান চলাচল করতে দিচ্ছেন না। আন্দোলনকারীরা তাদের দাবি না মানা পর্যন্ত রাস্তায় থাকবেন বলছেন।

সড়ক অবরোধের বিষয়ে রাজধানীর মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সি সাব্বির আহমেদ বলেন, মিরপুরের বিভিন্ন এলাকা থেকে অটোরিকশাচালকরা মিরপুর-১০ নম্বর চত্বরে এসে জড়ো হচ্ছেন। তারা লাঠি হাতে নিয়ে রাস্তা অবরোধ করে রেখেছেন। তবে পরিস্থিতি সামাল দেয়ার জন্য ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। তাদের (অটোরিকশাচালক) রাস্তা থেকে সরিয়ে দেয়ার জন্য পুলিশ কাজ করছে।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত