৪ কোটি ৭৫ লাখ টাকার সোনা ফেলে পালাল পাচারকারী

চুয়াডাঙ্গা জীবননগর উপজেলার পাতিলা গ্রামে অভিযান চালিয়ে ৫ কেজি ওজনের সোনার বার উদ্ধার করেছে বাংলাদেশ বর্ডার গার্ড। পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

মঙ্গলবার (২২ আগস্ট) রাতে ঝিনাইদহের মহেশপুরর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতে সোনাপাচার হবে- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এমন সংবাদ পেয়ে মঙ্গলবার বিকেলে ব্যাটালিয়নের একটি বিশেষ দল পাতিলা গ্রামের ঈদগাঁহ এলাকায় ওৎ পেতে থাকে। এসময় এক ব্যক্তি মোটরসাইকেলে করে সীমান্তের দিকে যাওয়ার সময় গতিরোধ করে বিজিবির সদস্যরা। মোটরসাইকেলটি দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে বিজিবি। এসময় মোটরসাইকেল চালকের কোমরে জোরে টান দিলে কাপড়ের তৈরি সাদা বেল্ট খুলে বিজিবি টহল দলের হাতে চলে আসে। ওই ব্যক্তি বেল্টটি রেখে মোটরসাইকেল নিয়ে দ্রুত পালিয়ে যায়। বিজিবি টহল দল বেল্টের মধ্যে থেকে ৫ কেজি ৪৭৮.৯৭ গ্রাম সোনা উদ্ধার করতে সক্ষম হয়।

মহেশপুরর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ বলেন, জব্দ করা সোনার বারগুলোর আনুমানিক বাজার মূল্য ৪ কোটি ৭৪ লাখ ৮৭ হাজার ৭০০ টাকা। পলাতক ব্যক্তিকে আসামি করে জীবননগর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। জব্দ করা সোনাগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।

Recommended For You

Leave a Reply