Connect with us

বলিউড

জয়ার ছাদ বাগানে হলুদের মনমোহিনী ঘ্রাণ

Published

on

শুধু দেশেই নয় কলকাতার সিনেমায়ও তার দাপুটে অবস্থান। তারকা খ্যাতির বাইরেও একজন মানবিক, প্রকৃতিপ্রেমী মানুষ। নিজে পোষেণ প্রাণী, আবার বাইরের ঠিকানাহীন বিভিন্ন প্রাণীর জন্যও কাজ করেন। পশুপ্রেমের জন্য তিনি কিছু দিন আগে পুরস্কারও পেয়েছেন। বলছি জয়ার কথা। 

অভিনয় দাক্ষতা ছাড়াও তিনি আর কয়েকজন সাধারণ মানুষের মতো জীবনযাপন করেন। বাগান করা অনেকেরই শখ। জয়াও একজন চাষী তা জানালেন। ঢাকায় নিজের বাসার ছাদ ও বারান্দায় গড়ে তুলেছেন বাগান। সেখানে নানা রকম ফল, সবজির গাছ রয়েছে। নিবিড় পরিচর্যা করে গাছগুলো বড় করেছেন অভিনেত্রী। যার ফল কিছু দিন পরপরই পান।

শনিবার (৪ ডিসেম্বর) ফেসবুক পেজে কয়েকটি ছবি পোস্ট করেন জয়া। সেখানে দেখা গেল, তার হাতে একটি ঝুড়ি, আর সেই ঝুড়ি ভর্তি কাঁচা হলুদ। বোঝার বাকি নেই, এগুলো জয়ার বাগানেই ফলেছে। ছবিগুলোর ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, ‘সদ্য তোলা সোনালী রঙা হলুদের মনমোহিনী ঘ্রাণ…’

জানা গেছে, জয়ার বাগানে হলুদ ছাড়াও রয়েছে থাই বেগুন, শিম, লেবু, থাই বেগুন, মাল্টা, ডুমুর, বেদানা, বরই, পেয়ারা, সফেদা, কামরাঙা, নানা ধরণের ভেষজ উদ্ভিদ অনেক গাছ। আগেও একাধিকবার তিনি বাগান থেকে সবজি ও ফল নিয়ে ছবি দিয়েছিলেন।  

এদিকে সম্প্রতি জয়া আহসান ফিরেছেন লন্ডন থেকে। শিগগির একটা বিজ্ঞাপনচিত্রে কাজ করবেন বলে জানা গেছে। এরপর শুরু করবেন নতুন সিনেমার শুটিং।

Advertisement

জয়াকে সর্বশেষ দেখা গেছে ‘বিনিসুতোয়’। কলকাতার এই সিনেমায় তিনি জুটি বেঁধেছিলেন ঋত্বিক চক্রবর্তীর সঙ্গে। সিনেমাটি নির্মাণ করেছিলেন অতনু ঘোষ।

এস

Advertisement

বলিউড

সন্তান আগমনের বাকি চার মাস আগেই দীপিকার নতুন নাম দিলেন রণবীর!

Published

on

সেপ্টেম্বরেই নতুন অতিথি আসছে বলিউডের অন্যতম জনপ্রিয় জুটি দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং-এর সংসারে। ২৯ ফেব্রুয়ারি প্রথম ভক্ত অনুরাগীদের সঙ্গে সুখবর’টি ভাগ করে নেন তাঁরা। তবে দিপীকার অন্তসস্তা হওয়া নিয়ে নানা মতবাদ আছে। অনেকের ধারণা, ছয় মাসের অন্তঃসত্ত্বা দিপীকা। আবার এক দলের দাবি, সারোগেসির মাধ্যমে সন্তান নিচ্ছেন এই দম্পতি।

এখন পর্যন্ত দীপিকাকে দেখে বোঝার উপায় নেই যে, তিনি মা হতে চলেছেন। তাঁর নির্মেদ, সুঠাম শরীরে মেদের লেশমাত্র নেই। সাধারণত অন্তঃসত্ত্বা থাকাকালীন ওজন বৃদ্ধি পায় মেয়েদের। তবে দীপিকা এক্ষেত্রে ব্যতিক্রম।

সম্প্রতি সন্তানের ‘সোনোগ্রাম’-এর ছবি প্রকাশ্যে এনেছেন তাঁরা। এখনও প্রায় পাঁচ মাস বাকি সন্তান আগমনের। এর মাঝেই দীপিকার নতুন নাম দিলেন বেটার হাফ রণবীর সিং।

বরাবরই দীপিকার সাফল্যে উৎফুল্ল হয়েছেন রণবীর। এককথায় দিপীকা’কে তিনি চোখে হারান। বিয়ের পাঁচ বছরের মাথায় মা হতে চলেছেন অভিনেত্রী। তবে মাতৃত্বকালীন ছুটি না কাটিয়ে চুটিয়ে কাজ করছেন দীপিকা। সম্প্রতি অভিনেত্রীর সাফল্যের মুকুটে জুড়েছে নতুন পালক। ‘গ্লোবাল ডিসরাপ্টর্স, ২০২৪’-এর তালিকায় প্রথম ভারতীয় হিসাবে জায়গা করে নিয়েছেন তিনি।

এই তালিকা মূলত কোনও বিষয়ে পথিকৃৎ স্থানীয়দের নিয়েই তৈরি করা হয়। দীপিকাকে বিনোদন জগতে তাঁর অবদানের জন্য তালিকাভুক্ত করা হয়েছে। স্ত্রীর এই সাফল্য ইনস্টাগ্রামে ভাগ করে নিয়েছেন রণবীর। উচ্ছ্বাস প্রকাশ করতে স্ত্রীকে ‘বেবি মাম্মা’ অর্থাৎ ‘বাচ্চার মা’ বলে সম্বোধন করেন। দীপিকাকে নিয়ে প্রকাশিত আর্টিকেলের ছবি তুলে অভিনেতা লেখেন, ‘বাচ্চার মা, আমাদের কাঁপিয়ে দিয়েছে।’

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

ঘনিষ্ট দৃশ্যে অস্বস্তি নিয়ে মুখ খুললেন তামান্না

Published

on

সাম্প্রতিক সময়ে হঠাৎ করেই নিজের চিরচেনা ইমেজ ভেঙে ফেলেছেন দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী তামান্না ভাটিয়া। ক্যারিয়ারের শুরুর দিকে খুবই রক্ষণশীল ও বুঝেশুনে কাজ করতেন এই অভিনেত্রী। সেসময় অশ্লীল কোনো দৃশ্যে পাওয়া যায়নি তাঁকে। এমন কি পর্দায় চুম্বনের দৃশ্যেও রাজি ছিলেন না তামান্না। অথচ সেই তামান্নারই এখন খোলামেলা দৃশ্যেও কোন আপত্তি নেই!

সম্প্রতি এক সাক্ষাৎকারে পর্দায় ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ঘনিষ্ঠ দৃশ্যে নারীদের চেয়ে পুরষেরাই বেশি অস্বস্তি অনুভব করেন। বিষয়’টিকে আরো খোলাসা করে তামান্না বলেন, ‘পর্দায় আমাদের চেয়ে পুরুষদের বেশি অস্বস্তি হয় ঘনিষ্ঠ দৃশ্য অভিনয় করার সময়। তারা ভাবেন, বেশি ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করলে নারীরা হয়তো খারাপ ভাববেন। অবশ্য নারীদের যাতে অস্বস্তি না হয়, সেই দিকটা দেখার দায়িত্বও তাঁদের উপর থাকে।’

‘লাস্ট স্টোরিজ টু’তে অভিনেতা বিজয়ের সঙ্গে তামান্নার ঘনিষ্টদৃশ্য বেশ সাড়া ফেলেছিল। ঐ সিনেমার সেটেই সম্পর্কে জড়ান দু’জনে। বর্তমানে চুটিয়ে প্রেম করছেন তামান্না ও বিজয়।

সম্প্রতি মুক্তি পেয়েছে তামান্না অভিনীত ‘আরানমানাই ফোর’। সিনেমাটি বক্স অফিসে ভাল ব্যবসা করছে। এখন পর্যন্ত ৪৭.৯০ কোটি টাকা আয় করে নিয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

কাঁধের লিগামেন্ট ছিঁড়লেও হাল ছাড়েননি জাহ্নবী কাপুর

Published

on

বলিউডে ক্যারিয়ারের শুরু থেকেই শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুরের মধ্যে চেষ্টার ছাপ দেখতে পাচ্ছেন দর্শক। ব্যতিক্রমী ও চ্যালেঞ্জিং সব চরিত্রের জন্য ক্রমেই নিজেকে বারবার ভাঙছেন, গড়ছেন। এবার হলেন ক্রিকেটার। তাও ছবির চরিত্রের জন্যই।

অভিনয়ের জন্য দায়সারা শেখা নয়, একেবারে কোচের তত্ত্বাবধানে থেকে দীর্ঘ সময় নিয়ে ক্রিকেট খেলা আয়ত্ত করেছেন এই অভিনেত্রী। ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’ সিনেমার জন্য তার এই পরিশ্রম। স্মরণ শর্মা পরিচালিত এ ছবিতে জাহ্নবীর বিপরীতে আছেন রাজকুমার রাও।

সম্প্রতি এই সিনেমার গান ‘দেখা তেনু’ এর প্রচারণায় অংশ নিয়ে জাহ্নবী নিজ অভিজ্ঞতা শেয়ার করে বলেন, ‘ছবিটির পেছনে আমার অনেক পরিশ্রম ছিল। প্রায় দুই বছর ধরে প্রস্তুতি নিয়েছিলাম। সম্ভবত তখন ‘মিলি’ কিংবা ‘গুডলাক জেরি’র শুটিং চলছিল, তখন থেকে ছবিটির জন্য ক্রিকেট শেখা শুরু করি। নির্মাতা চাইছিলেন, আমি যেন পুরোদস্তুর ক্রিকেটার হয়ে উঠি। ভিএফএক্স ব্যবহার করে তিনি প্রতারণার আশ্রয় নিতে চাননি।’

শ্রীদেবী তনয়া আরো জানান, ক্রিকেট শিখতে গিয়ে তিনি কয়েকবার আঘাতপ্রাপ্ত হয়েছেন। এমন কি অভিনেত্রীর দুই কাঁধের লিগামেন্ট ছিঁড়ে গিয়েছিল। তবে পরিচালক এবং কোচ তাঁকে অনেক সহযোগিতা করেছেন। জাহ্নবী বলেন, ‘মাঝে মধ্যেই মনে হতো, হাল ছেড়ে দেই; আমার শরীর আর নিতে পারছিল না। কিন্তু তারা আমাকে উৎসাহ দিতেন। শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত প্রস্তুতি নিয়েই কাজটি করেছি।’

কারণ জোহর প্রযোজিত সিনেমা’টিতে আরও অভিনয় করেছেন রাজেশ শর্মা, অভিষেক ব্যানার্জি, কুমুদ মিশ্র প্রমুখ। আসছে ৩১ মে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত