Connect with us

ফুটবল

সেমিফাইনালের প্রত্যাশায় বেঙ্গালুরুতে অনুশীলনে জামালরা

Avatar of author

Published

on

আগামীকাল ২১ জুন থেকে শুরু হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার ফুটবলের সব থেকে জনপ্রিয় আসর সাফ চ্যাম্পিয়নশিপ। আসরটিকে সামনে রেখে ভারতের বেঙ্গালুরুতে অনুশীলন শুরু করেছে বাংলাদেশের ফুটবলার।

 

জামাল ভুইয়াদের প্রথম ম্যাচ আগামী ২২ জুন বৃহস্পতিবার লেবাননের বিপক্ষে। এরপর ২৫ জুন মালদ্বীপ ও ২৮ জুন ভুটানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

সাফ চ্যাম্পিয়নশীপ শুরু আগে প্রতিবারই বাংলাদেশ প্রত্যাশার ফানুশ উড়ায়। কিন্তু দিন শেষে ফলাফল আসে শূন্য। ২০০৩ সালে চ্যাম্পিয়ন বাংলাদেশ সবশেষ ২০০৯ সালে আসরটিতে সেমিফাইনাল খেলেছিল। এরপর ডিঙ্গাতে পারেনি গ্রুপ পর্ব।

দেশ ছাড়ার আগে বাংলাদেশ কোচ বা অধিনায়কের মুখে অনেক চেষ্টা করেও ‘আমরা সাফ জিততে চাই’ কথাটি শোনা যায়নি। সংবাদ সম্মেলন বা অনুশীলন শেষে যখনই কথা বলেছেন হাভিয়ের কাবরেরা বা জামাল, কৌশলে এড়িয়ে গেছেন প্রসঙ্গটা। সামনে আনেন একটাই কথা, ‘আমরা ম্যাচ ধরে ধরে এগোব। তারপর দেখা যাক, কত দূর যেতে পারি। আমরা মনে করি, সেমিফাইনাল খেলা সম্ভব।’

Advertisement

 

 

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ফুটবল

রোহিতকে চারে, কোহলি-জয়সওয়াল উদ্বোধনী জুটি চান জাফর

Published

on

ভারতীয় দলের ব্যাটিং অর্ডার নিয়ে বিশ্লেষণ চলছে, আলোচনা চলছে। বিশেষ করে ওপেনিং স্লট, তিন বা চার নম্বর স্লট- এগুলো নিয়ে কথা হচ্ছে। অনেকেই রোহিত শর্মার সাথে ভিরাট কোহলিকে উদ্বোধনী জুটিতে দেখতে চায়। তবে ভারতের সাবেক ব্যাটার ওয়াসিম জাফর রোহিতকে ৩ বা ৪ নম্বরে দেখতে চান। অন্যদিকে ভিরাট কোহলির সাথে যশস্বী জয়সওয়ালকে ওপেনিংয়ে দেখতে চান জাফর।

রোহিত অবশ্য এর আগেও টি-টোয়েন্টি ম্যাচে তিন বা চারে ব্যাট করেছেন। তবে তা খুবই অল্প। তিনি এই ব্যাটিং পজিশনে ১২ টি ম্যাচ খেলে ৩৯.৩৭ গড়ে সংগ্রহ করেছেন ৩১৫ রান। যেখানে তার ৪ টি হাফ সেঞ্চুরি রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’ এ জাফর লিখেছেন,  “কোহলি ও জয়সওয়ালকে বিশ্বকাপে ওপেনিংয়ে ব্যাট করা দরকার। শুরু বিবেচনা করে রোহিত ও স্কাই’কে (সুরিয়াকুমার যাদব) ৩ ও ৪ নম্বরে ব্যাট করা উচিত। রোহিত স্পিনটা বেশ ভালো খেলেন, তাই ৪ নম্বরে ব্যাট করা তার জন্য খুব একটা উদ্বেগ হওয়ার কথা নয়।”

Advertisement

কোহলি ৯ ম্যাচ ওপেনিং করেছেন। যেখানে ৫৭.১৪ গড়ে সংগ্রহ করেছেন ৪০০ রান। এদিকে ওপেনিংয়ে নেমে জয়সওয়াল সেঞ্চুরিও হাঁকিয়েছেন ভারতীয় জার্সিতে, নেপালের বিপক্ষে।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

হলিউড সিনেমার ট্রেইলারে লিওনেল মেসি!

Published

on

ফুটবলে যা করার, তার সবই হয়তো করে ফেলেছেন লিওনেল মেসি। যে বিশ্বকাপ জেতা হচ্ছিল না, তাও ২০২২ সালে জিতে নিয়েছেন। এবার কী অভিনয়ের দিকে ছুট দেবেন এই তারকা? হলিউডের বিখ্যাত সিনেমা ব্যাড বয়েজ। যার চতুর্থ সিক্যুয়েল ‘ব্যাড বয়েজ: রাইড অর ডাই’- এর ট্রেইলারের মেসির উপস্থিতি দেখা গেছে। তার মুখে ইংরেজি শুনে অভ্যস্ত নয় কেউ, সেটিও শোনা গেছে।

যুক্তরাষ্ট্রে অনেকদিন ধরে খেলছেন মেসি। সেখানে ইন্টার মিয়ামির হয়ে বেশ আনন্দেই আছেন তিনি, দেখে অন্তত তাই মনে হয়। পরিবার নিয়ে সময় কাটাতে দেখা যায় তাকে। এখন যেন অবসর যাপনের সময়। এই সিনেমার দুই প্রধান চরিত্র উইল স্মিথ ও মার্টিন লরেন্স। তাদের সঙ্গে দেখা যায় ইন্টার মিয়ামি অধিনায়ককে।

অনেক সময় আলোচনা ছিল হলিউডের কোনো সিনেমায় মেসিকে দেখা যায় কি না। সাধারণত অনেকরকম এডভারটাইজ তো করে থাকেন এই আর্জেন্টাইন তারকা। এবার সিনেমার ট্রেইলারেও দেখা গেল তাকে।

শুধু মেসি নয়। মায়ামি হিটের বাস্কেটবল তারকা জিমি বাটলারও ছিলেন এই প্রমোতে। সিনেমায় দেখার সুযোগ হয়তো নেই। তবে হলিউড সিনেমার প্রমো ট্রেইলারে এই প্রিয় তারকাকে দেখতে পাওয়াটা রোমাঞ্চকর মনে হয়েছে অনেক ভক্ত সমর্থকদের।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

লা লিগার মৌসুম সেরা খেলোয়াড় জুড বেলিংহাম

Published

on

ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম লা লিগার ২০২৩-২৪ মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। বেলিংহাম প্রথমবারের মতো রিয়াল মাদ্রিদের হয়ে খেলছেন। নিজের প্রথম মৌসুমে এসে দারুণ পারফরম্যান্স করেছেন। গোলের সংখ্যা যেখানে ১৯ টি, অ্যাসিস্ট ৬ টি। পাশাপাশি মাদ্রিদ নিজেদের ৩৬তম লা লিগা শিরোপা জয় করেছে।

ইংল্যান্ড মিডফিল্ডার বেলিংহাম ভক্ত, ক্লাবের অধিনায়ক এবং অন্যান্য বিশেষজ্ঞদের ভোটে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

এই ফুটবলার নিজের অভিব্যক্তি জানিয়েছেন, “এই পুরস্কারের জন্য ধন্যবাদ, এটা গ্রহণ করা সম্মানের। দুঃখ প্রকাশ করছি যে, আমি এখানে থাকতে পারিনি কারণ চ্যাম্পিয়নস লিগ ফাইনালের জন্য প্রস্তুতি নিচ্ছি। আমি আমার সতীর্থ, কোচিং স্টাফ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিশ্বের সেরা ক্লাবটির ভক্ত সমর্থকদের জন্য এই পুরস্কার উৎসর্গ করতে চাই। এটা বেশ আনন্দদায়ক, যখনই আমি এই দলের হয়ে খেলি।“

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত