রাজশাহীতে নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হচ্ছে বিজয় দিবস

রাজশাহীতে যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে মহান বিজয় দিবস। দিবসের প্রথম প্রহর থেকে রাজশাহীর শহীদ মিনারগুলোতে ঢল নামে মানুষের। এবার অনেকটা ব্যতিক্রমীভাবে পালিত হচ্ছে মহান বিজয় দিবস।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও জেলা পুলিশ লাইনসে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়। 

বিজয় দিবসের প্রথম প্রহরে রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানায় মহানগর আওয়ামী লীগ, বিএনপি, ওয়ার্কার্সপার্টিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন। 

এরপর সকালে প্রভাত ফেরি ও শ্রদ্ধা জানায় মাসাজিক সাংস্কৃতিক সংগঠন। সকালে রাজশাহী কলেজ থেকে একটি প্রভাত ফেরি শোভা যাত্রা বের করা হয়। শোভা যাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজশাহী কলেজে মিলিত হয়। এরপর আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সকালে রাজশাহী জেলা স্টেডিয়ামে পাঠ করানো হয় শপথবাক্য। এরআগে কুচকাওয়াজের আয়োজন করা হয়। জেলা প্রশাসনের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

সকাল সাড়ে ৭ টায় স্বাস্থ্যবিধি মেনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শহিদ স্মৃতিস্তম্ভে বিভাগীয় কমিশনার ড.  হুমায়ুন কবীর, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, জেলা প্রশাসক আব্দুল জলিল, পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনসহ বিভাগীয় ও জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রধানগণ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

Recommended For You