বিশ্বে করোনায় মৃত্যু ৩ হাজার, আক্রান্ত কমেছে

করোনার নতুন রূপ ওমিক্রনের প্রভাবে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্ত কিছুটা কমতে শুরু করেছে। বিশ্বে গেলো ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ৪২৭ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ১০ লাখ ৯৩ হাজার ৪৬৫ জন। 

আজ মঙ্গলবার (২২ মার্চ) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়। 

তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৪২৭ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ৫ হাজার ৪২ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত ১০ লাখ ৯৩ হাজার ৪৬৫ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ কোটি ২১ লাখ ১৭ হাজার ৬০৫ জনে।

এদিকে, গেলো ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯ হাজার ১৬৯ জন এবং মারা গেছেন ৩২৯ জন। রাশিয়ায় মারা গেছেন ৪০৯ জন এবং সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৭০৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৫৭৫ জন এবং মারা গেছেন ২২২ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮২ হাজার ৯৩৯ জন এবং মারা গেছেন ১০৯ জন। ব্রাজিলে মারা গেছেন ১০২ জন এবং সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৩৬৪ জন। ভারতে মারা গেছেন ৫৮ জন এবং সংক্রমিত হয়েছেন ১ হাজার ২৭১ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৯৩৩ জন এবং মারা গেছেন ৮০ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৫৭৩ জন এবং মারা গেছেন ১১৯ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ১৫৪ জন।

এছাড়া ফ্রান্সে ১৫২ জন, জাপানে ৭৪ জন, ফিলিপাইনে ১৩ জন, হংকংয়ে ২২৩ জন, আর্জেন্টিনায় ১০৫ জন, ইরানে ৫২ জন, মালয়েশিয়ায় ৬৩ জন, চিলিতে ৯৮ জন, মেক্সিকোতে ২০ জন এবং থাইল্যান্ডে ৮৮ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) একে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।
তাসনিয়া রহমান 

 

Recommended For You