Connect with us

রংপুর

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

Avatar of author

Published

on

আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজশাহী বিএনপির জনসভা থেকে প্রকাশ্যে হত্যার হুমকির প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার  (২২ মে) বিকেলে জেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে পৌর শহীদ মিনার চত্বরে সমাবেশে করেন ।

সমাবেশে বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, গাইবান্ধা জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মোজাম্মেল হক মন্ডল, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম রেজা, সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুব আলম কোর্ট, দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা, পৌর মেয়র মো. মতলুবর রহমান, শহর আওয়ামীলীগের সভাপতি ওমর ফারুক রুবেল, সাধারণ সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় বিএনপি নেতৃবৃন্দ কর্তৃক হত্যার হুমকির দিয়েছেন।  আমাদের  শপথ নিতে হবে আগামী দিনের বিএনপি ও জামায়াত যতই ষড়যন্ত্র করুক না কেনো কোনো লাভ হবে না। আমরা জেলা আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীরা দাঁত ভাঙা জবাব দিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে সে সময় থেকেই বিভিন্ন ষড়যন্ত্র করছেন তাঁরা। ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে জয়যুক্ত করে আবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। এজন্য দলীয় নেতাকর্মীদের একযোগে মাঠে থেকে কাজ করার আহবান জানান। প্রতিবাদ  সমাবেশ ও বিক্ষোভ মিছিলে আ’লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

রংপুর

সরকারি দামে ধান বিক্রি করতে পারছেন না পঞ্চগড়ের কৃষকেরা

Published

on

পঞ্চগড়ে বোরো ধানের বাম্পার ফলন হলেও বাজারে ধানের দাম না পাওয়ায় হতাশ কৃষকেরা।  সরকারি ভাবে দেরিতে ধান চাল সংগ্রহ শুরু হওয়ায় বাজারে আশানুরুপ ধানের দাম পাচ্ছেন না কৃষকেরা। সরকারি ভাবে প্রতিমণ ধান ১২ শত ৮০ টাকা নির্ধারণ করা হলেও পঞ্চগড়ের হাট বাজার গুলোতে প্রতিমণ ধান ৮৫০ থেকে ৯ শত টাকা দর ধান বিক্রি হচ্ছে।

রোববার (২ জুন) জেলায় বোরো ধান ক্রয়ের চাহিদা কম বলে বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন বোদা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জাকারিয়া আহমেদ।

জেলার বালাভীড় গ্রামের কৃষক হাবিবুর রহমান জানান,তিনি ৮৫০ টাকা মন দরে ধান বিক্রি করেছেন। বাজারে ব্যবসায়ীদের অনেক অনুরোধ করে বাকিতে ধান বিক্রি করতে হচ্ছে। বাজারে ধানের দাম অনেক কম এতে কৃষকদের লোকসান গুনতে হবে।

নগরকুমী হাটের ধান ব্যবসায়ী আশরাফুল আলম জানান, এবারে ধানের বেপারী ও অটো মিল মালিকদের ধান ক্রয়ে আগ্রহ কম। তাই বাজারে ধানের দাম কম।

বোদা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকরতা  জানান,হাওড় অঞ্চলে এবারে বোরো ধানের বাম্পার ফলন হওয়ায় এবং ওই অঞ্চলের কৃষকরা সঠিক সময়ে ধান কাটা মাড়াই করায় অনেক মিল মালিক হাওর অঞ্চল থেকে আগে ভাগের ধান সংগ্রহ করেছে তাই এই এলাকার ধানের চাহিদা কিছুটা কম।

Advertisement

প্রসঙ্গত, গেলো ৭ মে জাতীয় ভাবে সরকারি গুদামে ধান চাল সংগ্রহ অভিযান শুরু হলেও পঞ্চগড়ে ২২ মে থেকে সরকারি গুদামগুলোতে সংগ্রহ শুরু করা হয়।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

কুড়িগ্রামে ট্রাক চাপায় প্রাণ গেলো যুবলীগ কর্মীর

Published

on

ট্রাক

কুড়িগ্রাম পৌর শহরে বালুবাহী একটি ড্রাম ট্রাকের চাপায় পিষ্ট হয়ে মোঃ ইসলাম ভুটটু (৪৬) নামের এক যুবলীগ কর্মীর মৃত্যু হয়। নিহত যুবলীগ কর্মী কুড়িগ্রাম পৌর শহরের পোষ্ট অফিস পাড়া এলাকার বাসিন্দা।

রোববার (২ জুন) রাত সাড়ে ১২টার দিকে শহরের পৌর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। কুড়িগ্রাম সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, চিলমারী থেকে ছেড়ে আসা বালুবাহী একটি ড্রাম ট্রাক পৌর বাজার এলাকায় পৌঁছালে কলেজ মোড়গামী একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এ সময় মোটরসাইকেলে থাকা ভুটটু নামের এক আরোহী ঘটনাস্থলেই মারা যায়। পরে খবর পেয়ে ট্রাকটিকে আটক করে থানায় নিয়ে যায় সদর থানা পুলিশ।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

পাওনা টাকা না পেয়ে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ২

Published

on

কুড়িগ্রামের চর রাজীবপুর উপজেলায় পাওনা টাকা না পেয়ে দিনের পর দিন গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটেছে। লোকলজ্জার ভয়ে ভুক্তভোগী ওই নারী বিষপান করে আত্মহত্যা করেছেন। এ ঘটনায় প্রধান দুই অভিযুক্ত জয়নাল মিয়া ও আলম মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১ জুন) বিকেলে রাজিবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, ওই গৃহবধূর স্বামী ও অভিযুক্তরা একসঙ্গে কসাইয়ের কাজ করতেন। পাওনা টাকা দিতে না পারায় ওই গৃহবধূকে জিম্মি করে দিনের পর দিন ধর্ষণ করে আসছিল অভিযুক্তরা। পরে বিষয়টি জানাজানি হলে লোকলজ্জার ভয়ে বিষপানে আত্মাহত্যার চেষ্টা করেন স্বামী-স্ত্রী। এতে স্ত্রীর মৃত্যু হলেও বেঁচে যান স্বামী।

পুলিশ জানায়, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। এনিয়ে গেলো ২৯ মে থানায় নিহতের মামার তথ্যের ভিত্তিতে একটি ইউডি মামলা হয়।  পরে গেলো ৩১ মে  রাতে পুলিশের অনুরোধে নিহতের মামা বাদী হয়ে রাজীবপুর থানায় ধর্ষণ মামলা করেন।

এরই প্রেক্ষিতে রাতেই বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১২ ঘণ্টার মধ্যে প্রধান দুই অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ।

Advertisement

রাজিবপুর থানার ওসি জানান, বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে দেওয়ানগঞ্জ এলাকা থেকে পৃথকভাবে জয়নাল ও আলমকে গ্রেপ্তার করেন তাঁরা। আসামিদেরকে আদালতে পাঠানো হবে।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত