Connect with us

খেলাধুলা

দেশের যে পাঁচ টাইগারকে ‘ক্রিকেটের প্রাণ’ বললেন পাপন

Avatar of author

Published

on

পাপন

ভালো জয় কিংবা কোনো সিরিজ জিতলে পুরস্কারের কোনো কমতি থাকে না, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। অনেকবারই ক্রিকেটারদের বাড়তি বোনাস দিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন। এমনকি পুরো টিম ম্যানেজমেন্টকেও এই পুরস্কার দেয়া হয়।

সবশেষ সোমবার (১৯ জুন) অর্থ পুরস্কার পেয়েছেন উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। ক্যারিয়ারে ১৪ হাজার রান করার সুবাদে তাকে ১০ লাখ টাকা দেয়া হয়েছে।

তবে মুশফিকের মতো করে অন্য আর কোনো ক্রিকেটারকে এভাবে সম্মান জানাবে না বিসিবি। এ প্রসঙ্গে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের ভাষ্য, একদিন মুশফিক খেলা শেষ করে আমাকে বলছিল, আপনি আমাকে কোনোদিন কিছু দেননি। এটা শুনে আমিও চিন্তা করে দেখলাম আসলে ওকে (মুশফিক) তো, আমি কোনোদিন আলাদা করে কিছু দেইনি। সে জন্য ওকে দেয়া হয়েছে। কিন্তু এটা যে মিডিয়া তে আসবে, তাহলে তো সবাই চাবে। এবারই শেষ আর কাউকে দেব না।

এদিকে আইপিএলে খেলতে না যাওয়ায় ক্ষতিপূরণ পাচ্ছেন, সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। এ ছাড়া আইপিএল ছেড়ে মাঝপথে দেশে ফিরেন লিটন দাস। তিনিও ক্ষতিপূরণের মতো আর্থিক অনুদান পাচ্ছেন। তবে কবে নাগাদ তা দেয়া হবে, এ বিষয়ে এখনও কিছুই জানায়নি বিসিবি।

গণমাধ্যমে বিসিবি বস জানালেন, তামিম, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, মাশরাফি; এরা হচ্ছে বাংলাদেশের ক্রিকেটের প্রাণ। এর আগেও অনেকে ছিল, এখনও আছে। কিন্তু এদের একটা বিশেষ ব্যাপার আছে। তাই মনে হয়েছে, ওদের জন্য কিছু করা উচিত।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ফুটবল

মেসি ফেরার দিনে মায়ামির জয়

Published

on

ফ্লোরিডা ডার্বিতে অরল্যান্ডো সিটির বিপক্ষে ছিলেন না লিওনেল মেসি। সেই ম্যাচ জিততেও পারেনি ইন্টার মায়ামি।  ডিসি ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার মাঠে ফিরলেন আর্জেন্টাইন অধিনায়ক। আর ইন্টার মায়ামি জয় পেলো ১–০ গোলে।

রোববার বাংলাদেশ সময় সকালে ম্যাচের বেশির ভাগ সময় ইন্টার মায়ামি দাপট দেখালেও নির্ধারিত সময় পর্যন্ত পায়নি গোলের দেখা। একপর্যায়ে মনে হচ্ছিল ম্যাচটা হয়তো গোলশূন্য ড্রয়েই শেষ হবে।

তবে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে সের্হিও বুসকেতসের দারুণভাবে বাড়ানো বলকে নিয়ন্ত্রণ নিয়ে দুর্দান্ত ভলিতে গোল করেন কাম্পানা।

এই জয়ে ১৫ ম্যাচ শেষে ইস্টার্ন কনফারেন্সের শীর্ষেই থাকল মায়ামি। ১৫ ম্যাচে ৯ জয় ৪ ড্র ও ২ হারে মায়ামির পয়েন্ট এখন ৩১।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

খেলাধুলা

টিভিতে আজকের খেলা

Published

on

খেলা

খেলা দেখতে কার না ভালো লাগে। দেখে নিই কোন কোন স্যাটেলাইট চ্যানেল আজ কোন কোন খেলা দেখাবে-

ক্রিকেট

আইপিএল

হায়দরাবাদ-পাঞ্জাব

বিকেল ৪টা, টি স্পোর্টস ও গাজী টিভি

Advertisement

রাজস্থান-কলকাতা

রাত ৮টা, টি স্পোর্টস ও গাজী টিভি

ইংলিশ প্রিমিয়ার লিগ

ম্যান সিটি-ওয়েস্ট হাম

রাত ৯টা, স্টার স্পোর্টস সিলেক্ট ২, র্যাবিটহোল

Advertisement

আর্সেনাল-এভারটন

রাত ৯টা, স্টার স্পোর্টস সিলেক্ট ১, র্যাবিটহোল

লা লিগা

বার্সেলোনা-ভায়েকানো

রাত ১১টা, র্যাবিটহোল

Advertisement

ভিয়ারিয়াল-রিয়াল মাদ্রিদ

রাত ১১টা, র্যাবিটহোল

ফ্রেঞ্চ লিগ ওয়ান

মেস-পিএসজি

রাত ১টা, র্যাবিটহোল

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বেঙ্গালুরুর মাঠে কোহলির নতুন রেকর্ড

Published

on

ভিরাট কোহলি মানেই যেন রেকর্ডের ছড়াছড়ি। তার খেলা যেকোনো বাউন্ডারি বা ওভার বাউন্ডারি জবাব দিতে থাকে- এই বুঝি কোনো রেকর্ড লেখা হলো কোহলির নামে। আজ (শনিবার) চেন্নাই সুপার কিংসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তুষার দেশপান্ডের এক ডেলিভারিতে বিশাল ছক্কা হাঁকিয়ে বসেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই ব্যাটার। তাতেই নাম লিখিয়েছেন নতুন এক রেকর্ডে।

জিততেই হবে এমন এক ম্যাচ। আরসিবির জন্য অবশ্য শুধু জয় দিয়েও চলবে না। যেতে হবে আরো কিছু সমীকরণের মধ্য দিয়ে। অন্যদিকে প্রতিপক্ষ চেন্নাই জিতলে সরাসরি প্লে-অফ খেলবে তারা। ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে বেঙ্গালুরুর ঘরের মাঠ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে।

ম্যাচের তৃতীয় ওভারে দেশপান্ডের প্রথম ও তৃতীয় ডেলিভারিতে ছক্কা হাঁকিয়ে বসেন কোহলি। দ্বিতীয় ছক্কাটি ৯৮ মিটার দেখাচ্ছিল বড় স্ক্রিনে। এই ছক্কার সাথে নির্দিষ্ট কোনো ভেন্যুতে ৩ হাজার আইপিএল রান করার গৌরব অর্জন করেছেন কোহলি। আর কোনো ব্যাটারের ঝুলিতে এক ভেন্যুতে এত রান নেই।

বেঙ্গালুরুর এই মাঠে আরসিবির হয়ে ৮৯ ম্যাচ খেলেছেন কোহলি। আইপিএলে নির্দিষ্ট ভেন্যুতে সবচেয়ে বেশি রান করার খেতাব এতদিন ছিল রোহিত শর্মার কাছে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৮০ ম্যাচ খেলে ভারতীয় অধিনায়ক করেছেন ২২৯৫ রান। এই তালিকায় আরও আছেন এবি ডি ভিলিয়ার্স, ডেভিড ওয়ার্নার ও ক্রিস গেইল।

কোহলি এখন পর্যন্ত শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় আছেন আইপিএলের চলতি মৌসুমে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত