Connect with us

ফুটবল

গিনির বিপক্ষে বড় ব্যবধানে জয় পেল ব্রাজিল

Avatar of author

Published

on

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গিনির বিপক্ষে ৪-১ গোলের সহজ পেয়েছে ব্রাজিল। বর্ণবাদ বিরোধী প্রচারণার অংশ হিসেবে ম্যাচটি খেলেছিল পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। বর্ণবাদের বিরুদ্ধে প্রথমার্ধে কালো জার্সি গায়ে মাঠে নামে ল্যাতিন আমেরিকার দেশটি।

শনিবার (১৭ জুন) বাংলাদেশ সময় রাত ১ টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হয় ম্যাচটি। খেলার প্রথমার্ধে ২৭ তম মিনিটে রদ্রিগোর ফ্রি কিকে বল জালে জড়ান জাতীয় দলের হয়ে প্রথমবার মাঠে নামা জোয়েলিনটন।

এর তিন মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো নিজেই। পাল্টা জবাবে ৩৬ তম মিনিটে গোল করে ব্যবধান কমান ফরাসি লিগ ওয়ানে খেলা সেরহ গুরাইসি।

২-১ ব্যবধানে প্রথমার্ধ শেষ করার পর দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল পায় ব্রাজিল। ৪৭তম মিনিটে এডার মিলিটাও এবং ৮৮ তম মিনিটে পেনাল্টি থেকে ভিনিসিয়াস গোল করলে ৪-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা।

 

Advertisement

 

 

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ফুটবল

ভিনির জোড়া গোলে বড় জয় ব্রাজিলের

Published

on

অবশেষে কোপা আমেরিকায় জয়ে ফিরলো ব্রাজিল, প্রথম ম্যাচে কোস্টারিকার বিপক্ষে গোল শূন্য ড্র করার পর দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ৪-১ গোলের জয় পেয়েছে ভিনি রদ্রিগোরা। ভিনিসিয়াসের জোড়া গোলে সাথে সাভিও ও লুকাস পাকেতার একটি গোড়ে গোল করেন।

 

বিস্তারিত আসছে…

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

জর্জিয়ার ফুটবলারদের জন্য ১২৫ কোটি টাকার পুরস্কার ঘোষণা

Published

on

ইউরো খেলার অভিজ্ঞতা এর আগে কখনো ছিল না জর্জিয়ার। পর্তুগালের বিপক্ষে সেই জর্জিয়া ম্যাচ জিতে নিয়েছে। শেষ ষোলোতে পা রেখেছে এই দেশটি। ক্রিস্টিয়ানো রোনালদোর দলকে হারিয়েছে ২-০ গোলে। এমন কীর্তিতে পুরস্কার ঘোষণা হয়েছে জর্জিয়ার ফুটবলারদের জন্য। দেশটির সাবেক প্রধানমন্ত্রী বিদজিনা ইভানিশভিলি এই পুরস্কারের ঘোষণা দেন।

জর্জিয়ার জন্য এ এক ইতিহাসই বটে! এই ম্যাচের নায়ক খিচা কাভারাস্কেইয়া। এর আগে কখনো এমন কিছু অর্জন করেনি তারা। প্রধানমন্ত্রী ইভানিশভিলি ৩ কোটি জর্জিয়ান লারি প্রদান করবেন দলের খেলোয়াড়দের। যা বাংলাদেশি মুদ্রায় ১২৫ কোটি ৪৯ লাখ টাকারও বেশি। শেষ ষোলোতে যদি স্পেনকে হারাতে পারে দলটি তবে আরও ১২৫ কোটি টাকা পুরস্কারের ঘোষণা আছে জর্জিয়ার জন্য।

জর্জিয়ার শাসক দল ড্রিম পার্টির প্রতিষ্ঠাতা ইভানিশভিলি। এই দল প্রতিষ্ঠার পরের বছরই তিনি দেশের প্রধানমন্ত্রী হন। তিনি একজন ধনকুবের এবং জর্জিয়ার রাজনীতিতে তাকে প্রচণ্ড প্রভাবশালী মনে করা হয়ে থাকে।

 

এম/এইচ

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

পিচ নিয়ে অসন্তোষ দেখালেন আফগান কোচ

Published

on

আফগানিস্তান-দক্ষিণ আফ্রিকা ম্যাচের পিচ নিয়ে কথা বলেছেন আফগান কোচ। জোনাথান ট্রট ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসব নিয়ে আলোকপাত করেছেন। যদিও ম্যাচ হারের পর এসব কথা তুলতে চাননি তিনি। বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৫৬ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ৮.৫ ওভারে ম্যাচটি জিতে নিয়েছে প্রোটিয়ারা।

এমন এক ম্যাচ হয়েছে, যেখানে পিচ নিয়ে কথা ওঠা স্বাভাবিক। খুব একটা সুবিধাজনক আচরণ করেনি এই ম্যাচের পিচ। ব্যাটারদের জন্য যতটুকু সুবিধা পাওয়ার কথা ছিল, সেটিও হয়নি কিছুই। আফগান কোচ ট্রট বলেন, ‘এটা এমন পিচ নয়, যেখানে আপনি ম্যাচ খেলতে চাইবেন। একটা বিশ্বকাপ সেমিফাইনালের মতো ম্যাচ, সোজাসাপ্টা ব্যাপার। এটা সুষম প্রতিযোগিতা হওয়া উচিত।’

তিনি আরও বলেন, ‘আমি বলছি না, একদম ফ্ল্যাট কিছু হবে, যেখানে স্পিন থাকবে না, সিম মুভমেন্ট থাকবে না। বলছিলাম, ব্যাটারদের ভীতির কারণ হবে, এমন হওয়া তো উচিত না। আপনার ফুট মুভমেন্টে তো আত্মবিশ্বাস থাকবে। আপনাকে হিট করতে হবে, দক্ষতা অনুযায়ী।’

আফগানিস্তানের সেমিফাইনালে যাওয়া একটি বড় ঘটনা। এমন দিন তাদের কাছে আর কখনো আসেনি। সেমিতে কাজে লাগানো গেল না এবার নিজেদের দক্ষতাকে। তবে এইতো শুরু। আফগানরা অবশ্যই এই উন্মাদনা কাজে লাগিয়ে ভবিষ্যৎকে আরও সুন্দর করার পরিকল্পনা করতে নামবে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত