Connect with us

ঢাকা

গাজীপুরের নব নিযুক্ত জেলা প্রশাসকের মতবিনিময় সভা

Avatar of author

Published

on

গাজীপুর কালিয়াকৈরে নব-নিযুক্ত জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার ( ১০ আগস্ট) সকালে কালিয়াকৈর উপজেলা অডিটোরিয়ামে নব নিযুক্ত জেলা প্রশাসকের সঙ্গের এই মত বিনিময়ের আয়োজন করা হয়।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নব নিযুক্ত জেলা প্রশাসক আবুল ফতে মোহাম্মদ শফিকুল ইসলাম। অনুষ্ঠানের সভাপতিত্বে করেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ।

এসময় সভায় উপস্থিত ছিলেন কালিয়াকৈরে উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ, কালিয়াকৈর পৌর মেয়র মজিবর রহমান, সহকারী কমিশনার ভূমি অনিন্দ্য গুহ ,উপজেলার প্রতিটি ইউনিয়নের সদস্য ও চেয়ারম্যান, উপজেলায় কর্মরত সকল সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক সহ সুশীল সমাজের ব্যাক্তিবর্গরা।

মত বিনিময় সভা শেষে নব নিযুক্ত জেলা প্রশাসক হুইল চেয়ার, সেলাই মেশিন, ঋনের চেক বিতরণ করেন। পরে উপজেলা চত্বরে একটি গাছের চারা রোপণ করে।

Advertisement

এএম/

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ঢাকা

ঢাকায় তীব্র গ্যাস সংকট, ভোগান্তি চরমে

Published

on

গ্যাস

ঢাকায় চরম আকার ধারণ করেছে গ্যাস সংকট। দিনের বেশিরভাগ সময় গ্যাস থাকে না। পাইপলাইনের গ্যাস রাত ১২টার পর গ্যাস এসে ভোর ৫টায় চলে যায়। দিনের বেলা আসলেও চুলা নিবু নিবু করে।

গ্যাস সংকটে চরম ভোগান্তিতে পড়ছেন রাজধানীর যাত্রাবাড়ী, শনির আখড়া, কদমতলী, কামরাঙ্গীরচর, মিরপুর, নদ্দা ও কুড়িল বিশ্বরোডসহ বিভিন্ন এলাকার বাসিন্দারা।

এসব এলাকার বাসিন্দারা বলছেন, লাইনের গ্যাস বেশিরভাগ সময় থাকে না। গ্যাসের চাপও কম। বাধ্য হয়ে সিলিন্ডার ব্যবহারের দিকে ঝুঁকতে হচ্ছে। উপায় না পেয়ে অনেক সময় হোটেল থেকে খাবার এনে খেতে হচ্ছে।

জানা যায়, রাজধানীর মিরপুর এলাকায় দিনে দু-তিন ঘণ্টা গ্যাস থাকে না। মগবাজার ওয়্যারলেস গেট, বেইলি রোড, রমনা সিদ্ধেশরী এলাকার চিত্র একই। রাতে আসলেও দিনে গ্যাস থাকে না।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক (অপারেশন) প্রকৌশলী মো. সেলিম মিয়া বলেন, সব এলাকায় সমস্যা নেই। কিছু কিছু এলাকায় আছে। সাপ্লাই কম থাকায় এমনটা হচ্ছে। ঘূর্ণিঝড়ে ফ্লোটিং স্টোরেজ অ্যান্ড রেগাসিফিকেশন ইউনিট (এফএসআরইউ) ক্ষতিগ্রস্ত হওয়ায় সরবরাহ এখন কম। আশা করছি, চলতি মাসের মাঝামাঝি সময়ে সমস্যার সমাধান হবে।

Advertisement

পেট্রোবাংলা সূত্রে জানা যায়, সামিট গ্রুপের এলএনজি টার্মিনালটি বন্ধ থাকায় একটি টার্মিনাল দিয়ে মাত্র ৬০০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ হচ্ছে। দেশের অভ্যন্তরীণ কূপ থেকে আরও ২০০০ মিলিয়ন ঘনফুট গ্যাস পাওয়া যাচ্ছে। দেশে গ্যাসের চাহিদা রয়েছে কমপক্ষে ৩ হাজার ১০০ মিলিয়ন ঘনফুটের। ফলে বর্তমানে প্রতিদিন ৫০০ মিলিয়ন ঘনফুট গ্যাসের ঘাটতি রয়েছে।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

চাঁদা না দেয়ায় হাতির হামলায় ঔষধ ব্যবসায়ির মৃত্যু

Published

on

কিশোরগঞ্জে পোষা হাতির হামলায় মো. মাসুদুর রহমান মিস্টন (৪৫) নামের এক ঔষধ ব্যবসায়ির মর্মান্তিক মৃত্যু হয়েছে। চাঁদা না দেয়ায় ঘটনাটি ঘটে বলে অভিযোগ স্থানীয়দের। এ ঘটনার পরে হাতি ও তার মাহুতকে আটক করেছে পুলিশ।

সোমবার (১ জুলাই) সন্ধ্যার দিকে শহরের নগুয়া বাসস্ট্যান্ড এলাকায় ঘটনাটি ঘটে বলে বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তাফা।

স্থানীয়রা জানান, ঘটনার দিন সন্ধ্যায় শহরের নগুয়া বাসস্ট্যান্ড এলাকায় পোষা হাতি দিয়ে চাঁদবাজি করছিল রিয়াজুল মোল্লা নামের এক ব্যক্তি। এমন সময় মাসুদুর রহমানের ঔষধের দোকানে চাঁদা চায় হাতি। দোকান মালিক চাঁদা দিতে রাজি না হয়ে  হাতিকে আঘাত করে। এ ঘটনায় হাতি শুঁড় দিয়ে পেঁচিয়ে আছাড় মারে মাসুদুর রহমানকে। এর ফলে নাক ও কান দিয়ে রক্ত বের হয়ে গুরুতর আহত হন তিনি।

পরে স্থানীয়রা মাসুদুর রহমানকে উদ্ধার করে প্রথমে কিশোরগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে নেয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আজ মঙ্গলবার বিকেল ৩টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাসুদুর রহমানের মৃত্যু হয়।

সদর থানার ওসি জানান, এই ঘটনায় হাতি ও হাতির মাহুতকে আটক করা হয়েছে। তবে এ ঘটনায় এখনো লিখিত কোন অভিযোগ পাওয়া যায়নি।

Advertisement

শেরপুরের বিভাগীয় বন কর্মকর্তা আ. ন. ম. আব্দুল ওয়াদুদ জানান, বন বিভাগের অনুমতি নিয়ে হাতি পালনের নিয়ম রয়েছে। তবে হাতি দিয়ে টাকা তোলা বা চাঁদাবাজির কোনো নিয়ম নেই। এগুলো স্থানীয় প্রশাসন দেখবে ও দমন করবে।

প্রসঙ্গত, নিহত ঔষধ ব্যবসায়ী মো. মাসুদুর রহমান মিস্টন(৪৫) পাশ্ববর্তী ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার সিং রইল এলাকার আব্দুর রহমানের ছেলে। তিনি এ আর ফার্মা নামে একটি ঔষধের দোকানের মালিক ছিলেন।

আই/এ

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

রূপগঞ্জের জঙ্গি আস্তানা থেকে তিনটি বোমা উদ্ধার

Published

on

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বরপা পৌরসভার আরিয়াবো এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা চারতলা ভবনে অভিযান চালিয়ে তিনটি বোমা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) বিকেলে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার সানোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, তৃতীয় তলার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে ফ্ল্যাটটি থেকে শক্তিশালী তিনটি বোমা উদ্ধার করা হয়েছে। বোমাগুলো নিষ্ক্রিয় করার প্রস্তুতি নেয়া হচ্ছে।

এর আগে আজ সকাল থেকে উপজেলার বরপা বাগানবাড়ি এলাকার জাকির হোসেন নামের একজনের ওই ভবনটি ঘিরে রাখে এটিইউর দল। পরে দুপুর ২টা থেকে ওই ভবনের তৃতীয় তলার একটি বাসায় অভিযান শুরু করা হয়।

ওই ভবনের নিচতলার ভাড়াটিয়া সুন্নত মিয়া জানান, এই ভবনের তৃতীয় তলার একটি বাসায় দুই শিশুসহ স্বামী-স্ত্রী বেশ কয়েকমাস ধরে বসবাস করে আসছিল। তবে কয়েকদিন ধরে তাদের দেখা যাচ্ছে না। তারা নারায়ণগঞ্জের টিটাগাং রোডে গার্মেন্টসে চাকরি করে বলে জানিয়েছিলেন।

Advertisement

এটিইউ পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মাহফুজুল আলম রাসেল  জানান, গেলো ৯ জুন নেত্রকোণা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া এলাকার একটি বাড়িতে অভিযান চালায় এটিইউ। নেত্রকোণার ওই ঘটনায় এক নারীকে গ্রেপ্তার করা হয়। তাঁর তথ্যের ভিত্তিতে আজকের এ অপারেশন পরিচালিত হয়।

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত